শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেখ হাসিনা দেশ পুনর্গঠন করেছেন ॥ তাজুল

নিজস্ব সংবাদদাতা, জামালপুর ॥ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধু-ইন্দিরা চুক্তির পর দেশের বিভিন্ন সংগঠন বলে বেড়িয়েছে- বাংলাদেশকে বিক্রি করে দেয়া হয়েছে। অথচ চুক্তি বাস্তবায়নের পর দেখা গেল বাংলাদেশ লাভবান হয়েছে। স্বাধীনতার পর ২১ বছরে স্বাধীনতাবিরোধী চক্র ক্ষমতায় এসে দেশকে ধ্বংস করে দিয়েছিল। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ক্ষমতায় এসে দেশকে পুনর্গঠন করেন। মধ্যম আয়ের দেশ থেকে বাংলাদেশ এখন উন্নত রাষ্ট্রে পরিণত হতে চলেছে। বিগত ১৩ বছরে জননেত্রী শেখ হাসিনা দেশের বিদ্যুত খাত, শিল্প খাত ও খাদ্য উৎপাদনে রেকর্ড স্থাপন করেছেন। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে বাংলাদেশের উন্নয়ন হবেই, হবে। শনিবার বিকেলে জামালপুরের ইসলামপুর উপজেলায় বার্ষিক উন্নয়ন কর্মসূচীর অর্থায়নে সাড়ে সাত কোটি টাকা ব্যয়ে নবনির্মিত ফরিদুল হক খান দুলাল অডিটরিয়াম ও মাল্টিপারপাস হল-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকারমন্ত্রী মোঃ তাজুল ইসলাম এসব কথা বলেন।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, বন্ধুত্ব ও বন্ধু পরিবর্তন করা যায়। কিন্তু প্রতিবেশী কখনও পরিবর্তন করা যায় না। ভারত আমাদের প্রতিবেশী রাষ্ট্র। একাত্তরের স্বাধীনতাযুদ্ধে একদিকে ছিল বঙ্গোপসাগর, অন্যদিকে ছিল ভারত। ভারত যদি এক কোটি মানুষকে আশ্রয় না দিত তাহলে আমাদের বঙ্গোপসাগরে ডুবে মরা ছাড়া আর কোন উপায় ছিল না। আশ্রয় দিয়ে, যুদ্ধে সহায়তা করে এ দেশকে স্বাধীন করার সুযোগ করে দিয়েছিলেন ভারত সরকার। কাজেই ভারত আমাদের আজীবন প্রতিবেশী থাকবে, এটাই সত্যি। ইসলামপুর উপজেলা পরিষদ আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মুর্শেদা জামান। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান দুলাল এমপি, সংরক্ষিত আসনের এমপি হোসনে আরা, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, জেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ, ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জামাল আব্দুন নাসের বাবুল, পৌর মেয়র আব্দুল কাদের শেখ, বীর মুক্তিযোদ্ধা মানিকুল ইসলাম মানিক প্রমুখ। এর আগে স্থানীয় সরকারমন্ত্রী মোঃ তাজুল ইসলাম ধর্মপ্রতিমন্ত্রী ও এলজিইডির উর্ধতন প্রকৌশলীদের সঙ্গে নিয়ে উপজেলার গুঠাইল নৌবন্দর-সিরাজাবাদ-বকশীগঞ্জ-কামালপুর স্থলবন্দর পর্যন্ত রাস্তা নির্মাণ ও দুটি সেতু নির্মাণের প্রস্তাবিত প্রকল্প এলাকা পরিদর্শন করেন।

শীর্ষ সংবাদ:
সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা         ‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার