সোমবার ১১ মাঘ ১৪২৮, ২৪ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতীয় ট্রাক চালকদের অবরোধে হিলি বন্দরে আমদানি-রফতানি বন্ধ

ভারতীয় ট্রাক চালকদের অবরোধে হিলি বন্দরে আমদানি-রফতানি বন্ধ

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ ওজন গড়মিলের অভিযোগ তুলে পণ্য পরিবহন বন্ধ রেখেছেন ভারতীয় ট্রাকচালক সমিতি। ভারত থেকে আসা ট্রাকে পণ্যের ওজন মিলছে না হিলি বন্দর স্কেলে। এ বিষয়ে অভিযোগ করায় ভারতীয় ট্রাকচালকরা পণ্যবাহী ট্রাক আনা বন্ধ করে দিয়েছেন। ফলে হিলি স্থলবন্দর দিয়ে বন্ধ রয়েছে দুই দেশের মাঝে আমদানি-রফতানি কার্যক্রম। রবিবার সকালে ভারত থেকে তিনটি পণ্যবাহী ট্রাক হিলি বন্দরে প্রবেশের করে। এরপর থেকে বন্দরে আর কোনো আমদানি-রফতানি কার্যক্রম হয়নি।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন জানান, ভারত থেকে আসা পণ্যবাহী ট্রাক হিলি বন্দর স্কেলে ওজন করে দেখা যায়, ওই দেশের ওজনের সঙ্গে এদেশের ওজন কম হচ্ছে। এ বিষয়ে কয়েকদিন আগে তাদের অভিযোগ করা হয়।

এতে করে ভারতের কয়েকটি পণ্যবাহী ট্রাক বন্দরের বাইরের স্কেলে পরীক্ষার জন্য ওজন করা হয়। সেখানেও ওজন কম পাওয়া যায়। এই কারণে ভারতীয় ট্রাকচালক সমিতিরা হিলি বন্দরে পণ্যবাহী ট্রাক আনা বন্ধ করে দিয়েছে। তিনি জানান, এর সঠিক সুরাহা না হলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে হিলি সিঅ্যান্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জামিল হোসেন চলন্ত জানান, ভারত থেকে পণ্য আমদানি কেন বন্ধ করে দিলো, এ বিষয়ে ভারত হিলির সিঅ্যান্ডএফ এজেন্ট এসোসিয়েশন আমাদের কোনো লিখিত চিঠি দেয়নি। তবে ওই দেশে ট্রাকচালক সমিতিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আলোচনায় বসেছেন। কেন তারা আমদানি বন্ধ করে দিলো এখনও তা আমাদের অবগত করা হয়নি।

শীর্ষ সংবাদ:
ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠান ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অর্ধেক জনবলে চলবে         মুজিববর্ষ উপলক্ষে ২৬ মার্চ বিশেষ কর্মসূচি পালন নিয়ে ভাবছে কমিটি         টাকা ফেরত পেলেন ই-কমার্স কোম্পানি কিউকমের ২০ গ্রাহক         পদত্যাগ করলেন আর্মেনিয়ার প্রেসিডেন্ট         বিধিনিষেধের বিষয়ে পরবর্তী নির্দেশনা এক সপ্তাহ পর : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         সরকারকে বিব্রত করতেই ইসি আইনের বিরোধিতা ॥ হানিফ         ঢাবিতে শিক্ষকদের প্রতীকি অনশন         ৮৫ বার পেছাল সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন         সুগন্ধা ট্রাজেডি ॥ একমাসেও অভিযান লঞ্চের ৩২ যাত্রীর খোঁজ মেলেনি         চরবিজয়ে চলছে ইলিশসহ সামুদ্রিক বিভিন্ন প্রজাতির মাছের রেণু পোনা নিধনের তান্ডব         বায়ুদূষণে বাড়ছে ক্যান্সারের ঝুঁকি         সিরিয়ার কারাগারে আইএসের হামলা ॥ নিহতের সংখ্যা বেড়ে ১২০         নিজ দেশের দূতাবাস কর্মীদের পরিবারকে ইউক্রেন ছাড়ার নির্দেশ যুক্তরাষ্ট্রের         বুরকিনা ফাসোর প্রেসিডেন্টকে আটক করেছে বিদ্রোহী সেনারা ॥ রয়টার্স         সৌদিতে হুতিদের ক্ষেপণাস্ত্র হামলায় বাংলাদেশিসহ আহত ২         কাছে গিয়েও পারলো না বাংলাদেশের মেয়েরা         রাজশাহীতে ৬০ শতাংশ ছাড়িয়েছে করোনা সংক্রমণ, তিনজনের মৃত্যু         করোনা ভাইরাস ॥ ভারতে টানা পাঁচ দিন ধরে দৈনিক শনাক্ত ৩ লাখের বেশি