মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভারতীয় ট্রাক চালকদের অবরোধে হিলি বন্দরে আমদানি-রফতানি বন্ধ

ভারতীয় ট্রাক চালকদের অবরোধে হিলি বন্দরে আমদানি-রফতানি বন্ধ

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ ওজন গড়মিলের অভিযোগ তুলে পণ্য পরিবহন বন্ধ রেখেছেন ভারতীয় ট্রাকচালক সমিতি। ভারত থেকে আসা ট্রাকে পণ্যের ওজন মিলছে না হিলি বন্দর স্কেলে। এ বিষয়ে অভিযোগ করায় ভারতীয় ট্রাকচালকরা পণ্যবাহী ট্রাক আনা বন্ধ করে দিয়েছেন। ফলে হিলি স্থলবন্দর দিয়ে বন্ধ রয়েছে দুই দেশের মাঝে আমদানি-রফতানি কার্যক্রম। রবিবার সকালে ভারত থেকে তিনটি পণ্যবাহী ট্রাক হিলি বন্দরে প্রবেশের করে। এরপর থেকে বন্দরে আর কোনো আমদানি-রফতানি কার্যক্রম হয়নি।

হিলি স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন জানান, ভারত থেকে আসা পণ্যবাহী ট্রাক হিলি বন্দর স্কেলে ওজন করে দেখা যায়, ওই দেশের ওজনের সঙ্গে এদেশের ওজন কম হচ্ছে। এ বিষয়ে কয়েকদিন আগে তাদের অভিযোগ করা হয়।

এতে করে ভারতের কয়েকটি পণ্যবাহী ট্রাক বন্দরের বাইরের স্কেলে পরীক্ষার জন্য ওজন করা হয়। সেখানেও ওজন কম পাওয়া যায়। এই কারণে ভারতীয় ট্রাকচালক সমিতিরা হিলি বন্দরে পণ্যবাহী ট্রাক আনা বন্ধ করে দিয়েছে। তিনি জানান, এর সঠিক সুরাহা না হলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে হিলি সিঅ্যান্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জামিল হোসেন চলন্ত জানান, ভারত থেকে পণ্য আমদানি কেন বন্ধ করে দিলো, এ বিষয়ে ভারত হিলির সিঅ্যান্ডএফ এজেন্ট এসোসিয়েশন আমাদের কোনো লিখিত চিঠি দেয়নি। তবে ওই দেশে ট্রাকচালক সমিতিসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আলোচনায় বসেছেন। কেন তারা আমদানি বন্ধ করে দিলো এখনও তা আমাদের অবগত করা হয়নি।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট