বৃহস্পতিবার ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কোস্টগার্ড সোর্সের বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে ফাঁসানোর অভিযোগ

কোস্টগার্ড সোর্সের বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে ফাঁসানোর অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, পাথরঘাটা ॥ বরগুনার পাথরঘাটায় কোস্টগার্ডের সোর্সোর বিরুদ্ধে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে উপজেলার কালমেঘা ইউনিয়নের কয়েক'শ মানুষ। রুবেল হোসেন নামে এক মটরসাইকেল চালককে মাদক দিয়ে হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন ও মানববন্ধন করা হয়। মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, ও স্থানীয় জনপ্রতিনিধিরা অংশগ্রহণ করেন। রুবেল হোসেনের একই এলাকার দিনমজুর গোলাম সারোয়ারের ছেলে।

বুধবার বেলা এগারোটায় কালমেঘা ইউনিয়নের মধ্য কালমেঘা গ্রামে রুবেল হোসেনের বিরুদ্ধে ষড়যন্ত্র মূলক মাদক মামলা থেকে মুক্তি সহ এর সাথে জড়িত ব্যক্তিদের শাস্তির দাবিতে মানববন্ধন ও সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা মজিবুর রহমান শরীফ, প্রবীণ শিক্ষক এমদাদ আলী আকন, ইউপি সদস্য নাজমা বেগম, সাবেক মেম্বার মিজানুর রহমান, সাবেক মেম্বার মকিম সিকদার, সহ প্রায় ২ শতাধিক এলাকাবাসী।

তারা দাবি করেন, রুবেল একজন নিরিহ মানুষ, সে মোটরসাইকেল ভাড়ায় চালায়। তাকে গত ১৬ নবেম্বর কোস্টগার্ডের সোর্স নিজেদের ফয়দা হাসিল করার জন্য ২শ পিচ ইয়াবাসহ রুবেলকে আটক করে, যা সম্পূর্ণ মিথ্যা। এলাকাবাসী দাবি করেন কোস্টগার্ড তাদের মাঝি ও সোর্সদের দেয়া তথ্য অনুযায়ী হয়রানী অভিযানের নামে এলাকার নিরিহ মানুষকে মাদক দিয়ে আটক করে। রুবেল দীর্ঘদিন জেল হাজতে থাকায় পরিবার খুব কস্টে মানোবেতর জীবনযাপন করছে। এর আগেও বছর খানেক আগে একই ইউনিয়নের মহসিন মিয়ার ছেলে রিয়াজকে অস্ত্র দিয়া ফাঁসিয়ে তার বিরুদ্ধে মামলা দিয়েছে রিয়াজ এখনো জেল খাটছে। তখনও কোস্টগার্ডের সোর্সদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করা হয়েছিল।

এ সময় তারা আরো জানান, কোস্টগার্ডের সোর্সরা এককালীন জলদস্যুতার সাথে জড়িত ছিল এবং এর মধ্যে কেউ কেউ মাদক ব্যবসার সাথেও জড়িত ছিল। মাদক ব্যবসায়ী এবং জলদস্যুরাই কোস্টগার্ডের প্রধান সোর্স হিসেবে কাজ করছে পাথরঘাটায়।

স্থানীয় সাবেক মেম্বর মিজানুর রহমান বলেন, কোস্টগার্ড সাগরে জলদস্যুদের হাত থেকে জেলেদের রক্ষা না করে উপকূলীয় এলাকার সাধারন মানুষকে মিথ্যা ভাবে ফাসাচ্ছে। এ থেকে পরিত্রাণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন সংবাদ সম্মেলনের মাধ্যমে।

রুবেলের স্ত্রী রোজিনা বেগম জানান আমার বৃদ্ধ শ্বশুর-শাশুড়ি এবং আমার সন্তানদের একমাত্র আয়ের উৎস আমার স্বামী। তাকে মিথ্যা মামলা দিয়ে আমাদের পথে বসিয়ে দিয়েছে। আমি আমার স্বামীর মুক্তি চাই।

এ বিষয়ে দক্ষিণ স্টেশন কোস্টগার্ড পাথরঘাটা স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট ফাহিম শাহরিয়ার জানান, আমরা জলদস্যু দমনের পাশাপাশি মাদক ও অপরাধ নির্মূলে কাজ করে যাচ্ছি। আমরা গোপন সংবাদের ভিত্তিতে রুবেল কে আটক করেছি এবং তার কাছ থেকে ২'শ পিস ইয়াবা উদ্ধার করি। তিনি আরো জানান, কোস্টগার্ড বিশ্বস্ত সোর্স ব্যবহার করে তাদের অভিযান গুলো পরিচালনা করেন।

এ বিষয়ে জানতে চাইলে পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবুল বাশার জানান লোকমুখে জানতে পেরেছি বিষয়টি প্রতিপক্ষ রুবেল কে ফাঁসিয়েছে। তারপরেও বিষয়টি পুলিশ তদন্তে বেরিয়ে আসবে আসল ঘটনা।

শীর্ষ সংবাদ:
মেয়ের জন্মদিনে দোয়া চাইলেন প্রধানমন্ত্রী         করোনা : দেশে মৃত্যুশূন্য দিন         উত্তরা-আগারগাঁও রুটে ১৫ কিমি গতিতে চললো মেট্রোরেল         বাধা অতিক্রম করেই নারীদের এগিয়ে যেতে হবে ॥ প্রধানমন্ত্রী         স্বামীবাগের সেই বাড়িতে ‘রাষ্ট্রবিরোধী চক্রান্তকারী’ সন্দেহে আটক ৫         প্রতিবন্ধী জনসংখ্যার তথ্যে বিভ্রান্তি         ‘দুর্নীতিবাজ যে দলেরই হোক, আইনের আওতায় আনতে হবে’         বিদেশে যাবেন নাকি দেশে থাকবেন, সেটা মুরাদের সিদ্ধান্ত         জিয়া পরিবারের অনেক কীর্তি দেশের মানুষ জানে : ওবায়দুল কাদের         হাইকোর্টে এমপি হারুনের সাজা বহাল         সেজান জুস অগ্নিকাণ্ড : সর্বশেষ ৫ জনের মরদেহ হস্তান্তর         ডেঙ্গু : আক্রান্ত আরও ৩১ জন হাসপাতালে, মৃত্যু ১         ফোর্বসের ১০০ প্রভাবশালী নারীর তালিকায় ৪০ জনই সিইও         ইভ্যালির চেয়ারম্যান-এমডির নামে চেক প্রতারণার মামলা         রেলখাতে বিনিয়োগে আগ্রহী সুইজারল্যান্ড         আবরার হত্যা ॥ মেধাবী সন্তানদের খুনি বানাল কারা?         ঢাকায় পৌঁছেছে সেরামের আরও ২৫ লাখ ডোজ টিকা         সেন্টমার্টিন নেওয়ার কথা বলে ৪ স্কুলছাত্রকে অপহরণ         দুর্নীতিবাজদের সামাজিক-রাষ্ট্রীয়ভাবে বয়কট করতে হবে : প্রধান বিচারপতি         ওমিক্রন ভ্যারিয়েন্ট ডেল্টা ধরনের তুলনায় দুর্বল ॥ ডব্লিউএইচও