মঙ্গলবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তৃতীয় ধাপের ইউপি ভোট ॥ বাড়বে আইনশৃঙ্খলা বাহিনী ও ম্যাজিট্রেট

তৃতীয় ধাপের ইউপি ভোট ॥ বাড়বে আইনশৃঙ্খলা বাহিনী ও ম্যাজিট্রেট

অনলাইন ডেস্ক ॥ আগামী ২৮ নবেম্বর তৃতীয় ধাপে দেশের ১ হাজার ৭টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে। একই দিনে দেশের ১০টি পৌরসভায়ও নির্বাচন অনুষ্ঠিত হবে। তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন এবং পৌরসভা সাধারণ নির্বাচন সামনে রেখে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে আজ বুধবার বৈঠকে বসেছে নির্বাচন কমিশন (ইসি)। বৈঠকে সিইসি বলেছেন, আমরা প্রয়োজনে বাহিনী ও ম্যাজিট্রেটের সংখ্যা বাড়াবো যাতে করে সব ধরনের সহিংসতা ঠেকানো যায়।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার নেতৃত্বে আজ এ বৈঠক শুরু হয়েছে। অন্য চার কমিশনার, ইসি সচিব, অতিরিক্ত সচিব সহ উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত আছেন।

বৈঠকের শুরুতে সিইসি কঠোর বার্তা দিয়ে বলেছেন, গত দু ধাপে বেশ কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ও প্রাণহানী হয়েছে। এবারে তৃতীয় ধাপে আইন শৃঙ্খলা বাহিনীকে আরও তৎপর হতে হবে, এলাকায় টহল বাড়াতে হবে। আমরা প্রয়োজনে বাহিনী ও ম্যাজিট্রেটের সংখ্যা বাড়াবো যাতে করে সব ধরনের সহিংসতা ঠেকানো যায়।

তিনি প্রার্থীদের প্রতি আহ্বান জানান, তারা যেন নমনীয় মনোভাব পোষন করেন, কেননা, ভোটের আগে পরে প্রচার, প্রভাব বিস্তার, যে কোনো উপায়ে জয়ী হবার জন্য তারা সহিংসতায় জড়িয়ে পড়ছেন। এ সময় তিনি কেন্দ্র দখল বা সহিংসতার ঘটনা ঘটলে তাৎক্ষণিকভাবে ভোট বন্ধের নির্দেশ দেন। একই সঙ্গে আইন শৃঙ্খলা বাহিনীকে নিজ নিজ কর্তব্য পালনে গাফিলতি না করার নির্দশনা দেন।

বৈঠকে বিভিন্ন বাহিনীর প্রধান, বিভন্ন এলাকার ডিআইজি সহ আইন শৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিরা তাদের সমস্যা তুলে ধরছেন।

ইতিমধ্যে বিগত দু’ ধাপের ভোটে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটে এতে প্রায় ৩০ জন নাগরিক মারা যান। যার ফলে পরবর্তী ধাপের নির্বাচনে আইন শৃঙ্খলা বাহিনীকে আরও কঠোরভাবে মোকাবিলার নির্দেশনা দিবে বলে জানিয়েছে ইসি।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ