বুধবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিসিসি’র নকল রশিদ বানিয়ে প্রতারনা

বিসিসি’র নকল রশিদ বানিয়ে প্রতারনা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ গভীর নলকূপ স্থাপনের বিষয়ে বরিশাল সিটি কর্পোরেশনের অনুমোদন ফি’র ভুয়া রশিদ তৈরি করে প্রতরনার মাধ্যমে অর্থ আত্মসাত করার অভিযোগে এক প্রতারককে আটক করে পুলিশে সোর্পদ করা হয়েছে।

আটক মুন্না বেপারী সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের কাগাশুরা এলাকার বারেক বেপারীর পুত্র ও স্যানিটারী মিস্ত্রি। মঙ্গলবার সকালে মুন্নাকে নগর ভবন থেকে আটক করে কোতোয়ালি মডেল থানা পুলিশের কাছে সোর্পদ করা হয়।

জানা গেছে, চলতি বছরের সেপ্টেম্বর মাসে ইছাকাঠী মহামায়া এলাকার জনৈক কবির হোসেন গভীর নলকূপ বসানোর জন্য স্যানিটারী মিস্ত্রি মুন্নার সাথে এক লাখ ৩০ হাজার টাকায় চুক্তিবদ্ধ হয়। সে অনুযায়ী কবির প্রাথমিক অবস্থায় মুন্নাকে ৭৫ হাজার টাকা পরিশোধ করেন। টাকা হাতে পেয়ে মুন্না প্রতারনার আশ্রয় নিয়ে সিটি কর্পোরেশনের অনুমোদন ফি’র একটি ভুয়া রশিদ তৈরি করে। পরবর্তীতে মুন্না ওই ভুয়া রশিদ কবিরকে সরবরাহ করে। কবির তা হাতে পেয়ে নলকূপ বসানোর কাজ শুরু করে। বিষয়টি টের পেয়ে সিটি কর্পোরেশন থেকে সংশ্লিষ্টরা ওইস্থানে গেলে প্রতারনার বিষয়টি ধরা পরে। পরবর্তীতে কৌশলে প্রতারক মুন্নাকে মঙ্গলবার সকালে নগর ভবনে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করা হয়।

মুন্না জানায়, প্রতারনার আশ্রয় নেওয়ার পর বিষয়টি হাসিব নামের এক স্যানিটারী প্রতিষ্ঠানের মালিককে অবগত করেন। সে বিষয়টি দেখবেন বলে মুন্নার কাছে ১৫ হাজার টাকা দাবি করে।

এ ব্যাপারে বরিশাল সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস জানান, প্রতারনার বিষয়টি বুঝতে পেরে প্রতারক মুন্নাকে কৌশলে আটক করে পুলিশের কাছে সোর্পদ করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী