বৃহস্পতিবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ঘুরে দাঁড়াবে ॥ শিক্ষামন্ত্রী

বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ঘুরে দাঁড়াবে ॥ শিক্ষামন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর ॥ বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, সরকারের পাশাপাশি বিদ্যানন্দ ফাউন্ডেশন যে বড় ধরনের সহায়তা নিয়ে এগিয়ে এসেছেন, তা হাজীগঞ্জে আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো ঘুরে দাঁড়াতে সহায়ক হবে।

আজ রবিবার সকালে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে কুমিল্লায় কুরআন অবমাননার ঘটনাকে কেন্দ্র করে হাজীগঞ্জে পুজা মন্ডপে হামলা, আগুন ও লুটপাটে ক্ষতিগ্রস্ত ১০টি পরিবারকে বিদ্যানন্দ ফাউন্ডেশন এর পক্ষ থেকে ১১ লাখ টাকা নগদ অর্থের চেক হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ সময় মন্ত্রী ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর সদস্যদের সাথে কথা বলেন এবং এই টাকা কিভাবে খরচ করবে তার দিকনির্দেশনা দেন। একই সাথে তিনি বিদ্যানন্দের স্বেচ্ছাসেবকদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ। সঞ্চালনায় ছিলেন বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার জামাল উদ্দিন।

জেলা প্রশাসক বলেন, সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর আর্থিক ক্ষতি হয়তো আমরা পুষিয়ে দিতে পারবো। কিন্তু তাদের হৃদয়ের যে রক্তক্ষরণ সেই ক্ষতি আমরা কোনোদিন হয়তো পুষিয়ে দিতে পারবো না।

ভুক্তভোগী পরিবারগুলোর মধ্যে নগদ এগারো লাখ টাকা তুলে দেয়া হয় ক্ষতি অনুসারে। এর মধ্যে সর্বোচ্চ পাঁচ লাখ টাকাও দেয়া হয়েছে। উপস্থিত ছিলেন পুলিশ সুপার (এসপি) মো. মিলন মাহমুদ, চাঁদপুর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দাউদ হোসেন চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, পুজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ ও বিদ্যানন্দের স্বেচ্ছাসেবকরা।

শীর্ষ সংবাদ:
২০ আসামির মৃত্যুদণ্ড ॥ চাঞ্চল্যকর আবরার হত্যা মামলা         অনেক উদারতা দেখিয়েছি, আর কত?         কপ্টার দুর্ঘটনায় বিপিন রাওয়াতসহ ১৩ জন নিহত         রায় দ্রুত কার্যকর চান বুয়েট ভিসি         মুরাদের অশালীন বক্তব্যের ২৭২ ভিডিও চিহ্নিত         ওষুধেও পিছিয়ে নেই, ৯৮ ভাগ দেশেই তৈরি হচ্ছে         ৫০ বছরে বাংলাদেশের অর্জন সারাবিশ্বে প্রশংসিত ॥ অর্থমন্ত্রী         খালেদা জিয়াকে অবিলম্বে বিদেশে পাঠানো প্রয়োজন ॥ ফখরুল         নেপাল ভুটানে জলবিদ্যুত উৎপাদন করে উপকৃত হতে পারে ঢাকা-দিল্লী         ছয় মাস ধরে খোঁজ নেই সাবেক এমপি করিম উদ্দিন ভরসার         ট্রেনে কাটা পড়ে ৩ ভাই-বোনসহ চারজনের মৃত্যু         জাপানে রফতানি বেড়েছে ১৩ শতাংশ         তিনদিন ধরে খুঁজছি পাচ্ছি না আমার কলিজারে         শীত মৌসুমের চিরন্তন লোককাল শুরু         ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায় ৪৩তম শেখ হাসিনা         খুব শীঘ্রই খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত : আইনমন্ত্রী         ভারতের প্রতিরক্ষাপ্রধানকে নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহতের সংখ্যা বেড়ে ১৩         করোনা : একদিনে ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭         স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়ালো মাউশি         বিশ্বের কোনও গণতন্ত্রই নিখুঁত নয় : শিক্ষামন্ত্রী