শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বঙ্গবন্ধুকে নিয়ে বিশ্বের ১৩০ শিল্পীর গান

জনকণ্ঠ ডেস্ক ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ছড়িয়ে দিতে অভিন্ন কথা (১২৯টি ভাষান্তরিত) ও সুরে বিশ্বের ১৩০ শিল্পী গান করবেন। এই ১৩০টি গানের ভিডিও নির্মাণ করা হবে। গানটি গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে জায়গা করে নেয়ার সম্ভাবনা রয়েছে। কারণ এর আগে একটি গান এতোগুলো ভাষায় এতো জন শিল্পী গায়নি। খবর বাংলানিউজের।

ইতোমধ্যে দক্ষিণ এশিয়ার ৬টি দেশের ভাষায় ভয়েস নেয়া সম্পন্ন হয়েছে। এছাড়া প্রথমবারের মতো ইয়ানির মিউজিশিয়ান পেড্রো ইউস্টাচে, অনুষ্কা শংকর, টু সেলোস, আরিক ইমপ্রোটা, ভায়োলিন ব্রাদার্সের মতো শীর্ষ আরও যন্ত্রবাদীগণ এই গানে বাজাবেন বলে যোগাযোগ চলছে। গানটির সঙ্গীত পরিচালনা করছেন বাংলাদেশের সঙ্গীত পরিচালক সৈয়দ সুজন। গানটি লিখেছেন তৌহিদুল ইসলাম এবং সুর করেছেন রিছিল জাদু ও সৈয়দ সুজন। আসছে বছরের মাঝামাঝি সময়ে একটি সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে বিশ্বব্যাপী ১৩০টি গান প্রকাশিত হবে। এ প্রসঙ্গে সঙ্গীত পরিচালক সৈয়দ সুজন বলেন, বাংলাদেশে এই ধরনের কাজ আগে হয়েছে বলে আমার জানা নেই। আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিশ্বজুড়ে গানের মধ্য দিয়ে ছড়িয়ে দেয়ার জন্য এই প্রয়াস।

শীর্ষ সংবাদ:
উচ্চ আদালতের বিচারকদের ভ্রমণ ভাতা বাড়াতে প্রস্তাব         বাংলাদেশের ৩৩০ রানের জাবাবে পাকিস্তানের ভালো শুরু         শীত মৌসুমের শুরুতে জমে উঠেছে পর্যটন কেন্দ্র         সাবেক ডিসি সুলতানা পারভীনের শাস্তি বাতিল         কুড়িগ্রামে ৪৩জন পেলেন বিনা টাকায় পুলিশ চাকরি         কুড়িগ্রামে শীতের তীব্রতা বৃদ্ধি পাচ্ছে         ওমিক্রন ॥ দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধ         আন্তর্জাতিক কবি সমাবেশে মীরসরাইয়ে কবিতা ও গানে বঙ্গবন্ধুকে স্মরণ         ধানমন্ডির সড়কে শিক্ষার্থীদের অবস্থান, পরীক্ষা করছে চালকের লাইসেন্স         ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক         চট্রগ্রাম টেস্টে বাংলাদেশ থেমেছে ৩৩০ রানে         ঝিনাইদহের কালীগঞ্জে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা         গাজীপুরে নারীকে গলা কেটে হত্যা ॥ স্বামী সুজন পলাতক         ৯১ রানেই থেমে গেলেন মুশফিক         ‘ওমিক্রন’ করোনাভাইরাসের 'উদ্বেগজনক' নতুন এক ভ্যারিয়েন্ট         টঙ্গী বাজার মাজার বস্তিতে আগুনে ৫ শ' ঘর পুড়ে ছাই         ভূমিকম্পে বিশ্বের অন্যতম ঝুঁকিপূর্ণ অঞ্চল রাজধানী ঢাকা         টার্গেট ৫শ’ বিলিয়ন ডলার ॥ বিনিয়োগ আকর্ষণের মহাপরিকল্পনা         ঘুরে দাঁড়াল টাইগাররা         একি সাধ, সেকি লাজ!