বুধবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভোলায় সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মানববন্ধন

ভোলায় সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, ভোলা ॥ ভোলায় সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য বিভিন্ন পেশাজীবীদের সমন্বয়ে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে মানববন্ধন কর্মসূচী হয়েছে।

ভোলা জেলা আওয়ামী লীগের আয়োজনে আজ মঙ্গলবার দুপুর ১২ টায় ভোলা প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে বিভিন্ন শ্রেণী পেশার মানুষসহ আওয়ামী লীগ, যুবলীগ সেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের কয়েক শত নেতাকর্মী অংশ গ্রহণ করেন।

ঘন্টা ব্যাপী এ মানববন্ধনে সময় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, সাবেক পিপি এ্যাডভোকেট জুলফিকার আহমেদ, জেলা আওয়ামী লীগ যুগ্ন সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নকিব, এনামুল হক আরজু, ভোলা প্রেসক্লাব সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা এম. হাবিবুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডর ও আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: সফিকুল ইসলাম, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো: ইউনুছ , জেলা ছাত্রলীগ সভাপতি রাইহান আহমেদ, স্কুল শিক্ষক মো: জকির হোসেন প্রমূখ। মানববন্ধন থেকে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ার আহ্বান জানানো হয়।

এ সময় বক্তারা বলেন,বাংলাদেশ প্রাচীনকাল থেকে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে পরিচিত। এখানে মুসলিম, হিন্দু, বৈদ্ধ, খ্রিস্টান সকলে মিলেমিশে একত্রে বসবাস করছে। যার যার ধর্মীয় অনুষ্ঠানাদী সে সে শান্তিপূর্ণভাবে পালন করছে। কিন্তু একটি চক্র রাজনৈতিক উদ্দশ্য হাসিলের জন্য সমাজের শান্তি শৃঙ্খলা নষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

তারা সামাজিক ও ধর্মীয় সম্প্রীতি নষ্ট করে রাজনৈতিক ফয়দা হাসিলের চেষ্টা করছে। এদেরকে সকলে মিলে একত্রে প্রতিহত করতে হবে। এ সময় বক্তারা এসব ঘটনার যথাযথ তদন্ত করে প্রকৃত দোষীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী