রবিবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ছিনতাইয়ে বাধা দেয়ায় হত্যা, তিনজন গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ ঢাকার আশুলিয়ায় জামগড়া শিমুলতলার দি ভাই ভাই ফার্নিচারে কাজ করতেন রমজান মিয়া (১৯)। গত ১ অক্টোবর কাজ শেষে মোল্লা বাজারে ভাড়া বাসায় ফেরার পথে পলমল গার্মেন্টসের সামনে ছিনতাইকারীদের খপ্পরে পড়েন তিনি। ছিনতাইকারীরা মোবাইল ও নগদ টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টাকালে রমজান তাতে বাধা দেন। এ সময় ছিনতাইকারী তার বুকে, পেটে এবং সরু রড দিয়ে গলায় আঘাত করে। পরে জাতীয় জরুরী সেবা ৯৯৯-এর মাধ্যমে থানা পুলিশ খবর পেয়ে তাকে উদ্ধার করে স্থানীয় নারী ও শিশু হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন ও সক্রিয় ছিনতাইকারী দলের হোতা ও সহযোগীসহ তিনজনকে গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেফতারকৃতরা হচ্ছে, মূলহোতা আমিনুল (২৮), সহযোগী সাগর মোল্লা (২৮) ও মোঃ ইউনুছ (৩৫)। রবিবার রাতভর কয়েকটি জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে নিহত রমজানের ব্যবহৃত মোবাইল ফোন ও হত্যাকাণ্ডে ব্যবহৃত ধারালো ছুরি জব্দ করা হয়। সোমবার দুপুরে রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সিআইডি’র এলআইসির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর এসব তথ্য জানান।

বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর জানান, ৪ ভাই ও ১ বোনের মধ্যে নিহত রমজান মিয়া দ্বিতীয়। আর্থিক অনটনের সংসারে জীবিকার সন্ধানে প্রায় ছয় বছর আগে শিশু অবস্থায় ঘর ছাড়তে বাধ্য হয় রমজান। এরপর আশুলিয়ায় শিমুলতলায় খালার পরিবারের সঙ্গে ভাড়া বাসায় থেকে সেখানে রানা মিয়ার ফার্নিচারের দোকানে ছয় হাজার টাকা বেতনে প্রায় তিন বছর কাজ করে। পরবর্তীতে একই এলাকার দি ভাই ভাই ফার্নিচার দোকানে ১১ হাজার টাকা বেতনে প্রায় তিন বছর ধরে কাজ করে আসছিল। মুক্তাধর জানান, গত ১ সেপ্টেম্বর রাতে কাজ শেষে বাসায় ফিরছিলেন রমজান। পথিমধ্যে ঢাকার আশুলিয়া থানাধীন জামগড়ার পলমল গার্মেন্টস ফ্যাক্টরির সামনে তাকে পথরোধ করে ছিনতাইকারী। এ সময় ছিনতাইকারীরা রমজানের কষ্টার্জিত টাকায় কেনা মোবাইল ও নগদ টাকা ছিনিয়ে নেয়ার চেষ্টা চালায়। এ সময় রমজান বাধা দেয়। ধস্তাধস্তির এক পর্যায়ে ছিনতাইকারীরা ধারালো ছুরি দিয়ে রমজানের বুকে, পেটে ও সরু রড দিয়ে গলায় আঘাত করে মৃত্যু নিশ্চিত ভেবে ফেলে রেখে পালিয়ে যায়। পরে রাত আনুমানিক সাড়ে ১২টার মধ্যে জাতীয় জরুরী সেবা ৯৯৯-এর মাধ্যমে থানা পুলিশ সংবাদ পেয়ে তাকে মুমূর্ষু অবস্থায় নিকটস্থ নারী ও শিশু হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহত রমজানের খালা মোসাম্মৎ কুলসুম বেগম (২৩) অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা করেন। বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর জানান, ঘটনাটি বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে প্রচারিত হলে তা সিআইডি’র নজরে আসে। সিআইডি ঘটনাটির ছায়া তদন্ত শুরু করে। ঘটনার বিভিন্ন তথ্য, উপাত্ত সংগ্রহ ও গভীরভাবে বিশ্লেষণের মাধ্যমে ঘটনার সঙ্গে জড়িতদের অবস্থান শনাক্ত করা হয়। এরপর নরসিংদীর জামগড়া এলাকা থেকে মূল হোতা আমিনুলকে গ্রেফতার করা হয়। পরে রাজধানীর মুগদা এলাকা থেকে সাগর মোল্লাকে গ্রেফতার করা হয়। আর ইউনুছকে গ্রেফতার করা হয় আশুলিয়ার জিরানী এলাকা থেকে। বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর জানান, গ্রেফতারকৃতরা মূলত সক্রিয় ছিনতাইকারী দলের হোতা ও সহযোগী। তারা ওই এলাকাসহ আশপাশের এলাকায় গভীর রাত থেকে ভোর পর্যন্ত রাস্তায় চলাচলকারী পথচারীদের টার্গেট করে তাদের গতিরোধ করে ছিনতাই করত। কেউ তাদের ছিনতাই কাজে বাধা দিলে ধারালো ছুরি, লোহার রড দিয়ে আঘাত করে পালিয়ে যেত।

শীর্ষ সংবাদ:
লাঞ্চ বিরতির পর প্রথম বল মাঠে গড়ালো         ভোলায় বন্দুকযুদ্ধে দুই জলদস্যু নিহত ॥ অস্ত্র উদ্ধার         নাগাল্যান্ডে বিদ্রোহী ভেবে গ্রামবাসীর ওপর নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ১৪         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         কলাপাড়ায় অগ্নিকাণ্ডে ৪ দোকান পুড়ে ছাই         ‘পঁচাত্তরের পর গণতন্ত্র ষড়যন্ত্রের বেড়াজালে বারবার বলি হয়েছে’         রোহিঙ্গা ক্যাম্পে বিয়ে নিয়ে সংঘর্ষে নিহত-১         পটুয়াখালীর উপকূলে ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে হালকা বৃষ্টিপাত         কক্সবাজারে হোটেল থেকে যুবকের মরদেহ উদ্ধার ॥ নারী আটক         শ্যুটিং চলাকালে বাইকের ধাক্কায় অভিনেত্রী প্রিয়াঙ্কা আহত         বাবার জিম্মায় দুই মেয়ে ॥ হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মায়ের আপিল         কেনিয়ায় বাস দুর্ঘটনায় ২৩ জন নিহত         ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে ১৩ জনের মৃত্যু         ‘সামাজিক সমতা-ন্যায়বিচারই শান্তি প্রতিষ্ঠার মূল ভিত্তি’         ইউক্রেনের বিষয়ে বাইডেন ও পুতিন ভিডিও বৈঠক মঙ্গলবার         গণতন্ত্রের মানসপুত্র সোহরাওয়ার্দীর ৫৮তম মৃত্যুবার্ষিকী আজ         বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা শুরু হয়নি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু কমেছে প্রায় দেড় হাজার         অবিশ্বাস্য অর্জন ॥ বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল         বাসযোগ্য পৃথিবী গড়তে ঐক্য চাই