শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত আত্মগোপনে থাকা রোহিঙ্গা ক্যাডার গ্রেফতার

মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে জড়িত আত্মগোপনে থাকা রোহিঙ্গা ক্যাডার গ্রেফতার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ডের পর আত্মগোপনে থাকা রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ আরসা’র সন্দেহভাজন এক ক্যাডারকে গ্রেফতার করেছে একটি গোয়েন্দা সংস্থা।

শনিবার তাকে নাইক্ষ্যংছড়ি থেকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত সন্ত্রাসী নিজেকে রোহিঙ্গাদের সশস্ত্র গ্রুপ আরসার সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। সম্প্রতি রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ডের পর সনস্ত্রাসীদের পাকড়াও কল্পে ক্যাম্প এলাকায় বিশেষ অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। গ্রেফতার এড়াতে আরসার এই ক্যাডার ক্যাম্প ছেড়ে নাইক্ষ্যংছড়িতে আতœগোপন করেছিল।

গোয়েন্দা সংস্থা সূত্রে জানা যায়, গোপনে সংবাদ পেয়ে নাইক্ষ্যংছড়ি সদরের দক্ষিণ বিছামারা এলাকা থেকে এই সন্ত্রাসী রোহিঙ্গাকে গ্রেফতার করা হয়। ধৃত রোহিঙ্গা আবদুল নবী (৪০) উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প -১ এর আশ্রিত রোহিঙ্গা ইমাম হোসেনের পুত্র। গ্রেফতারের পর আবদুল নবীকে নাইক্ষ্যংছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে সন্ত্রাসীদের অব্যাহত হুমকির কারণে নিরাপত্তা দিতে রোহিঙ্গাদের শীর্ষস্থানীয় নেতা মো: মুহিবুল্লাহর পরিবারসহ ৯ পরিবারকে অন্যত্র একটি সেন্টারে সরিয়ে নেয়া হয়েছে। রোহিঙ্গাদের এ নেতার হত্যাকান্ডের ঘটনায় মামলা করার পর থেকে তার ছোট ভাই হাবিব উল্লাহ, স্ত্রী নাসিমা খাতুনসহ স্বজনদের অপরিচিত নম্বর থেকে ম্যাসেজ পাঠিয়ে প্রতিনিয়ত হুমকি দেয়া হচ্ছিল বলে অভিযোগ উঠেছে।

পুলিশ বলছে, এসব হুমকির ঘটনা কেন এবং কারা ঘটাচ্ছে- তা নিয়ে কাজ করছে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা। ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক পুলিশ সুপার নাঈমুল হক জানান, মুহিবুল্লাহর পরিবারসহ কয়েকজনকে ক্যাম্পের ভেতরে একটি সেন্টারে সরিয়ে রাখা হয়েছে। বিষয়টি এমন নয় যে, অনিরাপত্তার কারণে তাদের সরানো হয়েছে।

মূলত মুহিবুল্লাহ হত্যা মামলার তদন্ত কর্মকর্তার আবেদনের পরিপ্রেক্ষিতে ঘটনাস্থল থেকে তাদের সরিয়ে রাখা হয়।

শীর্ষ সংবাদ:
কুড়িগ্রামে ৪৩জন পেলেন বিনা টাকায় পুলিশ চাকরি         কুড়িগ্রামে শীতের তীব্রতা বৃদ্ধি পাচ্ছে         ওমিক্রন ॥ দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধ         আন্তর্জাতিক কবি সমাবেশে মীরসরাইয়ে কবিতা ও গানে বঙ্গবন্ধুকে স্মরণ         ধানমন্ডির সড়কে শিক্ষার্থীদের অবস্থান, পরীক্ষা করছে চালকের লাইসেন্স         ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক         চট্রগ্রাম টেস্টে বাংলাদেশ থেমেছে ৩৩০ রানে         ঝিনাইদহের কালীগঞ্জে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা         গাজীপুরে নারীকে গলা কেটে হত্যা ॥ স্বামী সুজন পলাতক         ৯১ রানেই থেমে গেলেন মুশফিক         ‘ওমিক্রন’ করোনাভাইরাসের 'উদ্বেগজনক' নতুন এক ভ্যারিয়েন্ট         টঙ্গী বাজার মাজার বস্তিতে আগুনে ৫ শ' ঘর পুড়ে ছাই         ভূমিকম্পে বিশ্বের অন্যতম ঝুঁকিপূর্ণ অঞ্চল রাজধানী ঢাকা         টার্গেট ৫শ’ বিলিয়ন ডলার ॥ বিনিয়োগ আকর্ষণের মহাপরিকল্পনা         ঘুরে দাঁড়াল টাইগাররা         একি সাধ, সেকি লাজ!         নাইমকে চাপা দেয়া ময়লার গাড়ির মূল চালক গ্রেফতার         শহীদ ডাঃ মিলন দিবস আজ, কর্মসূচী         সিলেট থেকে সরাসরি পণ্য রফতানি করা হবে ॥ মোমেন         ঘোর আঁধারে পথ দেখাবে আগুনের নিশান