রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১২৭ বলে ২৩০ রান করে নিজের রেকর্ড ভাঙলেন হেড

১২৭ বলে ২৩০ রান করে নিজের রেকর্ড ভাঙলেন হেড

অনলাইন ডেস্ক ॥ রেকর্ডের চূড়ায় আগে থেকেই ছিলেন ট্রাভিস হেড। সেখানে আরও একবার লেখা হয় গেল তার নাম। লিস্ট ‘এ’ ক্রিকেটে দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ডে নিজেকেই ছাড়িয়ে গেলেন এই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান।

অস্ট্রেলিয়ার ঘরোয়া একদিনের ম্যাচের টুর্নামেন্ট মার্শ কাপে বুধবার সাউথ অস্ট্রেলিয়ার হয়ে কুইন্সল্যান্ডের বিপক্ষে ১২৭ বলে ২৩০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন হেড। এই ইনিংসের পথে ২৭ বছর বয়সী বাঁহাতি ব্যাটসম্যান ডাবল সেঞ্চুরি স্পর্শ করেন ১১৪ বলে।

লিস্ট ‘এ’ ক্রিকেটে দ্রুততম ডাবল সেঞ্চুরি এখন এটিই। ২০১৫ সালে এই টুর্নামেন্টেই সাউথ অস্ট্রেলিয়ার হয়ে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে হেড দুইশ ছুঁয়েছিলেন ১১৭ বলে।

লিস্ট ‘এ’ ক্রিকেটে তৃতীয় দ্রুততম ডাবল সেঞ্চুরিয়ান ইংলিশ ব্যাটসম্যান বেন ডাকেট। ২০১৬ সালে ইংল্যান্ড লায়ন্সের হয়ে শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে দুইশ করেছিলেন তিনি ১২৩ বলে।

শুধু দ্রুততম ডাবলই নয়, হেড নিজের নাম তুলেছেন রেকর্ড বইয়ের আরেকটি পাতায়। লিস্ট ‘এ’ ক্রিকেটে একাধিক ডাবল সেঞ্চুরি করা মাত্র তৃতীয় ব্যাটসম্যান তিনি। তিনটি ডাবল সেঞ্চুরি করে সবার ওপরে রোহিত শর্মা। তার তিনটি দ্বিশতকই আন্তর্জাতিক ওয়ানডেতে।

রোহিত ও হেড ছাড়া দুটি ডাবল সেঞ্চুরি করেছেন আর কেবল সাবেক ইংল্যান্ড ব্যাটসম্যান অ্যালেস্টার ব্রাউন।

অ্যাডিলেইডে কুইন্সল্যান্ডের বিপক্ষে এই ম্যাচে হেড উইকেটে যান তিন নম্বরে, চতুর্থ ওভারে অ্যালেক্স কেয়ারি আউট হওয়ার পর। শুরুতে কিছু সময় এগোতে থাকেন তিনি বলপ্রতি রান করে। পরে গতি বাড়িয়ে ফিফটি করেন ৩৮ বলে। অভিষিকক কনর সালির বলে টানা দুই বাউন্ডারিতে পা রাখেন ফিফটিতে।

পরে আরও ঝড় তুলে সেঞ্চুরি করেন ৬৫ বলে। ৯৭ থেকে কনর সালির বলেই ছক্কায় স্পর্শ করেন তিন অঙ্ক। সেখান থেকে পরের একশ করতে লাগে আর মোটে ৪৯ বল।

শেষ পর্যন্ত ২৮ চার ও ৮ ছক্কায় ২৩০ করে আউট হন তিনি ৪৭তম ওভারে।

লিস্ট ‘এ’ ক্রিকেটে ষষ্ঠ সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস এটি। ২০০২ সালে অ্যালেস্টার ব্রাউনের করা ২৬৮ এখনও সর্বোচ্চ রানের রেকর্ড।

হেডের সৌজন্যে ৪৮ ওভারের ম্যাচে সাউথ অস্ট্রেলিয়া রান তোলে ৯ উইকেটে ৩৯১।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         টি-টোয়েন্টি বিশ্বকাপ: টস জিতে ফিল্ডিংয়ে স্বাগতিকরা         এবার হচ্ছে না লালন মেলা         ডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় ২০১ জন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি         ই-কমার্স গ্রাহকদের টাকা ফেরত দিতে আইনি নোটিশ         দাঙ্গা বাঁধানোই ছিল কুমিল্লার ঘটনার উদ্দেশ্য ॥ স্থানীয় সরকারমন্ত্রী         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে’         দেশের বাতাসে ষড়যন্ত্র, ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান         মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল, ক্যাম্পাসে উত্তেজনা         জি বাংলার পর সম্প্রচারে স্টার জলসা         রাশিয়ার ইয়েকাতেরিনবুর্গে ভেজাল মদের বিষক্রিয়ায় ১৮ জনের মৃত্যু         অতিবৃষ্টি ও বন্যায় কেরালায় নিহত ১৮         কাকরাইলে সংঘর্ষের ঘটনায় দুই মামলা ॥ আসামি ৪ হাজার         সোমবার রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না         খিলক্ষেতে আরেক চিকিৎসকের লাশ উদ্ধার         আইয়ুব বাচ্চু স্মরণে ‘আসা যাওয়া’ প্রকাশ পাচ্ছে আগামীকাল