শনিবার ৮ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মৌসুম শেষে ধারাভাষ্যকে বিদায় জানাবেন মাইকেল হোল্ডিং

মৌসুম শেষে ধারাভাষ্যকে বিদায় জানাবেন মাইকেল হোল্ডিং

অনলাইন ডেস্ক ॥ ক্রিকেট ধারাভাষ্যকে বিদায় জানানোর ইঙ্গিত গত বছরই দিয়েছিলেন মাইকেল হোল্ডিং। এবার নিয়ে নিলেন পাকাপাকি সিদ্ধান্ত। ইএসপিএনক্রিকইনফোর খবর, চলতি মৌসুম শেষে ধারাভাষ্যকর হিসেবে তিন দশকের লম্বা ক্যারিয়ারের ইতি টানবেন ওয়েস্ট ইন্ডিজের এই পেস কিংবদন্তি।

খেলোয়াড়ী জীবনের মতো ক্রিকেট ধারাভাষ্যেও হোল্ডিং ইতিহাসের সেরাদের একজন। ২০ বছরের বেশি সময় ধরে স্কাই স্পোর্টসের ধারাভাষ্য প্যানেলে যুক্ত তিনি। ক্রিকেট বিশেষজ্ঞ ও ধারাভাষ্যকার হিসেবে ক্রিকেট বিশ্বজুড়ে ৬৭ বছর বয়সী এই ক্যারিবিয়ান দারুণ সমাদৃত।

টেস্ট ইতিহাসের সবচেয়ে ভয়ঙ্কর ফাস্ট বোলারদের একজন হোল্ডিং ক্রিকেট থেকে অবসর নেন ১৯৮৭ সালে। ১৯৭৫ সালে অভিষেকের পর ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১২ বছরের ক্যারিয়ারে খেলেন ৬০টি টেস্ট ও ১০২ ওয়ানডে। অবসরের পরের বছরই ক্যারিবিয়ানে ধারাভাষ্য শুরু করেন। গত বছর এক রেডিও অনুষ্ঠানে অবসরের ইঙ্গিত দিয়েছিলেন তিনি।

“আমি নিশ্চিত নই ২০২০ সালের পর কতদিন ধারাভাষ্য চালিয়ে যাব। এই বয়সে খুব বেশিদূর এগোতে পারব বলে আমার মনে হয় না। এখন আমার বয়স ৬৬ বছর, ৩৬, ৪৬ বা ৫৬ নয়।”

“স্কাইকে আমি বলেছি, একসঙ্গে এক বছরের বেশি সময় চুক্তি করতে পারব না। এ বছর (২০২০) যদি খেলা আর না হয়, তাহলে হয়তো ২০২১ সাল নিয়ে আমাকে ভাবতে হবে। কারণ স্কাই থেকে হুট করে চলে যেতে পারি না, এই প্রতিষ্ঠান আমার জন্য অনেক কিছু করেছে।”

গত বছর শ্বেতাঙ্গ পুলিশদের হাতে আফ্রিকান-আমেরিকান জর্জ ফ্লয়েডের মৃত্যুর পর থেকে বর্ণবাদ নিয়ে প্রতিবাদী অবস্থান নেন টেস্টে ২৪৯ উইকেটশিকারি হোল্ডিং। বর্ণবাদ এবং অন্যান্য বৈষম্য নিয়ে অবশ্য বরাবরই তিনি সরব।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৪১৩৮১৮
আক্রান্ত
১৫৬৭১৩৯
সুস্থ
২২০৫৭০৬৬৬
সুস্থ
১৫৩০৬৪৭
শীর্ষ সংবাদ:
সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ কাদের         সম্প্রীতি বজায় রাখতে শিশুদের সংস্কৃতিচর্চা অপরিহার্য ॥ তথ্যমন্ত্রী         কবি শামসুর রাহমানের জন্মদিন আজ         মগবাজারে ট্রেনের বগি লাইনচ্যুত, যোগাযোগ বিঘ্নিত         করোনায় ১ লাখ ৮০ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যুর শঙ্কা ডব্লিউএইচওর         উন্নয়নের মহাসড়কে নারায়ণগঞ্জ         জলবায়ু পরিস্থিতি বিপর্যয়ের দিকে এগিয়ে যাচ্ছে ॥ জাতিসংঘ         করোনা ভাইরাসে ১৭ মাসে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩২         পূজামণ্ডপে কোরআন শরিফ রাখার কথা ‘স্বীকার করেছেন’ ইকবাল         ২৪ ঘণ্টায় আরও ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে         সংখ্যালঘুদের সুরক্ষায় আইনের দাবি দিয়ে শাহবাগ ছাড়লেন বিক্ষোভকারীরা         রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধে প্রয়োজনে গুলি ॥ পররাষ্ট্রমন্ত্রী         সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ সেতু মন্ত্রী         কোরিয়ার ভিসার জন্য আবেদন শুরু রবিবার         বিদেশি শ্রমিকদের ওপর নিষেধাজ্ঞা তুলছে মালয়েশিয়া         মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         নেপালে বন্যা, ভূমিধস ॥ মৃত্যু ১০০ জনের বেশী         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার