মঙ্গলবার ৫ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আগামী ইউপি নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ হবে ॥ কবিতা খানম

আগামী ইউপি নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ হবে ॥ কবিতা খানম

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ হবে। সারাদেশে তিনটি ধাপে এই নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম।

মঙ্গলবার দুপুরে নওগাঁ সদর উপজেলা অডিটোরিয়ামে ৪টি উপজেলার স্মার্ট কার্ড জাতীয় পরিচয়পত্র বিতরন কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

কবিতা খানম বলেন, ইউনিয়ন পর্যায়ে নির্বাচন গুলোতে অনেক সমস্যায় পড়তে হয়। তাই ইউনিয়ন পর্যায়ে নির্বাচনে আইন শৃংখলা বাহিনীসহ আমরা সবাই সতর্ক অবস্থানে থেকে কাজ করবো।

জাতীয় পরিচয়পত্র প্রশঙ্গে কবিতা খানম বলেন, ২০০৭ সাল থেকে স্মার্ট কার্ডের যাত্রা শুরু হয়েছে। এই যাত্রার পর থেকেই ক্রমান্বয়ে স্মার্ট কার্ড জাতীয় পরিচয় পত্রে রূপান্তরিত হয়েছে। আর আমরা যে যে স্মার্ট কার্ড বাংলাদেশের নাগরিকদের মাঝে বিতরণ করছি, এই ধরনের মান বজায় রেখে পৃথিবীর অনেক উন্নত দেশও এরকম স্মার্ট কার্ড তৈরী করতে পারেনি। এই জন্য বিশ্বের অনেক দেশের কাছেই বাংলাদেশের স্মার্ট কার্ড এখন অনন্য নজির। যা ডিজিটাল বাংলাদেশের অনেক বড় অর্জন।

এসময় স্মার্ট কার্ড জাতীয় পরিচয়পত্র নিতে এসে কেউ যেন কোন রকম হয়রানির শিকার না হয় সেদিকে কর্মকর্তাদের সজাগ থাকার আহবান জানান কবিতা খানম।

এসময় জেলা প্রশাসক মোঃ হারুন অর রশীদের সভাপতিত্বে নির্বাচন কমিশন সচিবালয়ের আই ই ডি এ -২য় পর্যায়ের প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মোঃ ফজলুল কাদের, রাজশাহী অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ ফরিদুল ইসলাম, নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার কেএম মামুন খান চিশতী, নওগাঁর জেলা নির্বাচন অফিসার মাহমুদ হাসান এবং সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ রফিকুল ইসলাম রফিক, নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

উল্লেখ্য, জেলার নিয়ামতপুর, মান্দা, মহাদেবপুর ও রানীনগর এই চার উপজেলার মোট ৭ লাখ ৯৫ হাজার ৪৭টি স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরনের লক্ষ্যমাত্রা নিয়ে এই কার্যক্রম শুরু হলো। এর মধ্যে নিয়ামতপুর উপজেলার ১ লাখ ৭৫ হাজার ১টি, মান্দা উপজেলার ২ লাখ ৭৪ হাজার ৫শ’ ৩টি, মহাদেবপুর উপজেলার ২ লাখ ১১ হাজার ৬শ’ ৭২টি এবং রানীনগর উপজেলার ১ লাখ ৩৩ হাজার ৮শ’ ৭১টি পরিচয়পত্র।

শীর্ষ সংবাদ:
হস্ত ও কারুশিল্পে রোহিঙ্গা জীবন সমাজ সংস্কৃতি         নির্বাচন ও নির্বাচনী পরিবেশ বিনষ্টের জন্য বিএনপি প্রস্তুতি নিচ্ছে ॥ কাদের         ভারতে ইলিশ রপ্তানির অনুমতি ৫২ প্রতিষ্ঠান         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৬         দুর্গাপূজা উপলক্ষে ৩ কোটি টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী         সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের চিঠি অপ্রত্যাশিত : স্বরাষ্ট্রমন্ত্রী         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ২৭৫ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি         ‘যে কোনো সময় খালেদার মুক্তি বাতিল করতে পারে সরকার’         দুর্নীতির বিষয়ে সরকারের জিরো টলারেন্স নীতি ॥ ওবায়দুল কাদের         রাশিয়ায় বিশ্ববিদ্যালয়ে বন্দুক হামলায় নিহত অন্তত ৮         স্বাস্থ্যের সাবেক ডিজিসহ ৬ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট         সুদিনের অপেক্ষায় ফুল ব্যবসায়ীরা         সাবমেরিন ইস্যুতে ব্রিটেনের সঙ্গে প্রতিরক্ষা বৈঠক বাতিল ফ্রান্সের         স্বাস্থ্যের গাড়িচালক মালেকের ১৫ বছর কারাদণ্ড         ১৬০ ইউনিয়ন ও ৯ পৌরসভায় ভোটগ্রহণ চলছে         কুমিল্লা-৭ আসনে নৌকার মাঝি ডা. প্রাণ গোপালকে বিজয়ী ঘোষণা         ‘ই-কমার্স রেগুলেটরি অথরিটি’ গঠন চেয়ে রিট         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদি আরব         জাতিসংঘের ৭৬তম অধিবেশন ॥ নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী         দুর্ঘটনায় প্রাণ গেল জোহানেসবার্গের নতুন মেয়রের