মঙ্গলবার ১১ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আগামী ইউপি নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ হবে ॥ কবিতা খানম

আগামী ইউপি নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ হবে ॥ কবিতা খানম

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ হবে। সারাদেশে তিনটি ধাপে এই নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম।

মঙ্গলবার দুপুরে নওগাঁ সদর উপজেলা অডিটোরিয়ামে ৪টি উপজেলার স্মার্ট কার্ড জাতীয় পরিচয়পত্র বিতরন কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

কবিতা খানম বলেন, ইউনিয়ন পর্যায়ে নির্বাচন গুলোতে অনেক সমস্যায় পড়তে হয়। তাই ইউনিয়ন পর্যায়ে নির্বাচনে আইন শৃংখলা বাহিনীসহ আমরা সবাই সতর্ক অবস্থানে থেকে কাজ করবো।

জাতীয় পরিচয়পত্র প্রশঙ্গে কবিতা খানম বলেন, ২০০৭ সাল থেকে স্মার্ট কার্ডের যাত্রা শুরু হয়েছে। এই যাত্রার পর থেকেই ক্রমান্বয়ে স্মার্ট কার্ড জাতীয় পরিচয় পত্রে রূপান্তরিত হয়েছে। আর আমরা যে যে স্মার্ট কার্ড বাংলাদেশের নাগরিকদের মাঝে বিতরণ করছি, এই ধরনের মান বজায় রেখে পৃথিবীর অনেক উন্নত দেশও এরকম স্মার্ট কার্ড তৈরী করতে পারেনি। এই জন্য বিশ্বের অনেক দেশের কাছেই বাংলাদেশের স্মার্ট কার্ড এখন অনন্য নজির। যা ডিজিটাল বাংলাদেশের অনেক বড় অর্জন।

এসময় স্মার্ট কার্ড জাতীয় পরিচয়পত্র নিতে এসে কেউ যেন কোন রকম হয়রানির শিকার না হয় সেদিকে কর্মকর্তাদের সজাগ থাকার আহবান জানান কবিতা খানম।

এসময় জেলা প্রশাসক মোঃ হারুন অর রশীদের সভাপতিত্বে নির্বাচন কমিশন সচিবালয়ের আই ই ডি এ -২য় পর্যায়ের প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মোঃ ফজলুল কাদের, রাজশাহী অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোঃ ফরিদুল ইসলাম, নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার কেএম মামুন খান চিশতী, নওগাঁর জেলা নির্বাচন অফিসার মাহমুদ হাসান এবং সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ রফিকুল ইসলাম রফিক, নির্বাহী কর্মকর্তা মির্জা ইমাম উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

উল্লেখ্য, জেলার নিয়ামতপুর, মান্দা, মহাদেবপুর ও রানীনগর এই চার উপজেলার মোট ৭ লাখ ৯৫ হাজার ৪৭টি স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরনের লক্ষ্যমাত্রা নিয়ে এই কার্যক্রম শুরু হলো। এর মধ্যে নিয়ামতপুর উপজেলার ১ লাখ ৭৫ হাজার ১টি, মান্দা উপজেলার ২ লাখ ৭৪ হাজার ৫শ’ ৩টি, মহাদেবপুর উপজেলার ২ লাখ ১১ হাজার ৬শ’ ৭২টি এবং রানীনগর উপজেলার ১ লাখ ৩৩ হাজার ৮শ’ ৭১টি পরিচয়পত্র।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় একসঙ্গে কাজ করবে অস্ট্রেলিয়া-বাংলাদেশ         ‘শিগগিরই পূজামণ্ডপে সহিংসতায় ইন্ধনদাতাদের নাম প্রকাশ’         দেশের সম্প্রীতি বিনষ্টে পরিকল্পনা হয়েছে লন্ডনে বসে ॥ তথ্যমন্ত্রী         সমিতির নামে ‘কর্ণফুলী মাল্টিপারপাসের প্রতারণা, টার্গেট নিম্নবিত্তরা         মাদক মামলায় পরীমনির জামিন মঞ্জুর         ইতালির উপকূল থেকে ৩৩৯ অভিবাসনপ্রত্যাশী উদ্ধার         খালেদা জিয়াকে কেবিনে স্থানান্তর         নতুন রাজনৈতিক দল ঘোষণা করলেন নুর         রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা ॥ তিন আসামি ২ দিনের রিমান্ডে         ঢাবি থেকে নবজাতকের মরদেহ উদ্ধার         মুক্তিযোদ্ধা হিসেবে ইসমাইল হোসেনের নাম অন্তর্ভুক্তির দাবি         স্বনামে চাল বিপণনের উদ্যোগ নিয়েছে নীলফামারীর মিলাররা         পুলিশের লাঠিচার্জ ॥ বিএনপির সম্প্রীতি মিছিল পণ্ড         খুলনায় স্বামী, স্ত্রী ও মেয়েকে হত্যা করে লাশ পুকুরে ফেলে দিয়েছে দুর্বৃত্তরা         সাকিব ছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপে আসর মাতাবেন যেসব ক্রিকেটার         নাইজেরিয়ায় মসজিদে বন্দুকধারীদের হামলায় নিহত ১৮         মতিঝিলে বিআইসিসি ভবনের আগুন নিয়ন্ত্রণে