সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

১ দি‌ন গণপরিবহন চালু ॥ বঙ্গবন্ধু সেতুতে আয় পৌনে ৩ কোটি টাকা

১ দি‌ন গণপরিবহন চালু ॥ বঙ্গবন্ধু সেতুতে আয় পৌনে ৩ কোটি টাকা

অনলাইন ডেস্ক ॥ চলমান কঠোর বিধিনিষেধের মধ্যে হঠাৎ রপ্তা‌নিমুখী শিল্প ও কল কারখানা খোলার ঘোষণায় শ্রমিক‌দের কর্মস্থ‌লে ফেরার সুবিধার্থে এক‌দি‌নের জন্য গণপ‌রিবহন চালু রেখেছিল সরকার। বঙ্গবন্ধু সেতু দিয়ে একদিনে ৩৭ হাজার ৯৪০টি গাড়ি পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৭৮ লাখ ৫৩ হাজার ৩১০ টাকা। অর্থাৎ সরকারের আয় হয়েছে পৌনে ৩ কোটি টাকা।

আজ সোমবার (২ আগস্ট) এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতুর সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল।

তিনি জানান, রবিবার (১ আগস্ট) সকাল ৬টা থেকে সোমবার (২ আগস্ট ) সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুপূর্ব ও পশ্চিমের টোলপ্লাজা দিয়ে বাস, ট্রাক, লরি, পিকআপ, মাইক্রোবাস, প্রাইভেটকার ও মোটরসাইকেল মিলিয়ে ৩৭ হাজার ৯৪০টি যানবাহন পারাপার হয়েছে। এতে সেতুতে টোল আদায় হয়েছে দুই কোটি ৭৮ লাখ ৫৩ হাজার ৩১০ টাকা।

এর মধ্যে সেতুপূর্ব টোলপ্লাজায় ২০ হাজার ৫৯৬টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে ১ কোটি ৫৪ লাখ ১১ হাজার ৭২০ টাকা। এবং সেতুর পশ্চিম টোলপ্লাজায় ১৭ হাজার ৩৪৪টি পরিবহনের বিপরীতে আদায় হয়েছে ১ কোটি ২৪ লাখ ৪১ হাজার ৫৯০ টাকা। যানবাহনের মধ্যে ঢাকামুখী পরিবহনের চেয়ে উত্তর ও পশ্চিমাঞ্চলমুখী বেশি পরিবহন সেতু পার হয়েছে।

শীর্ষ সংবাদ: