রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আদিতমারী স্বাস্থ্য কমপ্লেক্সের স্যাকমোর নানা অনিয়ম তদন্তে কমিটি গঠন

আদিতমারী স্বাস্থ্য কমপ্লেক্সের স্যাকমোর নানা অনিয়ম তদন্তে কমিটি গঠন
  • রহস্যজনক কারণে বারবার একই পদে ফিরে আসছে

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট ॥ জেলার আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (স্যাকমো) ওমর ফারুকের বিরুদ্ধে নানা অনিয়ম নিয়ে তিন সদস্যের তদন্ত টিম মাঠ পর্যায়ে কাজ আগামী রবিবার হতে শুরু করবে। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহাম্মদ মনসুর উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছে।

জানা গেছে, উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার (স্যাকমো) ওমর ফারুকের বিরুদ্ধে অভিযোগ তুলে গণ পিটিশন করে কয়েকটি ভুক্তভোগী পরিবার। তারা রোগিকে ভুল চিকিৎসা, সিন্ডিকেট তৈরি, সরকারি ওষুধ বাইরে পাচার সহ নানা দুর্নীতি - নিয়মের অভিযোগ উঠেছে।

স্থানীয় উপজেলা প্রশাসন উপজেলা কৃষি কর্মকর্তাকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি করেছে বৃহস্পতিবার বিকেলে। এই তদন্তটিম রবিবার সরকারি কর্ম দিবসে কাজ শুরু করবে। প্রধান অভিযোগকারী মমিনুল ইসলাম নামের একজন ভুক্তভোগী। গণ স্বাক্ষরিত আবেদনটি উপজেলা নির্বাহী অফিসারের কাছে করা হয়। এদিকে ২০১৬ সালের ২৬ সেপ্টেম্বর এই স্যাকমো ওমর ফারুকের নিজের প্যাথলজিতে সরকারি ওষুধ রাখা ও রোগিকে ভুল চিকিৎসার অভিযোগ উঠেলে ভ্রাম্যমান আদালত অভিযান করে। নির্বাহী ম্যাজিস্ট্রেট আকতারুন নেছা স্যাকমো ওমর ফারুককে এক বছরের কারাদন্ড দেয় কিন্তু সাজা খেটে রহস্যজনক কারণে পূণরায় একই পদে যোগদান করে। তার অপতৎপরতা বা কর্ম থেকে নেই। বরং তার তার বিরুদ্ধ বিভাগীয় ব্যবস্থা গ্রহন করার কথা।

আদিতমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউইএচএফপিও) ডা: তৗফিক আহম্মেদ জানান, ইউএনও’র কাছে অভিযোগ ও তদন্তের বিষয়টি লিখিত ভাবে কেউ তাঁকে জানাননি। ভ্রাম্যমান আদালতে সাজার বিষয়টি সম্পর্কে নতিপত্র পেলে আইনগত পদক্ষেপ নিবেন। আদিতমারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহাম্মদ মনসুর উদ্দিন জানান, বিষয় গুলো তদন্ত করে সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের সুপারিশ করে রিপোর্ট স্বাস্থ্য বিভাগে পাঠানো হবে। তিন কার্য দিবসের মধ্যে রির্পোট দাখিল করতে বলা হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৮৫১৮০৫
আক্রান্ত
১৫৬৭৪১৭
সুস্থ
২২০৯৪৬৭৫৬
সুস্থ
১৫৩০৯৪১
শীর্ষ সংবাদ:
ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         ক্যাচ মিসে ম্যাচ হার বাংলাদেশের         বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন ॥ কাদের         অপরাধী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল         তিন হাজার কনস্টেবল পদের জন্য ৩ লাখ ৩৮ হাজার আবেদন         খোলাবাজারে ডলার ৯০ টাকা         সম্মিলিত প্রচেষ্টায় ইলিশের উৎপাদন বেড়েছে         এনজিও ফাউন্ডেশন দারিদ্র্য নিরসনে কাজ করবে ॥ অর্থমন্ত্রীর আশা         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         কুষ্টিয়ায় ট্রাক চাপায় দুই শিশু নিহত