সোমবার ১৮ শ্রাবণ ১৪২৮, ০২ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে উজান থেকে ভেসে আসা নিখোঁজ শিশুর লাশ তুরাগ থেকে উদ্ধার

গাজীপুরে উজান থেকে ভেসে আসা নিখোঁজ শিশুর লাশ তুরাগ থেকে উদ্ধার
  • টাঙ্গাইল হতে নিখোঁজের দু’দিন পর গাজীপুরে তুরাগ নদী থেকে শিশু লাশ উদ্ধার

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরে উজান থেকে ভেসে আসা আড়াই বছরের এক শিশুর লাশ শনিবার তুরাগ নদী থেকে উদ্ধার করেছে পুলিশ। ওই শিশু দু’দিন আগে টাঙ্গাইলের বাড়ি থেকে নিখোঁজ হয়। নিহতের নাম- তিশা পাল (২.৫)। সে টাঙ্গাইলের মির্জাপুর থানাধীন কুড়িপাড়া এলাকার যোগেশ পালের মেয়ে। যোগেশপাল গাজীপুরের কালিয়াকৈর বাজারের এক স্বর্ণের দোকানের কর্মচারী।

জিএমপি’র কোনাবাড়ি থানার ওসি আবু সিদ্দিক জানান, শনিবার সকালে গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ি থানাধীন বাঘিয়া এলাকায় তুরাগ নদীর পাড় দিয়ে হাটছিল। এসময় তারা উজান থেকে ভেসে আসা অজ্ঞাত এক শিশুর লাশ নদীতে ভাসতে দেখে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

আড়াই বছর বয়সের ওই শিশুর পরিচয় তাৎক্ষণিকভাবে পাওয়া যায় নি। তবে নিহতের পড়নে নীল রংয়ের হাফ প্যান্ট ও গলায় রূপার চেইন রয়েছে। লাশটি ফুলে যাওয়ায় কিছুটা বিকৃতি হয়েছে।

শিশুর লাশ উদ্ধারের খবর পেয়ে মা-বাবাসহ স্বজনরা বিকেলে টাঙ্গাইল হতে গাজীপুরের মর্গে এসে লাশটি তিশা পালের বলে শনাক্ত করেন। এসময় তারা নিহতের প্যান্ট ও গলার চেইনও শনাক্ত করেন। দু’দিন আগে (বৃহষ্পতিবার) টাঙ্গাইলের বাড়ি থেকে নিখোঁজ হয় শিশুটি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, শিশুটি খেলাধুলা করার সময় বাড়ি সংলগ্ন তুরাগ নদীতে পড়ে তলিয়ে গিয়ে নিখোঁজ হয়। পরে নিখোঁজ শিশুর লাশ ঘটনাস্থল থেকে তুরাগ নদীর ভাটিতে ভাটিতে গজীপুরের কোনাবাড়ি থেকে শনিবার উদ্ধার করা হয়।

নিহতের বাবা যোগেশ পাল জানান, টাঙ্গাইলের মির্জাপুরের কুড়িপাড়া এলাকার বাড়ির পাশেই তুরাগ নদী। বাড়িটি গাজীপুরের কালিয়াকৈর সীমানা ঘেঁষা। গত বৃহষ্পতিবার বেলা ১১টার দিকে তিশাকে গোসল করানোর পর তার মা বাড়িতে রান্না করছিল।

এসময় খেলা করার এক পর্যায়ে বেলা ১২টার দিকে নিখোঁজ হয় তিশা। তাকে না পেয়ে স্বজনরা গত দু’দিন ধরে বাড়ি সংলগ্ন তুরাগ নদীসহ বিভিন্নস্থানে খোঁজাখুঁজি এবং মাইকিং করেও কোন সন্ধান পাওয়া যায় নি। শনিবার নদীর ভাটিতে গাজীপুরে শিশুর লাশ উদ্ধারের খবর পেয়ে মর্গে এসে শনাক্ত করা হয়।

শীর্ষ সংবাদ:
বয়স্কদের মৃত্যু বেশি, টিকা নেয়ার হার কম         চলতি মাসেই কিছু আইপি টিভির অনুমোদন, মানতে হবে নীতি         ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলছে বাস, আজও ফিরছেন কর্মজীবীরা         শিমুলিয়া ঘাট ॥ আজও লঞ্চযোগে ফিরছে শত শত যাত্রী         ফের বন্ধ সব নৌযান         ১ দি‌ন গণপরিবহন চালু ॥ বঙ্গবন্ধু সেতুতে আয় পৌনে ৩ কোটি টাকা         চাঁদপুরে কর্মহীন ১৩৭ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার         ভাড়া বেশি নেওয়ার প্রতিবাদে পোশাক শ্রমিকদের বিক্ষোভ         ঢাকায় অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ টিকাদান কার্যক্রম শুরু         হেলেনার ফোনালাপ ফাঁস ॥ ‘৫ লাখ দিলে ব্যুরো চিফ বানিয়ে দেব’         আজ ব্যাংক লেনদেন চলবে আড়াইটা পর্যন্ত         মিরপুরে গৃহবধূর আত্মহত্যা         ঝিনাইদহে গত ২৪ ঘন্টায় করোনায় ৩ জনের মৃত্যু         ভারতে দৈনিক সংক্রমণ কমছেই না         রামেক হাসপাতালে করোনায় আরও ১৫ জনের মৃত্যু         নীলফামারীতে করোনায় আরও ১ নারীর মৃত্যু॥ নতুন করে আক্রান্ত ৬১         সিরাজগঞ্জে ভূয়া সাংবাদিক আটক