বৃহস্পতিবার ১০ আষাঢ় ১৪২৮, ২৪ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালের দুই স্কুল ছাত্রের লাশ সাভার থেকে উদ্ধার

বরিশালের দুই স্কুল ছাত্রের লাশ সাভার থেকে উদ্ধার
  • এলাকায় শোকের মাতম

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলার দুই স্কুল ছাত্রের রক্তাক্ত লাশ ঢাকার সাভার উপজেলার ভাকুর্তা ইউনিয়নের হারুলিয়া গ্রামের ক্ষেত থেকে উদ্ধার করেছে পুলিশ। তাদের গলায় ছুরিকাঘাতসহ শরীরের বিভিন্নস্থানে ক্ষতের চিহ্ন রয়েছে। নিহতরা সম্পর্কে আপন খালাতো ভাই।

শুক্রবার সকালে আনুমানিক ৩০ মিটার দূরত্বের পাশাপাশি পাট ক্ষেত ও ধঞ্চে ক্ষেত থেকে লাশ দুটি উদ্ধার করা হয়। এ খবর নিজ নিজ এলাকায় ছড়িয়ে পরলে পরিবারের সদস্য, স্বজন ও প্রতিবেশীদের আর্তনাতে পুরো এলাকার আকাশ বাতাস ভাড়ি হয়ে উঠেছে।

জানা গেছে, নিহত দশম শ্রেনীর ছাত্র নাজমুল হোসেন (১৭) বরিশালের গৌরনদী উপজেলার চাঁদশী ইউনিয়নের পশ্চিম শাওড়া গ্রামের বাসিন্দা ও ঢাকার রেন্ট-এ কার চালক নেছার উদ্দিন মোল্লার একমাত্র পুত্র। অপর নিহত রায়হান (১৮) পাশ্ববর্তী আগৈলঝাড়া উপজেলার মাগুরা গ্রামের বাসিন্দা ও দীর্ঘদিন থেকে সাভারের হেমায়েতপুরের যাদুরচর এলাকায় বাড়ি নির্মান করে বসবাসরত প্রবাসী রতন খানের পুত্র। রায়হান তার পরিবারের সদস্যদের সাথে হেমায়েতপুরের যাদুরচরের বাড়িতে থেকে ওই এলাকার আল-নাসির ল্যাবরেটরী স্কুলে লেখাপড়া করতো। সে (রায়হান) এবার এসএসসি পরীক্ষার্থী ছিলো।

নিহত নাজমুলের স্বজন খলিলুর রহমান জানান, বুধবার সকালে গ্রামের বাড়ি থেকে নাজমুল তার খালার বাড়িতে বেড়াতে যায়। বৃহস্পতিবার রাত আনুমানিক নয়টার দিকে নাজমুল তার খালাতো ভাই রায়হানের সাথে বাসা থেকে বের হয়ে দু’জনেই নিখোঁজ হয়। সকালে দুইজনের লাশ উদ্ধারের খবর পেয়ে রায়হানের পরিবারের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিচয় শনাক্ত করেন।

ভাকুর্তা পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) শাহ আলম জনকণ্ঠকে জানান, কৃষকরা ক্ষেতে কাজ করতে এসে লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। তাৎক্ষনিক পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ দুটি উদ্ধার করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে দুর্বৃত্তরা রাতের যেকোন সময় হত্যার পর লাশ দুটি ওইস্থানে ফেলে রেখেছে। এসআই আরও জানান, লাশ উদ্ধারের খবর পেয়ে রায়হানের পরিবারের সদস্যরা এসে পরিচয় শনাক্ত করেছেন। উভয় লাশের গলায় ছুরিকাঘাতসহ শরীরের বিভিন্নস্থানে গভীর আঘাতের চিহ্ন রয়েছে। হত্যাকান্ডে ব্যবহৃত একটি চাক্কু উদ্ধার করা হয়েছে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, সিআইডি ও সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। হত্যাকান্ডের কারন উদ্ঘাটন এবং হত্যাকারীদের চিহ্নিত করে গ্রেফতারের জন্য অভিযান চলছে।

পাশাপাশি লাশ দুটির ময়নাতদন্তের জন্য দুপুরে ঢাকার সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় সাভার মডেল থানায় হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও এসআই শাহ আলম উল্লেখ করেন।

শীর্ষ সংবাদ:
করোনা: ১৪ দিনের ‘শাটডাউনের’ সুপারিশ জাতীয় পরামর্শক কমিটির         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮১         যেন সার্কাসের ক্লাউনরা বক্তব্য রাখছেন, বিএনপিকে কাদের         দেশে চীনের নতুন এক টিকার মানবদেহে পরীক্ষামূলক প্রয়োগের অনুমতি         জেনারেল র‌্যাংক ব্যাজ পরানো হলো নতুন সেনাপ্রধানকে         নারী ও শিশু পাচারে কাউকে ছাড় দেয়া হবে না ॥ বিজিবি মহাপরিচালক         বাংলাদেশে করোনা টিকা উৎপাদনে আন্তর্জাতিক সহায়তা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী         কৃষি মন্ত্রণালয়ের এডিপি বাস্তবায়ন ৭৬ শতাংশ         ‘ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ বিজ্ঞাপন বন্ধের নির্দেশ         খুলনা বিভাগে ২৪ ঘন্টায় আরও ২০ জনের প্রাণ ঝড়লো         চুয়াডাঙ্গায় শতভাগ করোনা শনাক্ত, মৃত্যু দুই জনের         রমনা বটমূলে বোমা হামলা ॥ ডেথ রেফারেন্স ও আপিল শুনানি ২৪ অক্টোবর         রাজশাহীতে করোনায় একদিনে সর্বোচ্চ আরও ১৮ জনের মৃত্যুর রেকর্ড         ভারতে ফের করোনাভাইরাসে দৈনিক শনাক্ত ও মৃত্যু বাড়ল         কঠোর লকডাউনেও দিনাজপুরে করোনায় মৃত্যু বাড়ছে, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪৮.৭৮         আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তিন ম্যাচের সিরিজ চায় কোহলি         সব বিভাগে বৃষ্টিপাত হবার সম্ভাবনা         ‘স্ট্রবেরি মুন’ দেখা যাবে আজ         ঝিনাইদহে করোনায় ৩ জনের মৃত্যু, নতুন করে আক্রান্ত ৭৩         তিন পার্বত্য জেলায় ১৪২ প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের সুপরিশ