বুধবার ১৩ শ্রাবণ ১৪২৮, ২৮ জুলাই ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাদারীপুরে বাংলাবাজার ঘাটে মানুষের ঢল

মাদারীপুরে বাংলাবাজার ঘাটে মানুষের ঢল

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর ॥ মাদারীপুরের বাংলাবাজার-মুন্সিগঞ্জের শিমুলিয়া নৌপথে ঈদে ঘরমুখী এবং ঈদ শেষে ঢাকাগামী যাত্রীদের ঢল নেমেছে। দুর্ভোগ এড়াতে ঈদ শেষে কর্মস্থলে যেতে আজ রবিবার ভোর থেকেই দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা থেকে ঢাকায় যেতে পদ্মা নদী পার হওয়ার জন্য মানুষ ভীড় জমাতে শুরু করে বাংলাবাজার ফেরিঘাটে। অপরদিকে এখনও ঢাকা থেকে প্রচুর মানুষ গ্রামের বাড়ীতে যাওয়ার জন্য ফেরিতে পার হয়ে বাংলাবাজার ঘাটে এসে নামছে। উভয়মুখী যাত্রীদের ভিড়ে কর্মব্যস্ত হয়ে পড়েছে বাংলাবাজার ফেরিঘাট। তবে তুলনা মূলকভাবে ঢাকামুখী যাত্রী চাপ এখনো জনস্রোতে পরিণত হয়নি।

বাংলাবাজার ঘাট সূত্রে জানা গেছে, করোনা মহামাররির কারণে লকডাউন চলমান থাকায় মাদারীপুরের বাংলাবাজার ঘাট এলাকায় পদ্মা নদীতে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ রয়েছে। ফলে যাত্রীদের চাপ বেড়েছে ফেরিতে। ঈদ শেষে কর্মস্থলে যেতে রবিবার ভোর থেকেই দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা থেকে ঢাকাগামী মানুষ আসতে শুরু করেন শিবচর বাংলাবাজার ফেরিঘাটে। ফলে বাংলাবাজার থেকে যে ফেরিগুলো শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে তাতে মানুষের প্রচুর ভীড় রয়েছে। অপরদিকে এখনও ঢাকা থেকে প্রচুর মানুষ গ্রামের বাড়ীতে যাওয়ার জন্য ফেরিতে পার হয়ে বাংলাবাজার ঘাটে এসে নামছে। দুর্ভোগের এড়াতে সরকারি নির্দেশনা মেনে যারা ঢাকায় ঈদ পালন করেছেন, তাদের অনেকে বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছেন। শনিবারও অসংখ্য যাত্রী ঢাকায় ঈদ শেষে বাড়ি ফিরেছেন।

এদিকে ফেরি থেকে নামা এবং ফেরিতে ওঠা মানুষের জনস্রোত নেমেছে বাংলাবাজার ঘাটে। ফেরিতে মানুষের তুলনায় গাড়ীর সংখ্যা খুব কম। যাত্রীদের চাপে এই নৌপথে চলাচল করছে ১৫ ফেরি। ফেরি থেকে নামার পরে তিন থেকে চার গুণ বাড়তি ভাড়া দিয়ে বিভিন্ন যানবাহনে নিজ নিজ গন্তব্যে ছুটছেন যাত্রীরা। তবে, উপেক্ষিত ছিল স্বাস্থ্যবিধি। একে অপরের গাঁয়ে ঘেঁষে যাতায়াত করায় বাড়ছে করোনা ঝুঁকি। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা করছে পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা।

মাদারীপুরের বাংলাবাজার ফেরিঘাটের ট্রাফিক ইন্সেপেক্টর মো. আশিকুর রহমান বলেন, ‘রবিবার সকাল থেকেই বাংলাবাজার ঘাট এলাকায় দক্ষিণাঞ্চলগামী যাত্রীদের চাপ বেশি রয়েছে। এখন পর্যন্ত ঢাকাগামী যাত্রীদের চাপ একটু কম। তবে বিকেলে দিকে ঢাকাগামী যাত্রীদের চাপ বেশি বাড়বে। ঘাট এলাকায় যাত্রীদের নিরাপত্তার জন্য পর্যাপ্ত পুলিশ মোতায়েন রয়েছে। যাত্রীদের নিরাপত্তার জন্য আমরা সার্বক্ষণিক ঘাটে কাজ করে যাচ্ছি।’

শীর্ষ সংবাদ:
একনেকে ইউলুপ-আন্ডারপাসসহ আড়াই হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন         ধনীরা মহামারীর এ সংকটে অসহায়দের পাশে দাঁড়ান ॥ কাদের         বৃষ্টি হচ্ছে লঘুচাপের কারণে, চলবে আরও দু’দিন ॥ ৩ নম্বর সংকেত বহাল         টিকা না নিয়ে দেওয়া যাবে না পিএসসির পরীক্ষা         ১ ও ৪ আগস্ট ব্যাংক বন্ধ         গত ২৪ ঘন্টায় আরও ১৫৩ ডেঙ্গু রোগী হাসপাতালে         ভাঙতে হচ্ছে বছিলা ব্রিজ         রেজাউল করিমের প্রার্থিতা স্থগিত করলো জাপা         রামেক হাসপাতালে করোনায় আরও ১৮ জনের মৃত্যু         টেকনাফে পাহাড় ধসে একই পরিবারের ৫জন নিহত         খুলনা বিভাগে করোনায় মৃত্যু ৩১ জনের, আক্রান্ত ৮৬৬         ভারতে বাসের পেছনে ট্রাকের ধাক্কা, বিশ্রামে থাকা ১৮ শ্রমিক নিহত         ভারত থেকে আরও ২শ টন তরল অক্সিজেন সিরাজগঞ্জে পৌঁছেছে         ইয়াবা নিয়ে সৌদি যাচ্ছিলেন তিনি         চাঁপাইনবাবগঞ্জে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী আটক         বগুড়ায় ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত ও উপসর্গে ২১ জনের মৃত্যু         খুলনায় করোনা ও উপসর্গে আরও ১২ জনের মৃত্যু         করোনা ভাইরাসে ॥ সংক্রমণ বাড়ায় যুক্তরাষ্ট্রে টিকাপ্রাপ্তদেরও মাস্ক পরার নির্দেশনা         দিনাজপুরে ২৪ ঘণ্টায় করোনায় আরও ৮ জনের মৃত্যু         সিডনিতে লকডাউনের মেয়াদ আরও ৪ সপ্তাহ বাড়ল