শুক্রবার ৩০ বৈশাখ ১৪২৮, ১৪ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সিদ্ধিরগঞ্জ বিপুল পরিমাণ ভেজাল খাদ্য পানীয় উদ্ধার, গ্রেফতার ২

সিদ্ধিরগঞ্জ বিপুল পরিমাণ ভেজাল খাদ্য পানীয় উদ্ধার, গ্রেফতার ২

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় অভিযান চালিয়ে ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরির কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ভেজাল খাদ্য পানীয় উদ্ধার করেছে র‌্যাব-১১।

এ সময় কারখানায় ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরি অভিযোগে মোঃ সম্রাট খান (৩৮) ও মোঃ শাহিন আলম (২২) নামে দুইজনকে গ্রেফতার করেছে র‌্যাব সদস্যরা। উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ ভেজাল খাদ্য পানীয়।

সোমবার গভীর রাতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। এ বিষয়ে মঙ্গলবার সন্ধ্যায় র‌্যাব-১১’র সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রণব কুমারের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়।

এ সময় কারখানা থেকে জব্দ করা হয় বিপুল পরিমাণ ক্রাউডিং পাউডার রোজ নুডলস, প্যারাসুট নারিকেল তৈল, কিক আউট মশার কয়েল, পিনোসুইট সুপার পাউডার, ক্রিস্টাল অরেঞ্জ ফ্লেভার ড্রিংক, লাচ্চি মিল্ক ফ্লেভার ড্রিংকস্, আইস ললী ম্যাংগো জুস, ডেইরি মিল্ক, ম্যাঙ্গো ফ্লেভার, ভেজাল জুস তৈরীর কাজে ব্যবহৃত কেমিক্যাল ও ফ্লেভার।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব আরো জানান, আসামীরা পরষ্পর যোগসাজশে কয়েক বছর ধরে সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় সরকারী অনুমোদন না নিয়ে উক্ত ফ্যাক্টরীতে মানহীন বিভিন্ন ধরণের ভেজাল পানীয় বিএসটিআই’র অনুমোদন না নিয়েই বিএসটিআই’র লোগো ব্যবহার করে উৎপাদন ও বাজারজাত করে আসছে।

তারা অবৈধ উপায় অবলম্বন করে সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকায় অবস্থিত ফ্যাক্টরীতে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল ও মানহীন খাদ্য পানীয় তৈরি করে বাজারজাত করে আসছে যা শিশু ও জনস্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকারক। র‌্যাব আরো জানায়, উক্ত ফ্যাক্টরীর নামে কোন ভ্যাট রেজিষ্ট্রেশন নেই। তারা কোন প্রকার মূসক প্রদান না করে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে এই সকল অননুমোদিত ভেজাল ও মানহীন খাদ্য পানীয় নারায়ণগঞ্জ ও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছিল।

শীর্ষ সংবাদ:
স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপন করার আহবান প্রধানমন্ত্রীর         কাল পবিত্র ঈদ-উল ফিতর         দেশবাসীকে রাষ্ট্রপতির ঈদ শুভেচ্ছা         ঈদ জামাত কখন কোথায়         ২৩ মে পর্যন্ত বিধিনিষেধ বাড়ছে, ১৬ মে প্রজ্ঞাপন জারি : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় ৩১ জনের মৃত্যু, শনাক্ত ১২৯০         হালকা বৃষ্টি থাকবে ঈদের দিন, তাপমাত্রাও হবে সহনীয়         পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক         ফেরিতে ৫ মৃত্যু ॥ এককোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে নোটিশ         সংকটে ব্লেম গেম থেকে বিরত থাকুন ॥ কাদের         ফাঁকা ঢাকা         চালুর পর বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ের রেকর্ড         ঈদের দিনেও চলছে হামলা ॥ নিহতের সংখ্যা বেড়ে ৬৯         আল-আকসায় ঈদ জামাতে মুসল্লিদের ঢল         ভারতে করোনা ভাইরাসে আরও ৪১২০ জনের মৃত্যু         সৌদিসহ মধ্যপ্রাচ্যে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর         রাত পোহালেই ঈদ ॥ শিমুলিয়ায় ঈদযাত্রার শেষ দিনে চলছে ১৬ ফেরী         গাজায় ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬৫         ইসরাইলের বিরুদ্ধে আন্তর্জাতিক বাহিনী তৈরি করতে চান এরদোগান