শুক্রবার ৩০ বৈশাখ ১৪২৮, ১৪ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পেনাল্টি মিস করেও নায়ক মেসি

  • স্প্যানিশ লা লিগা, স্বস্তির জয়ে শিরোপা রেসে বার্সিলোনা

স্পোর্টস রিপোর্টার ॥ অল্পের জন্য রক্ষা পেয়েছেন সুপারস্টার লিওনেল মেসি! তা না হলে নায়ক থেকে খলনায়ক হতে হতো তাকে। রবিবার রাতে স্প্যানিশ লা লিগায় গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নেমেছিল বার্সিলোনা। এ্যাওয়ে ম্যাচে পিছিয়ে পড়েও স্বাগতিক ভ্যালেন্সিয়াকে ৩-২ গোলে হারিয়ে ভালভাবেই শিরোপা রেসে আছে কাতালানরা।

মেস্টালা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে জোড়া গোল করে বার্সার জয়ে অসামান্য অবদান রেখেছেন রেকর্ড সর্বোচ্চ ছয়বারের ফিফাসেরা তারকা মেসি। কিন্তু ৫০ মিনিটে গোল হজম করে পিছিয়ে পড়া বার্সার হয়ে তিনি ৫৭ মিনিটে পেনাল্টি মিস করেন। কিন্তু পেনাল্টি মিসের পর ওই মিনিটেই গোল করে প্রায়শ্চিত্ত করেন আর্জেন্টাইন তারকা। শেষ পর্যন্ত গোলটি না হলে বার্সাকে হয়তো চড়া মূল্য দিতে হতো। উপভোগ্য ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য ছিল। বিরতির পাঁচ মিনিট পর গ্যাব্রিয়েল পলিস্টা গোল করে ভ্যালেন্সিয়াকে এগিয়ে দেন। সাত মিনিট পর ঘটনাবহুল গোলে সমতা ফেরান মেসি। ভালেন্সিয়ার ডি বক্সে ডিফেন্ডার টনি লাতো ইচ্ছাকৃতভাবে হাত দিয়ে মেসির ক্রস ফেরানোয় পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু বার্সিলোনা অধিনায়কের দুর্বল স্পটকিক রুখে দেন স্বাগতিক গোলরক্ষক ইয়াসপের সিলেসেন। ফিরতি বলে পেড্রির নেয়া শট বারপোস্টে লেগে প্রতিহত হয়। এরপরও বল ক্লিয়ার হয়নি। ফাঁকায় বল পেয়ে জোরালো শটে লক্ষ্যভেদ করেন মেসি। সেইসঙ্গে হাফ ছেড়ে বাঁচেন ক্ষুদে জাদুকর ও বার্সা। এরপর ৬৩ মিনিটে এ্যান্টোনিও গ্রিজম্যান গোল করে বার্সাকে এগিয়ে নেন। ৬৯ মিনিটে ফ্রিকিকে গোল করে বার্সাকে ৩-১ ব্যবধানে এগিয়ে নেন মেসি। ৮৩ মিনিটে কার্লোস সোলের ভ্যালেন্সিয়ার হয়ে দুর্দান্ত গোল করে ম্যাচে উত্তেজনা ফিরিয়ে আনেন। শেষ পর্যন্ত অবশ্য আর পেরে ওঠেনি স্বাগতিকরা। এই জয়ের পর ৩৪ রাউন্ডের খেলা শেষে ৭৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে বার্সা। সমান পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে থেকে দুইয়ে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। ৭৬ পয়েন্ট নিয়ে ওপরে এ্যাটলেটিকো মাদ্রিদ।

শীর্ষ সংবাদ:
স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপন করার আহবান প্রধানমন্ত্রীর         কাল পবিত্র ঈদ-উল ফিতর         দেশবাসীকে রাষ্ট্রপতির ঈদ শুভেচ্ছা         ঈদ জামাত কখন কোথায়         ২৩ মে পর্যন্ত বিধিনিষেধ বাড়ছে, ১৬ মে প্রজ্ঞাপন জারি : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় ৩১ জনের মৃত্যু, শনাক্ত ১২৯০         হালকা বৃষ্টি থাকবে ঈদের দিন, তাপমাত্রাও হবে সহনীয়         পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক         ফেরিতে ৫ মৃত্যু ॥ এককোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে নোটিশ         সংকটে ব্লেম গেম থেকে বিরত থাকুন ॥ কাদের         ফাঁকা ঢাকা         চালুর পর বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ের রেকর্ড         ঈদের দিনেও চলছে হামলা ॥ নিহতের সংখ্যা বেড়ে ৬৯         আল-আকসায় ঈদ জামাতে মুসল্লিদের ঢল         ভারতে করোনা ভাইরাসে আরও ৪১২০ জনের মৃত্যু         সৌদিসহ মধ্যপ্রাচ্যে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর         রাত পোহালেই ঈদ ॥ শিমুলিয়ায় ঈদযাত্রার শেষ দিনে চলছে ১৬ ফেরী         গাজায় ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৬৫         ইসরাইলের বিরুদ্ধে আন্তর্জাতিক বাহিনী তৈরি করতে চান এরদোগান