রবিবার ৭ আষাঢ় ১৪২৮, ২০ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওগাঁয় সেচের অভাবে আড়াই শ’ বিঘা জমির বোরো নষ্ট

নওগাঁয় সেচের অভাবে আড়াই শ’ বিঘা জমির বোরো নষ্ট
  • পল্লী বিদ্যুতের একগুঁয়েমি

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৩ মে ॥ জেলার আত্রাই উপজেলায় পল্লী বিদ্যুত সমিতির একগুঁয়েমির কারণে পানি সেচ দিতে না পারায় শতাধিক কৃষকের প্রায় আড়াই শ’ বিঘা জমির বোরো ধান সম্পূর্ণভাবে পুড়ে নষ্ট হয়ে গেছে। বিল পরিশোধ করে আবেদন করার পরও এলএলপি লাইনে সংযোগ না দিয়ে মিটার খুলে নিয়ে যাওয়ার ফলে জমিতে সেচ দিতে পারেনি কৃষক। ফলে এসব জমির ধান সম্পূর্ণভাবে পুড়ে চিটা হয়ে গেছে। যেখানে বিঘা প্রতি ২৫ থেকে ৩০ মণ ধান উৎপাদিত হওয়ার কথা, সেখানে মাত্র ৩ থেকে ৪ মণ ধান কৃষকরা ঘরে তুলতে পারছেন। অধিকাংশ ধান চিটা হয়ে গেছে। ধানের এই অবস্থা দেখে একজন কৃষক মাঠেই হার্ট ফেল করে মৃত্যুবরণ করার ঘটনাও ঘটেছে।

সরেজমিনে জানা গেছে, জেলার আত্রাই উপজেলার বিশা ইউনিয়নে দর্শনগ্রামের মহাতাব উদ্দিনের একটি এলএলপি কানেকশন রয়েছে।

কিন্তু পাশের এলএলপির ম্যানেজার জনৈক আজাহার আলীর বিদ্যুত বিল বকেয়া পড়ে। এখন আজাহার আলীর বকেয়া বিল পরিশোধ না করা পর্যন্ত এই প্রকল্পেও সংযোগ দেয়া হবে না বলে জানিয়ে দেয়া হয়। এখন আজহারের দায়ভার এই এলএলপির ওপর চাপিয়ে দেয়ার ফলে মহাতাব উদ্দিনের আওতাভুক্ত কৃষকরা পানির জন্য তাকে চাপ দিতে থাকে। কারণ ওইসব জমিতে আরও কমপক্ষে ৩টি সেচ প্রয়োজন। সেচের অভাবে এসব জমির ধান মরে যেতে শুরু করে। কৃষকরা হতাশ হয়ে পড়েন। প্রায় এক মাস ধরে জমিতে সেচ দিতে না পারায় এসব জমি ফেটে চৌচির হয়ে পড়ে। কৃষকদের চাপে বার বার আত্রাই পল্লী বিদ্যুত সমিতির অফিসে ধর্ণা দিয়েছেন এলএলপির ম্যানেজার মহাতাব উদ্দিন। সমিতির কর্মকর্তারা তার নিকট বকশিশ দাবি করেছেন বলে তিনি অভিযোগ করেন। বকশিশ ছাড়া সংযোগ দেয়া যাবে না বলে সাফ জানিয়ে দেয়া হয়েছে বলে জানান তিনি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৭০৯৫৪৫৫
আক্রান্ত
৮৪৪৯৭০
সুস্থ
১৬১৩০৪৬০১
সুস্থ
৭৭৮৪২১
শীর্ষ সংবাদ:
বিষ ছড়াচ্ছে পলিথিন ॥ হুমকির মুখে জনস্বাস্থ্য ও প্রাকৃতিক পরিবেশ         প্রধানমন্ত্রী আজ ৫৩ হাজার পরিবারকে দিচ্ছেন জমি ও ঘর         রাজধানীতে একই পরিবারের ৩ জন খুন         গণটিকাদান কর্মসূচী শুরু         পুঁজিবাজারের সামনে ভাল ভবিষ্যৎ রয়েছে         প্রিয় পিতার জন্য ভালবাসা         ভুটানের সঙ্গে পিটিএ কার্যকর হচ্ছে নতুন বছরে         করোনায় একদিনে মৃত্যু বেড়ে ৬৭         করোনা বেড়ে যাওয়ায় পর্যটনশিল্প ফের অনিশ্চয়তায়         নাসির ও অমির তিন রক্ষিতা কারাগারে         রোহিঙ্গাদের এনআইডি পাওয়ার নেপথ্যে চাঞ্চল্যকর জালিয়াতি         প্রাকৃতিক গ্যাস অনুসন্ধানই জ্বালানি নিরাপত্তার অন্যতম উপায়         প্রমাণ সরবরাহ করলে তথ্য দেবে সুইস ব্যাংক         সাবেক জেলা নির্বাচন কর্মকর্তাসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা         একই স্থানে সব সেবা প্রদান সুবিধা থাকা বাঞ্ছনীয় : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্য ৬৭         “১২ বছর আগের পিছিয়ে পরা বাংলাদেশ আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে”         খুলনা বিভাগে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু ২২, শনাক্ত ৬২৫         দেশব্যাপী সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া শুরু         ‘আবার ব্যাপকভাবে জনগণকে টিকা দেওয়ার কার্যক্রম শুরু হবে’