শুক্রবার ৩১ বৈশাখ ১৪২৮, ১৪ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুরে গাসিক কাউন্সিলর ৩ঘন্টা অবরুদ্ধ

গাজীপুরে গাসিক কাউন্সিলর ৩ঘন্টা অবরুদ্ধ

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরে এলাকায় আধিপত্য বিস্তার ও ঝুট ব্যবসাকে কেন্দ্র করে হাতাহাতির জেরে পোশাক শ্রমিকদের ধাওয়া খেয়ে প্রাণ বাঁচাতে দুই সঙ্গীসহ সিটি কর্পোরেশনের এক কাউন্সিলর প্রায় তিন ঘন্টা কারখানায় অবরুদ্ধ ছিলেন। এসময় বিক্ষুব্ধ শ্রমিকরা দুইটি মোটর সাইকেল ভাংচুর ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ করে।

কারখানার শ্রমিক ও স্থানীয়রা জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের কাশিমপুর থানাধীন চক্রবর্তী এলাকার কেএসি পোশাক কারখানায় ঝুট ব্যবসা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় দু’পক্ষের মাঝে গত কয়েকদিন ধরে বিরোধ চলে আসছিল। এর জেরে রবিবার দুপুর আড়াইটার দিকে গাজীপুর সিটি কর্পোরেশনের ২নং ওয়ার্ডের কাউন্সিলর মোন্তাজ উদ্দিন মন্ডল ও ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ খান এর নেতৃত্বে ৩০/৩৫ জন যুবক ওই কারখানায় যায়। তারা কারখানার ভিতরে প্রবেশ করতে চাইলে নিরাপত্তা কর্মীরা বাঁধা দেয়। এতে দু’পক্ষের মাঝে বাকবিতন্ডা ও হাতাহাতি হয়।

বহিরাগতরা কারখানায় হামলা চালিয়ে নিরাপত্তা কর্মীসহ শ্রমিক কর্মচারীদের মারধর করছে- এ খবর কারখানায় ছড়িয়ে পড়লে শ্রমিকরা উত্তেজিত হয়ে উঠে। একপর্যায়ে শ্রমিকরা সংঘবদ্ধ হয়ে বহিরাগতদের ধাওয়া করে।

শ্রমিকদের ধাওয়া খেয়ে বহিরাগতদের মধ্যে ওয়ার্ড কাউন্সিলর মোন্তাজ উদ্দিন মন্ডল ও ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ খান এবং এরশাদ প্রাণ বাঁচাতে কারখানার একটি কক্ষে লুকিয়ে আশ্রয় নেয় এবং অন্যরা পালিয়ে যায়।

এসময় শ্রমিকরা কারখানার সামনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের উপর অবস্থান নিয়ে অবরোধ করে ঘটনার জন্য দায়ীদের গ্রেফতার ও শাস্তির দাবীতে বিক্ষোভ করতে থাকে। শ্রমিকরা বহিরাগতদের দুইটি মোটর সাইকেলও ভাংচুর করে। শ্রমিক অসন্তোষের কারনে কাউন্সিলরসহ ওই তিনজন ওই কক্ষে অবরুদ্ধ হয়ে থাকেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে বিচারের আশ্বাস দিয়ে আধাঘন্টা পর সড়কের উপর থেকে অবরোধকারী শ্রমিকদের সরিয়ে আনে।

পরে পুলিশের মধ্যস্থতায় কারখানার মালিক ও শ্রমিকদের সঙ্গে অবরুদ্ধ কাউন্সিলর ও তার লোকজনের আলোচনা শেষে সমঝোতা চুক্তি স্বাক্ষরের মাধ্যমে প্রায় ৩ ঘন্টা পর বিকেল সাড়ে ৫টার দিকে পরিস্থিতি স্বাভাবিক হলে কাউন্সিলরসা ওই তিনজন কারখানা ত্যাগ করেন। সমঝোতা চুক্তিতে বিষয়টিকে ভুলবুঝাবুঝি বলে উল্লেখ করা হয়।

জিএমপি’র কাশিমপুর থানার ওসি মাহবুবে খোদা ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ভুলবুঝাবুঝির কারণে এ ঘটনা ঘটেছে। উত্তেজিত শ্রমিকদের হাত থেকে রক্ষা করতে ২নং ওয়ার্ডের কাউন্সিলর ও তার দুই সঙ্গীকে কারখানার ভিতরে একটি কক্ষে লুকিয়ে রাখা হয়। তবে বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

শীর্ষ সংবাদ:
বায়তুল মোকাররমে ঈদের জামাতে হাজারো মানুষ, মহামারী মুক্তির ফরিয়াদ         ইসরায়েলের যেকোনো স্থানে আঘাত হানতে সক্ষম হামাসের আইয়াশ-২৫০         হামাসকে ঠেকাতে আরও ৯ হাজার সেনা মোতায়েন করল ইসরায়েল         স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপন করার আহবান প্রধানমন্ত্রীর         কাল পবিত্র ঈদ-উল ফিতর         দেশবাসীকে রাষ্ট্রপতির ঈদ শুভেচ্ছা         ঈদ জামাত কখন কোথায়         ২৩ মে পর্যন্ত বিধিনিষেধ বাড়ছে, ১৬ মে প্রজ্ঞাপন জারি : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় ৩১ জনের মৃত্যু, শনাক্ত ১২৯০         হালকা বৃষ্টি থাকবে ঈদের দিন, তাপমাত্রাও হবে সহনীয়         পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক         ফেরিতে ৫ মৃত্যু ॥ এককোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে নোটিশ         সংকটে ব্লেম গেম থেকে বিরত থাকুন ॥ কাদের         ফাঁকা ঢাকা         চালুর পর বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ের রেকর্ড         ঈদের দিনেও চলছে হামলা ॥ নিহতের সংখ্যা বেড়ে ৬৯         আল-আকসায় ঈদ জামাতে মুসল্লিদের ঢল         ভারতে করোনা ভাইরাসে আরও ৪১২০ জনের মৃত্যু         সৌদিসহ মধ্যপ্রাচ্যে উদযাপিত হচ্ছে ঈদুল ফিতর         রাত পোহালেই ঈদ ॥ শিমুলিয়ায় ঈদযাত্রার শেষ দিনে চলছে ১৬ ফেরী