শুক্রবার ১০ বৈশাখ ১৪২৮, ২৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাড়াজাগানো ই-কমার্স করতে চাই মালভেন.কমকে-আতিক হায়দার প্রীতম

সাড়াজাগানো ই-কমার্স করতে চাই মালভেন.কমকে-আতিক হায়দার প্রীতম
  • আইটি উদ্যোক্তা

নিজস্ব প্রতিবেদক ॥ তারুণ্যের বড় অনুপ্রেরণার নাম আতিক হায়দার প্রীতম। আগে থেকেই একের পর এক সফল উদ্যোগেরর পর এবার এনেছেন নতুন একটা বড় চমক। নাম মালভেন.কম (MULVEN.com)| নতুন এই উদ্যোগ যা ক্রেতাদের জন্য নতুন গন্তব্য যারা তাদের কেনা পণ্যগুলি খুব কম সময়ের মধ্যে এবং স্পষ্টতই বাজারের সেরা ডিলগুলিতে পছন্দ করে। বাংলাদেশ বিভিন্ন সংখ্যক ই-কমার্স সাইটের মধ্যে, বিশ্বাসযোগ্য এবং সময়মতো সরবরাহ করা এবং প্রকৃতপক্ষে তাদের গ্রাহকদের জন্য যত্নশীল এমন একটি সাইটের সন্ধান করা মুশকিল, প্রতিষ্ঠানটির জনসংযোগ বিভাগ জানায়-আমরা কেবল এটি বলি না যে আমরা আপনার যত্ন নিই এবং আমরা আপনার সঙ্গে ভাগ করে নিই তবে আমরা আসলে এই শব্দগুলোর মানে বুঝতে পারি। নতুন ফোন বা একটি নতুন বাইক কেনার সঙ্গে সংযুক্ত আবেগগুলির প্রতি যত্নশীল MULVEN.com, আমরা উপলব্ধি করতে পারি যখন কোনও গ্রাহক তার নতুন বাইকের জন্য অর্ডার দেয় এবং সেই অর্থ প্রদানের আগে প্রতিশ্রুতি অনুসারে এটি যথাসময়ে ডেলিভারি পায় সেই খুশির সাথে আর কোনো কিছুর তুলনা হয় না।

Hyder Technology & IT Solutions এর একটি প্রতিষ্ঠান। ডেলিভারি প্রক্রিয়াতেও ব্যতিক্রমী আইডিয়া। নিজের প্রোডাক্ট ডেলিভারি টাইম গ্রাহকই সিলেক্ট করবেন,ডেলিভারি টাইমের উপর ঠিক হবে পণ্যের দাম। MULVEN.com এর যাত্রা শুরু খুব বেশি দিন এর নয়, কিন্তু এগিয়ে যাওয়ার ইচ্ছা বহুদূর, সেই প্রচেষ্টা থেকেই প্রতিদিন চেষ্টা করে যাচ্ছি নতুন নতুন প্রোডাক্টস আমাদের সাইটে আপলোড করার জানান প্রীতম। স্ত্রী প্রীতমের অনুপ্রেরণা তার সহধর্মীনীর আমিরার উৎসাহ। অন্যদিকে তিনিও দিনরাত পরিশ্রম করে মালভেন.কমকে করে যাচ্ছেন গ্রাহকপ্রিয়। প্রতি বৃহস্পতিবার ড্রিম ডিলগুলোতে আকর্ষনীয় ছাড়ে পণ্য পায় গ্রাহকেরা, ডেলিভারি পায় সময়মত। এর আগে প্রীতম এনেছেন রেন্ট কার swish.com.bd নামের সফল কয়েকটি উদ্যোগ যা সাড়া ফেলেছিলো। প্রতিদিন অসংখ্য মানুষ ছুটে যান দেশের বিভিন্ন অঞ্চলে এই প্রতিষ্ঠানের মাধ্যমে। রেন্ট কার বিডির মত উদ্যোগে ৭৫ টির মত বিভিন্ন মডেলের গাড়ি সেবা মিলবে যখন তখন। এইরকম দারুণ সব উদ্যোগের পেছনে ছিল বাবা-মায়ের দোয়া।

আতিক হায়দার প্রীতম জনকন্ঠকে জানান, তিনি সবসময় স্বপ্ন দেখেছেন কিভাবে সমস্যা সমাধান করে মানুষের পাশে থাকা যায়। আমাদের দেশের তরুণদের জন্য যে সম্ভাবনা আছে, সেটার একটা প্রতিফলন হোক আমার মালভেন.কম। তিনি আরও জানান, উদ্যোক্তা হতে হলে আপনার মাথা সবসময় কাজ করতে হবে, আপনাকে হতে হবে উচ্চাভিলাষী। কাজের প্রতি হতে হবে দারুণ আগ্রহী, রিস্ক নেয়ার মানসিকতা না থাকলে উদ্যোক্তা না হওয়াই ভালো। আতিক হায়দার প্রীতম দেশের ই-কমার্স সেক্টরকে নিয়ে স্বপ্ন দেখেন অন্যরকম। তিনি জানেন যে, আগামীর বাংলাদেশের অর্থনীতিতে বড় ফ্যাক্টর হতে যাচ্ছে ই-কমার্স। মালভেন.কমে ভবিষ্যতে প্রচুর কর্মসংস্থান ও দেশীয় ও আন্তর্জাতিক কর্মকান্ডের বিষয়ে তিনি বেশ আশাবাদী। রপ্তানীনির্ভর একটা ইকো-সিস্টেমও গড়ে তুলতে চান তিনি, আগামীর ডিজিটাল বাংলাদেশ গঠনে এগিয়ে যেতে ই-কমার্স সেক্টরের উদ্যোক্তাদের জন্য আরো সরকারী-বেসরকারী সহযোগীতা কামনা করেন তিনি।

শীর্ষ সংবাদ:
দোকান-শপিংমল খুলবে ২৫ এপ্রিল থেকে         হেফাজতের কিছু কিছু নেতা সন্ত্রাসী তাণ্ডবে বিশ্বাস করে না ॥ সেতুমন্ত্রী         আরমানিটোলার আগুনে দগ্ধ ২০ জনের শ্বাসনালী পুড়ে গেছে         কেমিক্যাল গুদামে আগুনের ঘটনায় তদন্ত কমিটি গঠন         এভারেস্টে যাওয়া পর্বতারোহীর দেহে কোভিড-১৯ শনাক্ত         ৫৪১ রানে বাংলাদেশের ইনিংস ঘোষণা         আরমানিটোলায় কেমিক্যাল গোডাউনে আগুন, মৃত্যুর সংখ্যা বেড়ে ৪         আরমানিটোলার কেমিক্যাল গোডাউনের অনুমোদন ছিল না         ভারতে গত ২৪ ঘন্টায় রেকর্ড ৩ লাখ ৩২ হাজার ৭৩০ করোনা রোগী শনাক্ত         ৮ দিনে ভার্চুয়াল আদালতে ১৫ হাজার আসামির জামিন         ভারতের একটি হাসপাতালে অগ্নিকাণ্ডে ১৩ করোনা রোগীর মৃত্যু         করোনাকালে দেশে খাদ্য সংকট হবে না ॥ কৃষিমন্ত্রী         সেই নির্বাহী ম্যাজিস্ট্রেটকে বরিশালে বদলি         নারায়ণগঞ্জে গ্যাসের পাইপ বিস্ফোরিত হয়ে দুই পরিবারের ১১ জন দগ্ধ         রাতের আধাঁরে হালদায় অভিযান, ৫ হাজার মিটার জাল জব্দ         ঘুমধুম সীমান্তে বন্দুকযুদ্ধে মাদক কারবারি রোহিঙ্গা নিহত         টেকনাফে রোহিঙ্গার গুলিতে স্থানীয় যুবক নিহত         উখিয়ায় ইয়াবা ও জাল নোটসহ ৩ আর্মড পুলিশ আটক         দেশেই তৈরি হবে রাশিয়ার করোনার টিকা