রবিবার ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অবহেলায় প্রসূতির মৃত্যু ॥ দুই চিকিৎসকের বিরুদ্ধে মামলা

অবহেলায় প্রসূতির মৃত্যু ॥ দুই চিকিৎসকের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলায় স্বপ্না রানী (২২) নামে এক প্রসূতির মৃত্যুর ঘটনায় একটি বেসরকারি ক্লিনিকের দুই চিকিৎসকের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। শুক্রবার বিকালে ওই গৃহবধূর স্বামী পিন্টু বাবু বাদী হয়ে চিকিৎসায় অবহেলার অভিযোগ এনে এই মামলা দায়ের করেন। মামলার আসামিরা হলেন-ঘোড়াঘাট উপজেলার বলগাড়ী গ্রামের আদর্শ হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের স্বত্বাধিকারী ডাঃ নুর আলম ও হাসপাতালের চিকিৎসক ডাঃ আলী আকবর। মামলায় অজ্ঞাতনামা আরও ২/৩ জনকে আসামি করা হয়েছে। আসামীরা এখনও পলাতক রয়েছে।

মামলার এজাহারে জানা যায়, বৃহস্পতিবার বিকেলে ঘোড়াঘাট উপজেলার শ্রীচন্দ্রপুর গ্রামের পিন্টু বাবু তার স্ত্রী স্বপ্না রানীকে নিয়ে আদর্শ হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে চেকআপ করাতে যান। সে সময় ডাঃ নুর আলম তার স্ত্রীর আল্ট্রাসনোগ্রাম করে দ্রুত সিজার করার জন্য বলেন। বিকেল সাড়ে ৪টার দিকে হাসপাতাল কর্তৃপক্ষ একটি ফরমে স্বাক্ষর নেয়। এ সময় হাতে নগদ টাকা না থাকায় স্ত্রী স্বপ্না রানীকে হাসপাতালের চেয়ারে বসিয়ে রেখে বলগাড়ী বাজারে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা উঠানোর জন্য যান পিন্টু। কিন্তু টাকা তুলে নিয়ে এসে তিনি স্ত্রীকে সেখানে দেখতে না পেয়ে কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন। তারা জানান, রোগীকে অপারেশন থিয়েটারে নেয়া হয়েছে।

কিছুক্ষণ পরে ডাঃ নুর আলম জানান, রোগীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় দ্রুত অপারেশন করা হয়েছে এবং একটি কন্যা সন্তান হয়েছে। সন্তান সুস্থ হলেও স্বপ্নার অবস্থা আশঙ্কাজনক। দ্রুত তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিতে হবে। এ সময় হাসপাতালের একটি মাইক্রোবাসে জোর করে স্বপ্না রানীকে উঠিয়ে দিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসাপাতালে নিয়ে যেতে বলে হাসপাতাল কর্তৃপক্ষ।

তখন একজন নার্সকে রোগীর সঙ্গে দেয়ার জন্য তাদের কাছে অনুরোধ করা হলেও তারা কোন নার্স দেননি। সন্ধ্যায় রংপুরে যাওয়ার পথে ধাপেরহাট নামক স্থানে মাইক্রোবাসটি নষ্ট হলে রোগীর স্বজনরা বিকল্প মাইক্রোবাসে তাকে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক স্বপ্না রানীকে মৃত বলে ঘোষণা করেন।

এ ব্যাপারে ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিম উদ্দীন জানান, অবহেলাজনিত কারণে রোগীর মৃত্যু হয়েছে। রোগির স্বামীর দায়ের করা মামলায় তা উল্লেখ করা হয়েছে। আসামীদেও ধরার প্রক্রিয়া চলছে।

শীর্ষ সংবাদ:
চলমান লকডাউনের ধারাবাহিকতা ১৩ এপ্রিল পর্যন্ত ॥ কাদের         মিয়ানমারের বাগো শহরে সেনাবাহিনীর ক্র্যাকডাউনে ৮০ জনের বেশি নিহত         মিতা হকের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         একুশে পদকপ্রাপ্ত রবীন্দ্রসংগীতশিল্পী মিতা হকের চিরবিদায়         ভারতে একদিনে সর্বোচ্চ ১ লাখ ৫২ হাজারের বেশি মানুষ আক্রান্ত         ডিএমপির এসি পদমর্যাদার ১৩ কর্মকর্তার বদলি         করোনা ভাইরাসে আক্রান্ত লালনশিল্পী ফরিদা পারভীন         চীনে কয়লা খনিতে দুর্ঘটনা, আটকে ২১ শ্রমিক         সেনাবাহিনীর তিন সদস্যের মৃত্যুদণ্ড কার্যকর করল সৌদি         প্রিন্স ফিলিপের শেষকৃত্যে হ্যারি, থাকছেন না মেগান         ভারতে লরি খাদে পড়ে নিহত ১১         কঠোর লকডাউনে বন্ধ হতে পারে আন্তর্জাতিক ফ্লাইটও         সোম-মঙ্গল বাস-ট্রেন চলবে কি না জানা যাবে আজ         যুদ্ধের হুমকি ॥ ইউক্রেন সীমান্তে ‘ইস্কান্দার’ ক্ষেপণাস্ত্র মোতায়েন রাশিয়ার         মামুনুল হকের কথিত স্ত্রী জান্নাত আরা ঝর্ণা নিখোঁজ দাবি করে জিডি         এশিয়ার প্রথম ব্যাটসম্যান হিসেবে যে রেকর্ড গড়লেন বাবর         ভাসানচরেও ইয়াবা কারবার চালু করেছে রোহিঙ্গারা         টিকা পাবেন ১৪ কোটি মানুষ         এক সপ্তাহের বিধিনিষেধ আজ শেষ         নতুন এডিপিতেও গুরুত্ব পাচ্ছে স্বাস্থ্য খাত