মঙ্গলবার ২৫ ফাল্গুন ১৪২৭, ০৯ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শেখ হাসিনা সব্যসাচী প্রধানমন্ত্রী ॥ খালিদ মাহমুদ

নিজস্ব সংবাদদাতা, রংপুর, ২৩ ফেব্রুয়ারি ॥ নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, শেখ হাসিনা সব্যসাচী প্রধানমন্ত্রী। তিনি একচোখে দেখে দেখেন না, তিনি সবাইকে সমানভাবে দেখেন। এজন্যই সারাদেশে একযোগে সমভাবে উন্নয়ন হচ্ছে। আগামী এক শ’ বছরেও এ রকম একজন প্রধানমন্ত্রী পাওয়া যাবে না। তিনি বাংলাদেশের প্রতিটি উপজেলা সরেজমিন দেখেছেন বলেই কোন উপজেলায় কি প্রয়োজন, সেভাবেই উন্নয়ন হচ্ছে। মঙ্গলবার দুপুরে রংপুরের পীরগঞ্জে মেরিন একাডেমী প্রকল্প বাস্তবায়ন ও অগ্রগতি পরিদর্শন শেষে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি আরও বলেছেন, ১৯৬২ সালে চট্টগ্রামে একটি মেরিন একাডেমি প্রতিষ্ঠিত হয়েছিল। বঙ্গবন্ধু যখন ৬ দফা ঘোষণা করলেন তখন পাকিস্তানী শাসক গোষ্ঠী চট্টগ্রাম থেকে এটি প্রত্যাহার করে পশ্চিম পাকিস্তানে নিয়ে যায়। ১৯৭২ সালে বঙ্গবন্ধু এটি আবার চট্টগ্রামে প্রতিষ্ঠা করেন। তাঁর আগে মেরিন সেক্টরে শিক্ষার কোন কার্যক্রম ছিল না, আমরা এভাবেই বঞ্চিত হয়েছি। যদি বাংলাদেশ না হতো, তাহলে তো চট্টগ্রামে মেরিন একাডেমী হতো না। একমাত্র আওয়ামী লীগ সরকারই বাংলার মানুষের অধিকার প্রতিষ্ঠায় সচেতন। অন্য সরকারগুলো নিজেদের আখের গোছাতেই ব্যস্ত ছিল। বঙ্গবন্ধু সরকার মেরিন একাডেমী প্রতিষ্ঠা করেছিলেন বলেই তাঁর কন্যা দেশরত্ন শেখ হাসিনা বাংলাদেশে আর ৪টি (রংপুর, পাবনা, বরিশাল, সিলেট) মেরিন একাডেমী প্রতিষ্ঠা করলেন। এগুলো দিয়ে দেশে দক্ষ নাবিক তৈরি করা হবে। একজন নাবিক যে রেমিটেন্স আনবেন তা এক শ’ শ্রমিকের আয়ের সমান। তাই বর্তমান প্রধানমন্ত্রী দক্ষ নাবিক তৈরি করতে দেশে মেরিন একাডেমী তৈরি প্রতিষ্ঠা করছেন। দেশের বেশিরভাগ আয় আসে নদীপথে। এ জন্য সরকার কুড়িগ্রাম ও গাইবান্ধায় আরও মেরিন ইনস্টিটিউট প্রতিষ্ঠার কাজ করছেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান। এতে বক্তব্য রাখেন মেরিন একাডেমির প্রকল্প পরিচালক ও নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব রফিক সিদ্দিক, গণপূর্ত রংপুর জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আব্দুল গাফফার, রংপুর মেরিন একাডেমির কমান্ডডেন্ট ক্যাপ্টেন শফিকুল ইসলাম, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট আজিজুর রহমান রাঙ্গা, পীরগঞ্জ পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাজিমুল ইসলাম শামীম প্রমুখ।

এর আগে বেলা ১১টায় প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী পীরগঞ্জের ফতেপুরে প্রয়াত ড. ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত করেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৬৭৬৮১৪২
আক্রান্ত
৫৫০৩৩০
সুস্থ
৯২৩৬৬৮৮৯
সুস্থ
৫০৩০০৩
শীর্ষ সংবাদ:
প্রভুদের ভুলতে পারেনি ॥ ওরা এখনও পালিত সারমেয় দল হিসেবেই আছে         ব্রিটিশ রাজপরিবারেও বর্ণবাদ রয়েছে, মুখ খুললেন মেগান         চাঙ্গা হবে গ্রামীণ অর্থনীতি         অধিকার আদায় করে নিতে হবে         মহেশখালীতে হচ্ছে এলপিজি মাদার টার্মিনাল         জিয়াকে ধরতে পুলিশের অভিযান         খালেদার সাজা স্থগিতের মেয়াদ ফের ৬ মাস বাড়ছে         দেশে করোনা সংক্রমণ উর্ধমুখী         ৪১তম বিসিএস পরীক্ষা পেছানোর দাবি, টিকা নিশ্চিতের আহ্বান         সরকারের পক্ষ থেকে আমার ওপর কোন চাপ ছিল না         মংলা বন্দরে ৭৯৩ কোটি টাকার ড্রেজিং প্রকল্প         ধর্ষণের শিকার নারীর ছবি, পরিচয় প্রকাশে নিষেধাজ্ঞা         মুজিব জন্মশতবর্ষে পর্যটন স্পটগুলো উন্মুক্ত         উত্তরাঞ্চলে বোরো আবাদের খরচ বেড়ে গেছে         সঠিক রাজনীতিই নারীর অধিকার নিশ্চিত করতে পারে : শিক্ষামন্ত্রী         গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় ভর্তি আবেদন শুরু ১ এপ্রিল, পরীক্ষা শুরু ১৯ জুন         করোনা: ২৪ ঘণ্টায় মৃত্যু ১৪, শনাক্ত ৮৪৫         যোগ্যতা দিয়ে নারীদের অধিকার আদায় করে নিতে হবে ॥ প্রধানমন্ত্রী         খালেদা জিয়া দেশের যেকোনো জায়গায় চিকিৎসা নিতে পারবেন ॥ আইনমন্ত্রী         নিবন্ধনধারী শিক্ষকদের এমপিওভুক্ত প্রতিষ্ঠানে নিয়োগের নির্দেশ