শনিবার ১৫ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পরীক্ষা স্থগিতের প্রতিবাদে এমসি কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

পরীক্ষা স্থগিতের প্রতিবাদে এমসি কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে মাস্টার্স ২০১৭-১৮সেশনের চলমান পরীক্ষা স্থগিত করার প্রতিবাদে ও রুটিন বহাল রেখে পরীক্ষা চালুর দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে সিলেটের এমসি কলেজের সাধারণ শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার দুপুর ১২টার কলেজ গেইটের সামনে এই কর্মসূচি পালন করা হয়।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম আহবায়ক এবং এমসি কলেজের গণিত বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আব্দুর রহিমের পরিচালনায় এই মানববন্ধনে ছাত্রলীগ, ছাত্রফ্রন্টসহ সাধারণ শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

এ সময় আব্দুর রহিম বলেন,"আমাদের পরীক্ষা করোনার জন্য পেছানো হয়েছিল। কয়দিন আগে আবার স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষাগুলো নেওয়া হচ্ছিল। কয়েকটি পরীক্ষা বাকি আছে। এরই মধ্যে আবার তা পেছানো হয়েছে। আমরা চাই আমাদের আগের রুটিনে বাকি পরীক্ষাগুলো দ্রুত শেষ করে আমাদের এই হতাশা থেকে মুক্তি দেওয়া হোক।"

এসময় আরো বক্তব্য রাখেন সাবেক শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা হোসাইন আহমদ, সাবেক শিক্ষার্থী ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট এমসি কলেজের সভাপতি সাদিয়া নৌশিন তাসনিম, পঙ্কজ চক্রবর্তী, মাহফুজ হামিদ, মাস্টার্স পরিক্ষার্থী মোহাম্মদ হোসাইন, মনিরা ইয়াসমিন, আব্দুল্লাহ আল সাহেদ, সাজ্জাদ হুসেন, সৈয়দ আকমল হোসাইন, উমা সরকার, সজল মালাকার, রণি তালুকদার, তাপস সুত্রধর, আবির ইসলাম অভি, উত্তম, নির্মল, আনোয়ার হোসেন, শান্তনু সরকার সহ আরো অনেক শিক্ষার্থী। সমাপনী বক্তব্য রাখেন মাস্টার্স পরিক্ষার্থী রাকিব চৌধুরী।

বক্তারা জানান, চলমান পরীক্ষা স্থগিতাদেশ প্রত্যাহার করে দ্রুত পরীক্ষা শেষ করা, স্বাস্থ্যবিধি মেনে ক্যাম্পাস ও ছাত্রাবাস খুলে দেওয়ার জোর দাবি জানান এবং অন্যান্য সকল পরীক্ষা দ্রুত স্বাস্থ্যবিধি মেনে শুরু করা। শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়ে শিক্ষার্থীদের ভবিষ্যতের অনিশ্চয়তা থেকে মুক্ত করা। উক্ত মানববন্ধনে একাত্মতা ও সংহতি প্রকাশ করে বাংলাদেশ ছাত্রলীগ এমসি কলেজ শাখা, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, ছাত্র ইউনিয়ন, অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ এবং এমসি কলেজের সাধারণ শিক্ষার্থীবৃন্দ।

মানববন্ধন শেষে আন্দোলনরত শিক্ষার্থীরা এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সালেহ আহমদের কাছে লিখিতভাবে তাদের দাবী ও স্মারকলিপি প্রদান করেন। অধ্যক্ষ সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এটি যথাযথ কর্তৃপক্ষের কাছে পাঠাবেন বলে আশ্বাস দেন।

উল্লেখ্য, গত সোমবার ২২ই ফেব্রুয়ারি হঠাৎ শিক্ষামন্ত্রী ২৩ই ফেব্রুয়ারি থেকে সকল পরীক্ষা ও শিক্ষা প্রতিষ্ঠান আগামী ২৪ মে পর্যন্ত বন্ধ ঘোষণা করেন। জাতীয় বিশ্ববিদ্যালয় সে অনুযায়ী তাদেরও সিদ্ধান্ত প্রদান করে।

শীর্ষ সংবাদ:
এক যুগ আগের আর আজকের বাংলাদেশ এক নয় : প্রধানমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, নতুন শনাক্ত ৪০৭         এলডিসি থেকে উন্নয়নশীল দেশের তালিকায় যেতে চূড়ান্ত সুপারিশ পেল বাংলাদেশ         “জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতির জনক”         শাহবাগে সংঘর্ষ ॥ ৭ জনকে আসামি করে পুলিশের মামলা         পরিবর্তন করা হচ্ছে তথ্য মন্ত্রণালয়ের নাম         ঢাবিতে আজও বিক্ষোভ, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি         আন্দামানে ৮১ রোহিঙ্গাকে ফেরত নিতে বাধ্য নয় বাংলাদেশ         দেশ গড়ার কাজে প্রবীণদের অভিজ্ঞতা কাজে লাগাতে হবে ॥ সমাজকল্যাণ মন্ত্রী         খাশোগিকে হত্যার অনুমোদন দেন সৌদি যুবরাজ ॥ যুক্তরাষ্ট্র         ৭৬ সৌদি নাগরিকের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের ‘খাশোগি নিষেধাজ্ঞা’ আরোপ         খুলনায় ট্রাকচাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত         নাইজেরিয়ায় তিন শতাধিক মেয়ে স্কুল শিক্ষার্থীকে অপহরণ         জাতিসংঘে জান্তা সরকারের বিরুদ্ধে দাঁড়ালেন মিয়ানমারের দূত         করোনা টিকায় শিক্ষকদের অগ্রাধিকার         পৌরসভা নির্বাচন ॥ পঞ্চম ধাপের প্রচার শেষ, ভোট রবিবার         ঢাকা বারের সভাপতি আ. লীগের, সম্পাদক বিএনপির         “আর্থ-সামাজিক উন্নয়নে পরিসংখ্যানের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ”         শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে ৬ মন্ত্রণালয়ের বৈঠক সন্ধ্যায়         ইসরায়েলকে ধ্বংসলীলা বন্ধে জাতিসংঘ ও ইইউ'র আহ্বান