রবিবার ২৩ ফাল্গুন ১৪২৭, ০৭ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রহমতগঞ্জে দেশি-বিদেশের নামী-দামী কোম্পানীর নকল প্রসাধনীর কারখানা সন্ধান

রহমতগঞ্জে দেশি-বিদেশের নামী-দামী কোম্পানীর নকল প্রসাধনীর কারখানা সন্ধান

স্টাফ রিপোর্টার ॥ পুরান ঢাকার রহমতগঞ্জে হাজী বাল্লু রোডে ‘নিধি কসমেটিকস’ নামে এমন একটি কারখানায় দেশি-বিদেশের নামী-দামী কোম্পানীর নকল প্রসাধনীর কারখানা সন্ধান মিলেছে।

সোমবার র‌্যাব ও বিএসটিআইয়ের ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল প্রসাধনী জব্দ করা হয়েছে। পরে এসব নকল প্রসাধনী তৈরী ও বিক্রির অভিযোগে প্রতিষ্ঠানটির দুই কর্মকর্তাকে দুই মাসের জেল, ৬ লাখ টাকা জরিমানা ও তবে প্রতিষ্ঠানটির মালিক মোহাম্মদ নাসিম পালিয়ে যায়। পরে দোতালার এই কারখানাটি সিলগালা করে দেয়া হয়।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, সোমবার দুপুওে গোপন সংবাদের ভিত্তিতে পুরান ঢাকার রহমতগঞ্জে হাজী বাল্লু রোডে ৩১/৬/২ নম্বর ভবনের দ্বিতীয় তালায় নকল প্রসাধনী কারখানা অভিযান পরিচালনা করে র‌্যাব-৩ ও বিএসটিআই এর একটি ভ্রাম্যমান আদালত। অভিযানে ছোট ভবনে ঘণ্টায় তৈরি হয় কয়েক হাজার পিস রঙ ফর্সাকারী ক্রিম।

তিব্বত, নোভা, ফেয়ার এ্যান্ড লাভলির আদলে নিধি এ্যান্ড লাভলি, এমনকি ভারতের বহু নামিদামি রঙ ফর্সাকারী ব্র্যান্ডের নকল ক্রিম তৈরি হতো এখানে। পরে বিভিন্ন ব্র্যান্ডের নকল কসমেটিকম রাজধানীর চকবাজারসহ সারাদেশে সরবরাহ করা হতো। অভিযানে সেখান থেকে প্রায় ৩০ লাখ টাকা নকল প্রসাধনী পন্য ও বিভিন্ন মালামাল জব্দ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, একটি শক্তিশালী সিন্ডিকেটের মাধ্যমে তারা চকবাজার থেকে শুরু করে সারাদেশে সব কসমেটিকস বিক্রি করতো। তবে আমরা এর মালিককে গ্রেফতার করতে পারিনি। খবর পেয়ে আগেই তিনি পালিয়ে গেছেন। তিনি জানান, তিন-চার বছর ধরে তারা এখানে এ কার্যক্রম চালাচ্ছে। তাদের বিএসটিআই সিল নেই, তাদের কোনো প্রসাধনী আসল নয়। তাদের ল্যাব নেই, কেমিস্ট নেই।

বিএসটিআইয়ের কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, তারা প্রচুর কেমিক্যাল ব্যবহার করছে। যা অত্যন্ত মারাত্মক। তারা মারকারি দিয়ে ক্রিম বানায়। এতে রঙ সাময়িকভাবে ফর্সা হলেও পরবর্তীতে বিভিন্ন চর্মরোগ, এমনকি ক্যান্সার পর্যন্ত হতে পারে।

এ সময় সেখানে প্রচুর নকল প্রসাধনী, প্রসাধনী বানানোর যন্ত্র, কেমিক্যাল জব্দ করে র‌্যাব। পাশাপাশি ৩১/৬/২ বাসাটির দ্বিতীয় তালায় কারখানাটি সিলগালা করা হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৬৭৬৮১৪২
আক্রান্ত
৫৪৯৭২৪
সুস্থ
৯২৩৬৬৮৮৯
সুস্থ
৫০১৯৬৬
শীর্ষ সংবাদ:
এবার স্বাধীনতা পুরস্কার পাচ্ছেন ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান         করোনা : গত ২৪ ঘণ্টায় ১১ জনের মৃত্যু, শনাক্ত ৬০৬         “বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পৃথিবীর কালজয়ী ভাষণগুলোর অন্যতম”         নারী দিবসে জাতীয় পর্যায়ে সম্মাননা পাচ্ছেন শ্রেষ্ঠ ৫ জয়িতা         বঙ্গবন্ধুকে হত্যা করার পর ২১ বছর বাজেনি ৭ মার্চের ভাষণ         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্পিকারের শ্রদ্ধা         উপসচিব পদে পদোন্নতি পেলেন ৩৩৭ কর্মকর্তা         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা         “রাজনৈতিক কূটকৌশলে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে বিএনপি”         নওগাঁয় ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ দিবস পালিত হয়েছে         জিয়ার খেতাব বাতিলের সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নি ॥ মুক্তিযুদ্ধ মন্ত্রী         স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করায় বিএনপিকে সাধুবাদ তাপসের         ঐতিহাসিক ৭ মার্চ আজ         জাতির পিতার প্রতিকৃতিতে সর্বস্তরের শ্রদ্ধা         কার্টুনিস্ট কিশোরের শারীরিক পরীক্ষার প্রতিবেদন আজ         কমনওয়েলথের শীর্ষ তিন মহিলা নেতার অন্যতম শেখ হাসিনা         বিএনপির ৭ মার্চ পালনের ঘোষণা রাজনৈতিক ভন্ডামি ॥ কাদের         যৌতুকমুক্ত সমাজ গড়তে সরকার বলিষ্ঠ পদক্ষেপ নিয়েছে ॥ তথ্যমন্ত্রী         বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বিশ্বের শ্রেষ্ঠ ভাষণের মধ্যে অন্যতম ॥ আমু         সূত্রাপুরে হিযবুত তাহরীরের তিন সদস্য গ্রেফতার