বুধবার ১৯ ফাল্গুন ১৪২৭, ০৩ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

চলে গেলেন ভারতীয় শাস্ত্রীয় সংগীতের নক্ষত্র উস্তাদ গুলাম মুস্তাফা খান

চলে গেলেন ভারতীয় শাস্ত্রীয় সংগীতের নক্ষত্র উস্তাদ গুলাম মুস্তাফা খান

অনলাইন ডেস্ক ॥ না ফেরার দেশে চলে গেলেন ভারতীয় শাস্ত্রীয় সংগীতের নক্ষত্র উস্তাদ গুলাম মুস্তাফা খান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯। গতকাল ১৭ জানুয়ারি নিজের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

জানা গেছে, কিংবদন্তি এই শিল্পী বহুদিন ধরেই বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন। তার প্রয়াণে ভারতীয় সংগীত জগতের এক উজ্জ্বল তারকার পতন হলো। উস্তাদ গুলাম মুস্তাফা খানের প্রয়াণে টুইটারে শোক প্রকাশ করেছেন লতা মঙ্গেশকর।

টুইটে তিনি লিখেছেন, খুবই দুঃখের খবর পেলাম, যে উস্তাদজি নেই। তিনি ভারতীয় শাস্ত্রীয় সংগীতের একজন পথিকৃত ছিলেন।

শুধু শিল্পী হিসেবে নয়, মানুষ হিসেবেও তিনি ছিলেন খুব বড় মাপের। তার আত্মার শান্তি কামনা করি।

শোক প্রকাশ করেছেন সংগীত পরিচালক এ আর রহমান। টুইট করে তিনি লিখেছেন, সবচেয়ে মিষ্টি শিক্ষককে হারালাম! তার আত্মার শান্তি কামনা করি।

শীর্ষ সংবাদ:
আগামী ১১ এপ্রিল পাপুলের আসনে উপনির্বাচন         দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, নতুন সনাক্ত ৬১৪         মিয়ানমারে বিক্ষোভের উপর ফের গুলি ॥ নিহত ৯         ৪ কোটি ডোজ করোনা ভাইরাসের টিকা সংগ্রহ করা হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা ভাইরাস ॥ কোভ্যাক্স থেকে এক কোটি ৯ লাখ টিকা পাচ্ছে বাংলাদেশ         দুদকের নতুন চেয়ারম্যান মঈনউদ্দীন আবদুল্লাহ         “বিএনপির অপরাজনীতিতে গণতন্ত্রের বিকাশ ক্ষতিগ্রস্ত হচ্ছে”         খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ বাড়াতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন         প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদযাত্রা, পুলিশের বাধা         মিয়ানমারের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্টের বিরুদ্ধে আরও ২ মামলা         সাতছড়িতে ১৮টি গোলা উদ্ধার         হাইকোর্টে জামিন পেলেন কার্টুনিস্ট কিশোর         প্রেস ক্লাবের সামনে নাগরিক সমাবেশ         ভাসানচরের উদ্দেশে আরও ২ হাজার ২৬০ জন রোহিঙ্গা         ক্যালিফোর্নিয়ায় গাড়ি-ট্রাকের সংঘর্ষ ॥ নিহত ১৩         টিকা নিয়েছেন ৩৩ লাখ ৪১ হাজার, নিবন্ধন ৪৫ লাখ ছাড়িয়েছে         টিকা না নিলে এবার হজের অনুমতি মিলবে না         এইচ টি ইমামের অবস্থা সংকটাপন্ন, সিএমএইচে ভর্তি         আফগানিস্তানে ৩ নারী সংবাদকর্মীকে গুলি করে হত্যা         ৮ মার্চ মশা নিধনে সমন্বিত অভিযান শুরু