বৃহস্পতিবার ১৩ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফাইজার ভ্যাকসিন গ্রহণ ॥ নরওয়ের ২৩ নাগরিকের মৃত্যু

ফাইজার ভ্যাকসিন গ্রহণ ॥ নরওয়ের ২৩ নাগরিকের মৃত্যু
  • মুখ বন্ধ ব্রিটিশ-মার্কিন গণমাধ্যমের

অনলাইন ডেস্ক ॥ বহুল আলোচিত ফাইজার-বায়োনটেক কোম্পানি উদ্ভাবি করোনাভাইরাসের ভ্যাকসিন গ্রহণের নরওয়ের ২৩ জন নাগরিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। তবে এ ঘটনা নিয়ে একেবারে চুপ রয়েছে ব্রিটেন এবং আমেরিকার প্রধান গণমাধ্যমগুলো।

পরিস্থিতি দেখে মনে হচ্ছে আমেরিকার ফাইজার এবং জার্মানির বায়োনটেক কোম্পানি উদ্ভাবিত এই টিকার ক্ষতিকর দিক নিয়ে কথা না বলার সমঝোতায় পৌঁছেছে ব্রিটিশ এবং মার্কিন গণমাধ্যম।

ফাইজার-বায়োনটেক কোম্পানির টিকা গ্রহণের পর যে ২৩ জন নরওয়ের নাগরিক মারা গেছে তাদের ১৩ জনের বয়স ৮০ বছরের বেশি। টিকা গ্রহণের পর তাদের জ্বর-সহ আরো বেশ কিছু পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়। নরওয়ের মেডিসিন এজেন্সি বলেছে, ধারণা করা হচ্ছে ফাইজার-বায়োনটেক কোম্পানির এই টিকা বয়স্ক মানুষের জন্য মারাত্মক রকমের প্রতিক্রিয়া সৃষ্টি করতে পারে।

এজেন্সির মেডিক্যাল ডিরেক্টর স্ট্রেইনার ম্যাডসেন সাংবাদিকদের বলেছেন, এই ঘটনার পর এখন ডাক্তারদের বিবেচনায় নিতে হবে যে, কাকে টিকা দেয়া হবে আর কাকে দেয়া হবে না।

নরওয়ের ইনস্টিটিউট ফর পাবলিক হেলথ বলছে, এই টিকা গ্রহণের পর ২৩ জনের মৃত্যুর ঘটনার মধ্যদিয়ে এই ইঙ্গিত পাওয়া যাচ্ছে যে, ফাইজার-বায়োনটেক কোম্পানির ভ্যাকসিন গ্রহণের পর সামান্য পার্শ্বপ্রতিক্রিয়াও মারাত্মক পরিণতি বয়ে আনতে পারে।#

শীর্ষ সংবাদ:
রেলে বড় নিয়োগ আসছে ॥ মন্ত্রী         “ক্যাডেটদের বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলার সুযোগ সৃষ্টি করে দিচ্ছি”         যুক্তরাষ্ট্রে অনথিভুক্ত বাংলাদেশিদের নথিভুক্তের অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         বিএনপির সিদ্ধান্তকে স্বাগত, ইতিবাচক আবহ তৈরি করবে ॥ সেতুমন্ত্রী         সৌদি যুবরাজকে দায়ী করতে পারে যুক্তরাষ্ট্র         ২৬ মার্চ থেকে ঢাকা-জলপাইগুড়ি ট্রেন চলাচল শুরু         ইন্দোনেশিয়ায় সোনার খনিতে ধস ॥ নিহত ৩, নিখোঁজ ৫         তিনজনকে খুনের পর হৃৎপিণ্ড কেটে রান্না!         বিজেপিতে যোগ দিলেন অভিনেত্রী পায়েল         পরমাণু সমঝোতা নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহ্বান জানালো চীন         হৃদরোগে নারী মৃত্যু, তারপরও ঝোলানো হলো ফাঁসিতে !         আসামি গ্রেফতার হয়নি ॥ ক্ষোভ সাংবাদিক মুজাক্কিরের পরিবারের         অপারেশনের পর কেমন আছেন সৌদির ক্রাউন প্রিন্স সালমান?         ‘টিকা নেওয়ার পর মনে করবেন না সমস্যার সমাধান হয়ে গেছে’         জিয়ার খেতাব বাতিল ॥ চূড়ান্ত সিদ্ধান্ত আসছে শিগগিরই         পিলখানা ট্রাজেডির শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা         চীনে গ্রামীণ দারিদ্র্য দূরীকরণে পূর্ণ সফলতার দাবি শিয়ের         মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিনব প্রতিবাদে         বাংলাদেশ-জাপান পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক আজ         ভূমধ্যসাগরে নৌকাডুবে ৪১ জনের মৃত্যু