মঙ্গলবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হ্যাটট্রিকসহ ১ ওভারে ৪ উইকেট রাব্বির

স্পোর্টস রিপোর্টার ॥ এমন একটি হ্যাটট্রিক হয়তো কখনও ভাবতে পারেননি ডানহাতি পেসার কামরুল ইসলাম রাব্বি। ব্যাটসম্যানদের তাণ্ডবে বোলারদের অবস্থা তখন শোচনীয়। রাব্বির নিজের করা আগের ৩ ওভারে ৩৯ রান দিয়েছেন, ছিলেন উইকেটশূন্য। তবে মিনিস্টার গ্রুপ রাজশাহীর ইনিংসের শেষ ওভারে তুলে নিয়েছেন ৪ উইকেট, সঙ্গে করেছেন স্বপ্নের হ্যাটট্রিক। চতুর্থ বাংলাদেশী হিসেবে এবং দেশের তৃতীয় পেসার হিসেবে হ্যাটট্রিকের গৌরব অর্জন করেন তিনি মঙ্গলবার বঙ্গবন্ধু টি২০ কাপে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফরচুন বরিশালের জার্সিতে।

মঙ্গলবারের ম্যাচে বরিশালের স্কোয়াডে ৪ পেসার- তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী, সুমন খান ও রাব্বির ওপরে তাণ্ডব চালিয়েছেন রাজশাহীর ব্যাটসম্যানরা। ১৯ ওভারে ২১০ রান তুলে ফেলে রাজশাহী ৩ উইকেটে। ইনিংসের শেষ ওভারে বোলিং করতে আসেন ৩ ওভারে ৩৯ রান দিয়ে উইকেটশূন্য থাকা রাব্বি। ২৮ বছর বয়সী এই পেসার জাতীয় দলের জার্সিতে ৭ টেস্ট খেলেছেন। তবে ২০১৮ সালের জুলাইয়ে থেমে গেছে জাতীয় দলের জার্সিতে পদযাত্রা। এবার বঙ্গবন্ধু টি২০ কাপে যেন নিজেকে নতুন করে ফিরে পেয়েছেন রাব্বি। প্রতি ম্যাচেই দারুণ বোলিং করেছেন। মঙ্গলবার রাজশাহীর ইনিংসে শেষ ওভারে বোলিং করতে এসে ক্যারিয়ারের সবচেয়ে আকর্ষণীয় অর্জন হয়েছে তার। প্রথম বলেই ক্যাচ দিয়ে সাজঘরে নুরুল হাসান সোহান (৯ বলে ১২), দ্বিতীয় বলে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউট ৫৪ বলে ১০৯ রান করা বিধ্বংসী নাজমুল হোসেন শান্ত এবং তৃতীয় বলে ফরহাদ রেজাও তার বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন। ফলে চতুর্থ বাংলাদেশী হিসেবে টি২০ ক্রিকেটে হ্যাটট্রিক পূর্ণ হয় রাব্বির। কিন্তু রাজশাহী ব্যাটসম্যানরা যে তাণ্ডব এদিন চালিয়েছেন তাতে করে হ্যাটট্রিকের মতো স্বপ্নময় এক অর্জনেও রাব্বিসহ বরিশালের বাকিদের মধ্যে বিন্দুমাত্র উচ্ছ্বাস ও উদযাপন দেখা যায়নি। দ্বিতীয় বলে শান্তকে সাজঘরে ফিরিয়ে টি২০ ক্রিকেটে নিজের ৪৮তম ম্যাচে ৫০ উইকেট পূর্ণ হয় রাব্বির। চতুর্থ বলে তাকে চার হাঁকান মোহাম্মদ সাইফউদ্দিন, পঞ্চম বলেই তাকে সাজঘরে ফিরিয়ে দেন রাব্বি। শেষ বলে তাকে ছক্কা হাঁকান ফজলে রাব্বি, শেষ হয় ৪ ওভারের স্পেল। হ্যাটট্রিকসহ ৪ উইকেট ৪৯ রান দিয়ে। এর আগে আল-আমিন হোসেন প্রথম বাংলাদেশী হিসেবে টি২০ হ্যাটট্রিক করেন ২০১৩ সালে বিজয় দিবস টি২০ ক্রিকেটে আবাহনী লিমিটেডের বিরুদ্ধে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ইউসিবি-বিসিবি একাদশের হয়ে। তিনিও সেই ম্যাচে শেষ ওভারে বোলিং করতে এসে ৫ উইকেট তুলে নিয়েছিলেন। এক ওভারে ৪ উইকেট নেয়া দ্বিতীয় বাংলাদেশী রাব্বি। তবে বিশ্বের টি২০ ইতিহাসে তিনি অষ্টম বোলার হিসেবে এই কীর্তি দেখান। আল-আমিন আরেকটি হ্যাটট্রিক করেন ২০১৫ সালের বিপিএলে। এরপর ২০১৯ সালের বিপিএলে হ্যাটট্রিক করেন অভিষেক ম্যাচ খেলতে নেমে অফস্পিনার আলিস আল ইসলাম। একই বছর ফেব্রুয়ারিতে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ (ডিপিএল) টি২০ আসরে দ্বিতীয় পেসার হিসেবে হ্যাটট্রিক করেন অভিষেক ঘটা পেসার মানিক খান।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ