বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৭, ২৮ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শীর্ষ পরমাণূ বিজ্ঞানী হত্যা ॥ ইরানকে খোঁচা ট্রাম্পের

শীর্ষ পরমাণূ বিজ্ঞানী হত্যা ॥ ইরানকে খোঁচা ট্রাম্পের

অনলাইন ডেস্ক ॥ ইরানের রাজধানী তেহরানের কাছে এক সন্ত্রাসী হামলায় নিহত হয়েছেন দেশটির শীর্ষ পরমাণুবিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহ। এই হামলার পক্ষে করা ইসরাইলের সাংবাদিকের একটি টুইট বার্তা রিটুইট করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ইসরাইলের গোয়েন্দা সংস্থা মোসাদ বিষয়ে অভিজ্ঞ সাংবাদিক ইয়োসি মেলম্যান টুইট বার্তায় লেখেন, ইরানের জন্য এটি বড়ো মনস্তাত্ত্বিক এবং কার্যকর আঘাত। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই টুইট বার্তাটি নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে আবারো শেয়ার করেছেন ।

Mohsen Fakhrizadeh has been assassinated in Damavand, east of Tehran according to reports in Iran. He was head of Iran’s secret military program and wanted for many years by Mossad. His death is a major psychological and professional blow for Iran.

— Yossi Melman (@yossi_melman) November 27, 2020

এদিকে এই হামলার জন্য ইসরেল এবং যুক্তরাষ্ট্রকে দায়ী করে ইরানের সেনা প্রধান মেজর জেনারেল সাইয়্যেদ আব্দুর রহিম মুসাভি সংবাদ সংস্থা ইলনাকে বলেন, যুক্তরাষ্ট্রের এবং ইসরাইলের সন্ত্রাসীরা স্পষ্টভাবে শীর্ষ পরমাণু বিজ্ঞানীকে হত্যার জন্য দায়ী।

ফাখরিজাদেহকে হত্যার নিন্দা জানিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ। তিনি এই হামলার পেছনে ইসরাইল রয়েছে বলে ইঙ্গিত দিয়েছেন।

শুক্রবার ইরানের রাজধানী তেহরানের কাছে এক সন্ত্রাসী হামলায় নিহত হয়েছেন দেশটির শীর্ষ পরমাণুবিজ্ঞানী মোহসেন ফাখরিজাদে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১০০৩৩৭০৯০
আক্রান্ত
৫৩৩৪৪৪
সুস্থ
৭২৩৮৫৬৮৩
সুস্থ
৪৭৭৯৩৫
শীর্ষ সংবাদ:
জয়ের পথে নৌকা         ঐতিহাসিক দিন         সম্মুখসারির করোনা যোদ্ধাদের কথা         উন্নয়নশীল দেশের স্বীকৃতি আগামী মাসে ॥ অর্থমন্ত্রী         পেনশনের আওতায় আসবেন সবাই         বাণিজ্যে আশার আলো ॥ যুক্তরাষ্ট্রে নতুন সরকার         ভ্যাকসিন নেয়ার পর রুনুসহ সবাই সুস্থ         দুর্নীতি দমনকে আন্দোলন হিসেবে গড়ে তোলার অঙ্গীকার করতে হবে         সড়ক দুর্ঘটনায় বছরে আর্থিক ক্ষতি দেড় হাজার কোটি টাকা         সম্মুখসারির কর্মী হিসেবে ১২ হাজার ভ্যাকসিন প্রয়োজন বেবিচকের         পদ্মা সেতু বাস্তবায়নে সততার জয় হয়েছে         সন্ত্রাসী কিলার আব্বাস ও কাইল্যা পলাশ বন্দী থেকেই বাবা হয়েছে         আজ ও কাল ভাসানচর যাচ্ছে তিন হাজার রোহিঙ্গা         করোনায় দেশে আরও ১৭ জনের মৃত্যু         দেশ উন্নত হওয়ায় ভোটে অনীহা : মো. আলমগীর         চসিক নির্বাচন: আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল এগিয়ে         আগামী মাসে উন্নয়নশীল দেশের স্বীকৃতি : অর্থমন্ত্রী         জেলা জজদের উদ্দেশে বক্তব্য দেবেন প্রধান বিচারপতি-আইনমন্ত্রী         ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ১৭, নতুন শনাক্ত ৫২৮