বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৭, ২৮ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনার দ্বিতীয় তরঙ্গের পর লকডাউন শিথিল করছে ফ্রান্স

করোনার দ্বিতীয় তরঙ্গের পর লকডাউন শিথিল করছে ফ্রান্স

অনলাইন ডেস্ক ॥ চলতি সপ্তাহে লকডাউন শিথিল করতে যাচ্ছে ফ্রান্স। নিত্য প্রয়োজনীয় নয় যেসব দোকান গুলো বন্ধ ছিলো তারা আবার চালু করতে পারবে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ। সেই সাথে এবারের বড়দিনে সবাই পরিবারের সাথে একত্রিত হতে পারবে বলে জানিয়েছেন তিনি।

তবে বার ও রেঁস্তোরাগুলো জানুয়ারির ২০ তারিখ পর্যন্ত বন্ধ থাকবে। করোনার শুরু থেকে এখন পর্যন্ত দেশটিতে ২২ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছে এবং মারা গেছেন ৫০ হাজারের বেশি মানুষ। মঙ্গলবার টেলিভিশনে দেওয়া এক বার্তায় ম্যাখোঁ বলেন দেশটি এরই মধ্যে দ্বিতীয় তরঙ্গ পার করেছে। বড়দিনকে কেন্দ্র করে ১৫ ডিসেম্বর থেকে লকডাউন শিথিল করা হচ্ছে।

সেই সাথে সাধারণ ভ্রমণ নিষেধাজ্ঞা গুলো প্রত্যাহার করা হবে এবং সিনেমা হলও চালু করা হবে। গেল সোমবার ফ্রান্সে নতুন করে ৪ হাজার ৩৫২ জন করোনা শনাক্ত হয়েছে এবং এই সংখ্যা গেল ২৮ সেপ্টেম্বর থেকে সর্বনিম্ম।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১০০৩৩৭০৯০
আক্রান্ত
৫৩৩৪৪৪
সুস্থ
৭২৩৮৫৬৮৩
সুস্থ
৪৭৭৯৩৫
শীর্ষ সংবাদ:
জয়ের পথে নৌকা         ঐতিহাসিক দিন         সম্মুখসারির করোনা যোদ্ধাদের কথা         উন্নয়নশীল দেশের স্বীকৃতি আগামী মাসে ॥ অর্থমন্ত্রী         পেনশনের আওতায় আসবেন সবাই         বাণিজ্যে আশার আলো ॥ যুক্তরাষ্ট্রে নতুন সরকার         ভ্যাকসিন নেয়ার পর রুনুসহ সবাই সুস্থ         দুর্নীতি দমনকে আন্দোলন হিসেবে গড়ে তোলার অঙ্গীকার করতে হবে         সড়ক দুর্ঘটনায় বছরে আর্থিক ক্ষতি দেড় হাজার কোটি টাকা         সম্মুখসারির কর্মী হিসেবে ১২ হাজার ভ্যাকসিন প্রয়োজন বেবিচকের         পদ্মা সেতু বাস্তবায়নে সততার জয় হয়েছে         সন্ত্রাসী কিলার আব্বাস ও কাইল্যা পলাশ বন্দী থেকেই বাবা হয়েছে         আজ ও কাল ভাসানচর যাচ্ছে তিন হাজার রোহিঙ্গা         করোনায় দেশে আরও ১৭ জনের মৃত্যু         দেশ উন্নত হওয়ায় ভোটে অনীহা : মো. আলমগীর         চসিক নির্বাচন: আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল এগিয়ে         আগামী মাসে উন্নয়নশীল দেশের স্বীকৃতি : অর্থমন্ত্রী         জেলা জজদের উদ্দেশে বক্তব্য দেবেন প্রধান বিচারপতি-আইনমন্ত্রী         ৪০তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশ         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ১৭, নতুন শনাক্ত ৫২৮