মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে নিন্মমানের সামগ্রী ব্যবহার করে রাস্তা নির্মাণ

বরিশালে নিন্মমানের সামগ্রী ব্যবহার করে রাস্তা নির্মাণ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নিন্মমানের সামগ্রী দিয়ে সাব ঠিকাদার প্রভাব খাটিয়ে জনগুরুত্বপূর্ণ রাস্তা নির্মাণের কাজ শুরু করলেও তা বন্ধ করে দিয়েছে উপজেলা প্রকৌশলী। ঘটনাটি জেলার গৌরনদী উপজেলার হোসনাবাদ এলাকার।

আজ বৃহস্পতিবার সকালে সরেজমিনে জানা গেছে, সম্প্রতি সময়ে স্থানীয়দের বাঁধা উপেক্ষা করে নিন্মমানের সামগ্রী ব্যবহার করে রাস্তা নির্মাণের কাজ শুরু করেন সাব ঠিকাদার উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান মৃধা। ওইসময় খবর পেয়ে উপজেলা প্রকৌশল অধিদফতরের কর্মকর্তারা কাজ বন্ধ করে দিয়েছিলেন। পরবর্তীতে প্রভাব খাটিয়ে অতিরিক্ত শ্রমিক নিয়ে বুধবার সকালে পূর্ণরায় নিন্মমানের সামগ্রী ব্যবহার করে রাস্তা নির্মাণের কাজ শুরু করা হয়।

উপজেলা প্রকৌশল অধিদফতর সূত্রে জানা গেছে, সরিকল ইউনিয়নের হোসনাবাদ স্টিমারঘাট থেকে হোসনাবাদ হাট পর্যন্ত ৬.৩০ কিলোমিটার দৈর্ঘ্যরে রাস্তাটি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের বিডিআরআইডিপি প্রকল্পের কর্মসূচির আওতায় ২০১৯-২০২০ অর্থবছরে কার্যাদেশ দেয়া হয়। ৬৪ লাখ টাকা ব্যয়ে জনগুরুত্বপূর্ণ এ রাস্তাটি বরিশালের মেসার্স মাদার ইঞ্জিনিয়ারিং এর স্বত্তাধীকারি আব্দুল রাজ্জাক কার্যাদেশ পায়। আব্দুল রাজ্জাক সাব ঠিকাদার হিসেবে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মান্নান মৃধার কাছে কমিশনে কাজটি বিক্রি করে দিয়েছেন।

উপজেলা প্রকৌশলী মোঃ অহিদুর রহমান জনকণ্ঠকে বলেন, সাব ঠিকাদার আব্দুল মান্নান মৃধা অত্যন্ত নিন্মমানের সামগ্রী ব্যবহার করে রাস্তার কাজ পুনরায় শুরু করেছিল। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে কাজ বন্ধ করে ঠিকাদারকে নোটিশ প্রদান করা হয়েছে। এরপরে কাজ করা হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযোগের ব্যাপারে সাব ঠিকাদার আব্দুল মান্নান মৃধা জনকণ্ঠকে বলেন, রাস্তার কাজের জন্য ব্যবহৃত খোয়ার মধ্যে ডাস্ট খোয়া থাকতেই পারে। তারপরেও উপজেলা প্রকৌশলী কাজ বন্ধ করে দিয়েছেন।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু