শুক্রবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কানাডায় করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়াল

কানাডায় করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়াল

অনলাইন ডেস্ক ॥ কানাডায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৮৬ হাজার ৪৬৪ জন।

কানাডার তিনটি প্রধান প্রদেশ- অন্টারিও, ব্রিটিশ কলাম্বিয়া এবং আলবার্টাসহ অন্য অঞ্চলেও প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

অন্টারিও প্রদেশের তিনটি প্রধান অঞ্চল টরন্টো, অটোয়া ও পিল রিজিওনে কড়াকড়ি আরোপ করা হয়েছে। শনিবার ২৮ দিনের জন্য কার্যকর হওয়া পদক্ষেপগুলোর মধ্যে রেস্তোরাঁ ও বারগুলোর ভেতরে খাওয়া-দাওয়া নিষিদ্ধ করা এবং জিম, সিনেমা থিয়েটার ও ক্যাসিনো বন্ধ রাখা।

প্রদেশগুলোর নীতিনির্ধারকরা কার্যকর পদক্ষেপের পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রেখে মুখে মাস্ক ব্যবহার করারও আহ্বান জানিয়েছেন।

অন্যদিকে আলবার্টায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির কারণে ক্যালগেরি এবং এডমন্টনে নতুন বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এই বিধিনিষেধের আওতায় উভয় শহরে সামাজিক জমায়েতে ১৫ জনের বেশি উপস্থিত থাকতে পারবে না।

প্রদেশটি সাপ্তাহিক ছুটির দিনে নতুন করে ১ হাজার ৪৪০ জনের করোনা শনাক্ত হওয়ার পর স্বাস্থ্যবিধি নিয়ে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

উল্লেখ্য, আলবার্টার ক্যালগেরি ও এডমন্টন উভয় শহরেরই করোনায় আক্রান্তের হার এখন ৪ শতাংশের ওপরে।

অন্যদিকে টরন্টো সিটির শীর্ষ চিকিৎসক আইলিন ডি ভিলা সতর্ক করে বলেন, টরন্টোতে মহামারীর প্রথম ধাপের সংক্রমণের হারকেও ছাড়িয়ে যেতে পারে।

তিনি আরও বলেন, আগামী কয়েক সপ্তাহের মধ্যে টরন্টোতে করোনা সংক্রমণ বেড়ে যাবে। তিনি হুশিয়ার করে বলেন, ভাইরাসের বিস্তার রোধে নতুন বিধিনিষেধ আরোপ না করলে এই শীতে পরিস্থিতি আরও খারাপ হতে পারে।

এদিকে আজ অন্টারিও সরকার ঘোষণা করেছে, কোভিড-১৯ মহামারীকালে স্বাস্থ্যসেবা ব্যবস্থায় সক্ষমতা বাড়াতে ব্যাপক প্রচেষ্টার অংশ হিসেবে ১০০ নতুন হাসপাতালের বিছানা তৈরিতে ১১৬.৫ মিলিয়ন ডলার ব্যয় করবে। মঙ্গলবার সকালে ব্র্যাম্পটন সিভিক হাসপাতালে প্রিমিয়ার ডগ ফোর্ড এ ঘোষণা দেয়।

ওয়ার্ল্ডওমিটারের সর্বশেষ তথ্যানুযায়ী, কানাডায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ লাখ ২২ হাজার ৮৮৭ জন।

মৃত্যুবরণ করেছেন ১০ হাজার ১ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৮৬ হাজার ৪৬৪ জন।

শীর্ষ সংবাদ:
জড়িত ৮৪ রাঘববোয়াল ॥ পি কে হালদারের অর্থপাচার         স্বপ্নের পদ্মা সেতুর নাম পরিবর্তন হবে না         এবার উল্টো পথে ডলার ॥ ৯৬ টাকায় নেমেছে         কোরানে হাফেজ হয়েও পেশা চুরি !         সিলেটে ২০ লাখ মানুষ পানিবন্দী দুর্ভোগ চরমে         চট্টগ্রামে ড্র করেই সন্তুষ্ট মুমিনুলরা         গ্যাসের দাম বৃদ্ধির ঘোষণা আসতে পারে এ মাসেই         কুসিক নির্বাচনে অংশ নেয়ায় সাক্কুকে বহিষ্কার বিএনপির         দক্ষ স্বচ্ছ ও জনবান্ধব ভূমি সেবাই আমাদের অঙ্গীকার         প্রতি কেজি কাঁচা চা পাতার মূল্য ১৮ টাকা নির্ধারণ         কারসাজি বন্ধে বাজারে বাজারে মনিটরিং সেল গঠনের তাগিদ         লিচুতে রঙিন রাজশাহীর বাজার ॥ ৪৪ কোটি টাকা বাণিজ্যের আশা         নিয়োগ পরীক্ষায় পাস করিয়ে দিতে ১০-১৫ লাখ টাকায় চুক্তি!         শেখ হাসিনার সততার সোনালি ফসল পদ্মা সেতু ॥ কাদের         দেশে সব ধর্মের মানুষ সর্বোচ্চ সুযোগ-সুবিধা নিয়ে ধর্মীয় অধিকার ভোগ করছে : আইনমন্ত্রী         কুমিল্লা সিটি নির্বাচনে ছয় মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা         বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ         সহসাই গ্যাস পাচ্ছেন না কামরাঙ্গীরচরের বাসিন্দারা         করোনা : ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৫         আন্দোলনের কোন বিকল্প নেই ॥ মির্জা ফখরুল