বুধবার ১১ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কানাডায় করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়াল

কানাডায় করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়াল

অনলাইন ডেস্ক ॥ কানাডায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৮৬ হাজার ৪৬৪ জন।

কানাডার তিনটি প্রধান প্রদেশ- অন্টারিও, ব্রিটিশ কলাম্বিয়া এবং আলবার্টাসহ অন্য অঞ্চলেও প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

অন্টারিও প্রদেশের তিনটি প্রধান অঞ্চল টরন্টো, অটোয়া ও পিল রিজিওনে কড়াকড়ি আরোপ করা হয়েছে। শনিবার ২৮ দিনের জন্য কার্যকর হওয়া পদক্ষেপগুলোর মধ্যে রেস্তোরাঁ ও বারগুলোর ভেতরে খাওয়া-দাওয়া নিষিদ্ধ করা এবং জিম, সিনেমা থিয়েটার ও ক্যাসিনো বন্ধ রাখা।

প্রদেশগুলোর নীতিনির্ধারকরা কার্যকর পদক্ষেপের পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রেখে মুখে মাস্ক ব্যবহার করারও আহ্বান জানিয়েছেন।

অন্যদিকে আলবার্টায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির কারণে ক্যালগেরি এবং এডমন্টনে নতুন বিধিনিষেধ আরোপ করা হয়েছে। এই বিধিনিষেধের আওতায় উভয় শহরে সামাজিক জমায়েতে ১৫ জনের বেশি উপস্থিত থাকতে পারবে না।

প্রদেশটি সাপ্তাহিক ছুটির দিনে নতুন করে ১ হাজার ৪৪০ জনের করোনা শনাক্ত হওয়ার পর স্বাস্থ্যবিধি নিয়ে কড়াকড়ি আরোপ করা হয়েছে।

উল্লেখ্য, আলবার্টার ক্যালগেরি ও এডমন্টন উভয় শহরেরই করোনায় আক্রান্তের হার এখন ৪ শতাংশের ওপরে।

অন্যদিকে টরন্টো সিটির শীর্ষ চিকিৎসক আইলিন ডি ভিলা সতর্ক করে বলেন, টরন্টোতে মহামারীর প্রথম ধাপের সংক্রমণের হারকেও ছাড়িয়ে যেতে পারে।

তিনি আরও বলেন, আগামী কয়েক সপ্তাহের মধ্যে টরন্টোতে করোনা সংক্রমণ বেড়ে যাবে। তিনি হুশিয়ার করে বলেন, ভাইরাসের বিস্তার রোধে নতুন বিধিনিষেধ আরোপ না করলে এই শীতে পরিস্থিতি আরও খারাপ হতে পারে।

এদিকে আজ অন্টারিও সরকার ঘোষণা করেছে, কোভিড-১৯ মহামারীকালে স্বাস্থ্যসেবা ব্যবস্থায় সক্ষমতা বাড়াতে ব্যাপক প্রচেষ্টার অংশ হিসেবে ১০০ নতুন হাসপাতালের বিছানা তৈরিতে ১১৬.৫ মিলিয়ন ডলার ব্যয় করবে। মঙ্গলবার সকালে ব্র্যাম্পটন সিভিক হাসপাতালে প্রিমিয়ার ডগ ফোর্ড এ ঘোষণা দেয়।

ওয়ার্ল্ডওমিটারের সর্বশেষ তথ্যানুযায়ী, কানাডায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ লাখ ২২ হাজার ৮৮৭ জন।

মৃত্যুবরণ করেছেন ১০ হাজার ১ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৮৬ হাজার ৪৬৪ জন।

শীর্ষ সংবাদ:
ভার্চুয়াল কোর্টের বৈধতা নিয়ে রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট         নরসিংদীর শিবপুরে গণপিটুনিতে দুই ডাকাত নিহত         স্বাস্থ্য ঝুঁকি এড়াবার জন্য প্রতি শ্রেণীতে লটারির মাধ্যমে ভর্তির সিদ্ধান্ত ॥ শিক্ষামন্ত্রী         নুরসহ ৬ জনের বিরুদ্ধে করা মামলার প্রতিবেদন ১৭ ডিসেম্বর         আইসিসির নতুন হলেন চেয়ারম্যান গ্রেগ বারক্লে         প্রথম দফায় ৬৪ লাখ ভ্যাকসিন বিতরণ করবে যুক্তরাষ্ট্র         লাখ লাখ করোনা রোগীর তথ্য লুকিয়েছে ভারত         করোনার দ্বিতীয় তরঙ্গের পর লকডাউন শিথিল করছে ফ্রান্স         আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের পরিচয়পত্র হস্তান্তর         আফগানিস্তানে জোড়া বোমা বিস্ফোরণে নিহত ১৪, আহত অনেক         চাঙ্গা থাকবে অর্থনীতি ॥ করোনার দ্বিতীয় ঢেউ সামলাতে ব্যাপক উদ্যোগ         চলমান কাজ শেষ না করলে পরবর্তী কাজ পাবে না ঠিকাদার         বেগমপাড়ার সাহেবদের ধরতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী         অনেক নাটকীয়তার পর ক্ষমতা হস্তান্তরে রাজি ট্রাম্প         ঝুলে গেছে খালেদা জিয়ার লন্ডন যাত্রা         দশ বছরে নির্মাণসামগ্রী খাতের আকার দ্বিগুণ ॥ রফতানি হচ্ছে রড সিমেন্ট সিরামিক         ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের মৃত্যু         বিবিসির দৃষ্টিতে ১০০ নারী ॥ এবার তালিকায় দুই বাংলাদেশী         তিন রাষ্ট্রদূতের কাছে রোহিঙ্গা সঙ্কট তুলে ধরলেন ড. মোমেন         মুক্তিযুদ্ধে ব্যবহৃত অস্ত্র বিক্রির ওপর হাইকোর্টের নিষেধাজ্ঞা