রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাইডেনের পক্ষে প্রচারণায় অংশ নিচ্ছেন ওবামা

বাইডেনের পক্ষে প্রচারণায় অংশ নিচ্ছেন ওবামা

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ডেমোক্র্যাটিক প্রার্থী জো বাইডেনের পক্ষে বুধবার ফিলাডেলফিয়ায় প্রচারণায় অংশ নিচ্ছেন। এটি হবে তার প্রথম প্রচারণায় অংশ নেয়া।

বাইডেনের প্রচারণা কেন্দ্র থেকে বলা হয়েছে, ওবামা (৫৯) একটি ‘ড্রাইভ ইন কার র‌্যালি’ বা গাড়ির র‌্যালিতে অংশ নেবেন এবং পেনসিলভানিয়ানদের আগাম ভোট দেয়ার পরিকল্পনা করতে উৎসাহিত করবেন।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে এমন তথ্য জানা গেছে।

ডেমোক্র্যাটরা করোনা পরিস্থিতির কারণে নির্বাচনের দিন লম্বা লাইনে না দাঁড়িয়ে আগাম ভোট দিতে ভোটারদের প্রতি আহ্বান জানাচ্ছেন।

ইউনিভার্সিট অব ফ্লোরিডার ইউএস ইলেকশন প্রজেক্ট বলছে, ইতোমধ্যে দেশটির সাড়ে তিন কোটি ভোটার ভোট দিয়ে ফেলেছেন।

এদিকে রিপাবলিকান প্রার্থী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (৭৪) দেশজুড়ে বড় বড় সমাবেশ করলেও বাইডেন (৭৭) করোনা সংকটের কারণে ছোট সমাবেশের আয়োজন করেছেন।

এই ড্রাইভ ইন কার র‌্যালি বা গাড়ি সমাবেশে সমর্থকরা গাড়িতেই অবস্থান করবেন, যা বাইডেনের নির্বাচনী প্রচারণার একটি বৈশিষ্ট্য হয়ে দাঁড়িয়েছে।

পেনসিলভানিয়ার বৃহত্তম শহর ফিলাডেলফিয়ার জনসংখ্যা ১৬ লাখ। আগামী ৩ নভেম্বরের নির্বাচনে বাইডেন ও ট্রাম্পের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ ব্যাটল গ্রাউন্ড।

ট্রাম্প ২০১৬ সালের নির্বাচনে এখানে অল্প ভোটের ব্যবধানে জয়ী হয়েছিলেন।

শীর্ষ সংবাদ:
অপরাধীর রক্ষা নেই ॥ তৈরি হচ্ছে জাতীয় ডিএনএ ডাটাবেজ         ২৫ পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত         শুরু হচ্ছে যমুনায় পৃৃথক রেলসেতুর নির্মাণ কাজ         রাষ্ট্র ও মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী বক্তব্য সহ্য করা হবে না         বাবুনগরীর বক্তব্য রাষ্ট্রদ্রোহিতার শামিল         আজীবন সম্মাননা পেলেন তোয়াব খান         আয়কর রিটার্ন দাখিলের সময় বাড়তে পারে         দশটি ধারা নিয়ে বিপত্তি ॥ সড়ক আইন         করোনায় মৃত্যু ও নতুন রোগী শনাক্তের হার বেড়েছে         বঙ্গবন্ধুর ভাস্কর্য প্রতিষ্ঠিত হবেই ॥ হানিফ         মামুনুল-ফয়জুলকে ৩ দিনের মধ্যে গ্রেফতার করুন ॥ মুক্তিযুদ্ধ মঞ্চ         পেনসিলভানিয়ার ভোট নিয়ে আপীলেও হারলেন ট্রাম্প         কালুরঘাট রোড-কাম রেল সেতুর টোল আদায়ের লিজ নিয়ে কারসাজি         কিশোর গ্যাং ও সন্ত্রাসী রোহিঙ্গারা ফের বেপরোয়া         আবহাওয়ার হেয়ালি আচরণ, কখনও শীত কখনও গরম         বিএসএমএমইউর ৪ চিকিৎসকের বিরুদ্ধে শাহবাগ থানায় হত্যা মামলা         মামুনুল-ফয়জুলকে ৩ দিনের মধ্যে গ্রেফতারের দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের         রাজনৈতিকভাবে ব্যর্থ ষড়যন্ত্রকারীদের থেকে সতর্ক থাকুন : তথ্যমন্ত্রী         স্থগিত সাত ব্যাংকের নিয়োগ পরীক্ষা         বেসরকারি খাতে ঋণের গতি আবারও কমছে