রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইসিসির সভাপতি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন গ্রেভস

আইসিসির সভাপতি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন গ্রেভস

স্পোর্টস রিপোর্টার ॥ আইসিসির সভাপতি নির্বাচন থেকে সরে গেলেন ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সাবেক সভাপতি কলিন গ্রেভস। সভাপতি নির্বাচনের দৌড়ে এগিয়ে থাকলেও হঠাৎই এই সিদ্ধান্ত নেন তিনি। পর্যাপ্ত সমর্থন না পাওয়ার কারণেই সরে দাঁড়িয়েছেন বলে জানা গেছে।

চলতি বছরের জুলাইয়ে শশাঙ্ক মনোহরের পদত্যাগের পর আইসিসির সভাপতির চেয়ারের দৌড়ে ছিলেন ৭২ বছর বয়সী গ্রেভস। তাঁর একমাত্র প্রতিপক্ষ ছিল বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি।

তবে সভাপতি নির্বাচনের পথে এগিয়ে থাকলেও এই দু'জনের কেউই নির্বাচনের মাধ্যমে সভাপতি নির্বাচিত হবার পক্ষে ছিলেন না। বাছাইয়ের মাধ্যমে বিশ্ব ক্রিকেটের শীর্ষ পদে বসতে যাওয়ার পক্ষে ছিলেন তারা।

এর আগে চলতি বছরের জুলাইয়ে আইসিসির সভাপতির পদ থেকে অব্যাহতি নেন সাবেক সভাপতি শশাঙ্ক মনোহর। অন্তর্বর্তীকালীন সভাপতির দায়িত্ব পালন করছেন সহ সভাপতি ইমরান খাজা।

এর আগে ২০১৬ সালে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ আসনটিতে বসেছিলেন শশাঙ্ক মনোহর। বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়ে তিনি সংস্থাটির ব্যবস্থাপনা কাঠামো এবং অর্থনৈতিক মডেলে যুগান্তকারী পরিবর্তন আনেন।

দুই বছরের মেয়াদ শেষ হবার পর ২০১৮ সালে আবারও বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হয়েছিলেন তিনি।

শীর্ষ সংবাদ:
অপরাধীর রক্ষা নেই ॥ তৈরি হচ্ছে জাতীয় ডিএনএ ডাটাবেজ         ২৫ পৌরসভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী চূড়ান্ত         শুরু হচ্ছে যমুনায় পৃৃথক রেলসেতুর নির্মাণ কাজ         রাষ্ট্র ও মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী বক্তব্য সহ্য করা হবে না         বাবুনগরীর বক্তব্য রাষ্ট্রদ্রোহিতার শামিল         আজীবন সম্মাননা পেলেন তোয়াব খান         আয়কর রিটার্ন দাখিলের সময় বাড়তে পারে         দশটি ধারা নিয়ে বিপত্তি ॥ সড়ক আইন         করোনায় মৃত্যু ও নতুন রোগী শনাক্তের হার বেড়েছে         বঙ্গবন্ধুর ভাস্কর্য প্রতিষ্ঠিত হবেই ॥ হানিফ         মামুনুল-ফয়জুলকে ৩ দিনের মধ্যে গ্রেফতার করুন ॥ মুক্তিযুদ্ধ মঞ্চ         পেনসিলভানিয়ার ভোট নিয়ে আপীলেও হারলেন ট্রাম্প         কালুরঘাট রোড-কাম রেল সেতুর টোল আদায়ের লিজ নিয়ে কারসাজি         কিশোর গ্যাং ও সন্ত্রাসী রোহিঙ্গারা ফের বেপরোয়া         আবহাওয়ার হেয়ালি আচরণ, কখনও শীত কখনও গরম         বিএসএমএমইউর ৪ চিকিৎসকের বিরুদ্ধে শাহবাগ থানায় হত্যা মামলা         মামুনুল-ফয়জুলকে ৩ দিনের মধ্যে গ্রেফতারের দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের         রাজনৈতিকভাবে ব্যর্থ ষড়যন্ত্রকারীদের থেকে সতর্ক থাকুন : তথ্যমন্ত্রী         স্থগিত সাত ব্যাংকের নিয়োগ পরীক্ষা         বেসরকারি খাতে ঋণের গতি আবারও কমছে