সোমবার ১১ কার্তিক ১৪২৭, ২৬ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইজিবাইকের ধাক্কায় কামরাঙ্গীর চরে শিশু নিহত

  • প্রতিবাদে সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর কামরাঙ্গীরচরে ইজিবাইকের ধাক্কায় রাব্বি নামে সাত বছরের এক শিশু নিহত হয়েছে। এই ঘটনার প্রতিবাদে স্থানীয়রা প্রায় আধাঘণ্টা গুরুত্বপূর্ণ এই সড়কটি অবরোধ করে। পরে আশপাশের এলাকায় যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এদিকে ঘটনার পর পুলিশ ইজিবাইকটি জব্দ ও চালক হৃদয়কে আটক করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার সকাল ১০টার দিকে হাজারীবাগ-কামরাঙ্গীরচর বেড়িবাঁধে এলাকার রাস্তা পার হচ্ছিলেন শিশু রাব্বি। এ সময় বেপোরোয়া গতির ইজিবাইকে বিভিন্ন পরিবহন ওভারটেক করার সময় ওই শিশুটিকে ধাক্কা দেয়। পরে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। প্রতিবাদে সড়কটি কিছু সময়ের জন্য অবরোধ করেন বাসিন্দারা। স্থানীয়রা জানান, কামরাঙ্গীরচর, লালবাগ ও হাজারীবাগে অবৈধভাবে শত শত ইজিবাইক ও ভ্যাটারিচালিত রিক্সা বেপোরোয়াভাবে চলাচল করে। তারা কোন পরিবহন তো দূরের পথচারীদের তোয়াক্কা করে না। ফুটপাতের ওপর দিয়ে এসব যানবহন চলাচল করে।

দুই ছিনতাইকারী গ্রেফতার ॥ রাজধানীর আফতাবনগর এলাকায় ছুরিকাঘাত করে ব্যাগ ও মোবাইল ফোন ছিনতাইয়ের ঘটনায় দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছে, মোঃ শামীম (২০) ও মোঃ রুবেল (২৩)। বৃহস্পতিবার গভীররাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পুলিশ জানায়, গ্রেফতারকৃতরা পেশাদার ছিনতাইকারী। তাদের নামে রাজধানীর বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ পারভেজ ইসলাম জানান, গত বুধবার মাহাবুব আলম সিদ্দিক মঞ্জু নামে এক ব্যক্তি থানায় এসে অভিযোগ করেন, ১০ অক্টোবর রাত ৮টার দিকে তার মেয়ে মেরাদিয়ার চিলড্রেন স্পেশাল স্কুলের সামনে ছিনতাইকারীদের খপ্পরে পড়েন। দুই ছিনতাইকারী চাকুর ভয় দেখিয়ে তার হাতে থাকা ব্যাগ ও আইফোন ছিনিয়ে নেয়। এতে বাধা দেয়ার চেষ্টা ও চিৎকার করলে এক ছিনতাইকারী ছুরিকাঘাত করে।

যশোরে ট্রেনের ধাক্কায় শিশুসহ চার কারযাত্রী নিহত ॥ যশোরের অভয়নগর নওয়াপাড়া রেলক্রসিংয়ে ট্রেনের ধাক্কায় প্রাইভেটকারে থাকা শিশুসহ চারজন নিহত এবং আরও তিনজন আহত হয়েছেন।

শুক্রবার বিকেল পৌনে পাঁচটার দিকে নওয়াপাড়া ব্রিজ এলাকায় এই দুর্ঘটনা ঘটেছে। অভয়নগর থানার ওসি তাজুল ইসলাম দুর্ঘটনার তথ্য নিশ্চিত করেছেন। পুলিশ জানায়, বিকেলে চাঁপাইনবাবগঞ্জ থেকে একটি লোকাল ট্রেন খুলনার দিকে যাচ্ছিল। ওই সময় নওয়াপাড়ার ব্রিজের কাছে একটি প্রাইভেটকার রেলক্রসিং পার হওয়ার সময় দুর্ঘটনাটি ঘটে। এতে অজ্ঞাত পুরুষ (৩৫), নারী (৩০) ও একটি শিশু (৫) দুর্ঘটনাস্থলেই মারা যান। গুরুতর অবস্থায় আরেকজন পুরুষ (৪০), নারী (৩৫) ও শিশুকে (১) খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহতদের মধ্যে সন্ধ্যার পর আরেকজনের মৃত্যুর তথ্য এসেছে।

ঠাকুরগাঁওয়ে মোটর বাইকের ধাক্কায় কৃষকের মৃত্যু ॥ সদর উপজেলার পস্তমপুর বিমানবন্দর এলাকায় শুক্রবার দুপুরে বেপরোয়া এক মোটরসাইকেলের ধাক্কায় নূর মোহাম্মদ (৪৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। নিহত নূর মোহাম্মদের ছেলে জানান, খালার বাড়িতে যাওয়ার জন্য বিমানবন্দর এলাকায় আমাদের দুই ভাই-বোনকে অটোচার্জার রিক্সায় তুলে দিচ্ছিলেন। এ সময় হিজড়া সমিতির সভাপতি রুবি আক্তার (রুবেল) দ্রুতগতিতে বাবার ওপরে মোটরসাইকেল তুলে দেয়।

শীর্ষ সংবাদ:
৪৩ পণ্যকে মান সনদের আওতাভুক্ত করলো বিএসটিআই         এমপি হাজী সেলিমের ছেলেকে এক বছরের কারাদণ্ড         ইন্টারনেটের গতি কম থাকতে পারে ৫ দিন         ৩৩ হাজারের বেশি সরকারি ওয়েবসাইট হালনাগাদ রাখার নির্দেশ         সুখ সমৃদ্ধিতে পরিপূর্ণ মর্ত্যভূমির প্রত্যাশায় শেষ হলো শারদোৎসব         ‘বিএনপির হাঁকডাক ফেসবুকে-গণমাধ্যমে যত গর্জে, রাজপথে ততটা বর্ষে না’         করোনা ভাইরাসে আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ৪ লাখ ছাড়াল         হাজী সেলিমের গাড়িচালক মিজানুর একদিনের রিমান্ডে         হাজী সেলিমের ছেলে এরফান গ্রেফতার         অপরাধী যেই হোক আইনের আওতায় আনা হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         জাপার এমপি মাসুদ সস্ত্রীক করোনা ভাইরাসে আক্রান্ত         বগুড়ায় মন্দিরে যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা         ম্যাকরনের ইসলামবিদ্বেষী বক্তব্যের জবাব দিল ইরান         ঘরের মাঠেও জয় পেল না জুভেন্টাস         টিকার জাতীয়করণের বিরুদ্ধে ডব্লিউএইচও প্রধানের সতর্কতা         করোনাভাইরাসে আক্রান্ত রোনালদিনহো         ফ্রান্সের জার্সিতে আর খেলবেন না পগবা!         করোনা ভাইরাস ॥ স্পেনে জরুরি অবস্থা জারি, কারফিউ         চিলির ভোটে নতুন সংবিধান তৈরির পক্ষে গণরায়         বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ১১ লাখ ছাড়াল