শুক্রবার ৭ কার্তিক ১৪২৭, ২৩ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে যৌতুকের বলি গৃহবধূ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ যৌতুক লোভী স্বামী ও তার পরিবারের সদস্যদের নির্যাতনে রেশমা আক্তার (২২) নামের এক গৃহবধূ মারা গেছে। ঘটনাটি ঘটেছে শনিবার রাতে গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নের নোয়াপাড়া গ্রামে। রবিবার সকালে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেছে থানা পুলিশ। ঘটনার পর নিহতের স্বামী নয়ন সিকদার ও তার পরিবারের সদস্যরা বাড়ি ছেড়ে আত্মগোপন করলেও পুলিশ কৌশলে নিহতের শাশুড়ি প্রিয়া ঝর্ণা বেগমকে আটক করেছে। নিহত গৃহবধূ রেশমা আক্তার নোয়াপাড়া গ্রামের নয়ন সিকদারের স্ত্রী ও একই উপজেলার কটকস্থল গ্রামের আবু ফকিরের কন্যা।

জানা গেছে, তিন বছর আগে নোয়াপাড়া গ্রামের রাজ্জাক সিকদারের পুত্র নয়ন সিকদারের সঙ্গে রেশমার বিয়ে হয়। দাম্পত্য জীবনে তাদের দেড় বছরের এক পুত্র সন্তান রয়েছে। বিয়ের পরপরই নয়ন সিকদার ও তার পরিবারের সদস্যরা যৌতুকের জন্য রেশমা আক্তারকে শারীরিক ও মানসিক নির্যাতন করে আসছিল। নিহতের পিতা আবু ফকির জানান, কয়েকদিন আগে নয়ন সিকদারকে ১৫ হাজার টাকা ধার বাবদ দেয়া হয়। ওই টাকা চাওয়া হলে শনিবার বিকেলে তার (আবু ফকির) বাড়ি কটকস্থল থেকে রেশমাকে জোরপূর্বক নিজ বাড়িতে নিয়ে যায় নয়ন। ওইদিন রাতেই রেশমাকে নির্যাতন করে হত্যা করা হয়।

কেরানীগঞ্জে গৃহবধূ

নিজস্ব সংবাদদাতা কেরানীগঞ্জ থেকে জানান, খোলামোড়া জিয়ানগর এলাকায় নিজ বাসা থেকে ফাতেমা আক্তার বাবলী (৩০) নামে এক গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। রবিবার সকালে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মিটফোর্ড হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিহতের স্বামী আঃ সামাদ। তিনি পেশায় ডিম বিক্রেতা। তাদের ১২ বছরের এক ছেলে রয়েছে। ছেলে বাড়ির পার্শ্ববর্তী একটি মাদ্রাসায় থেকে পড়াশোনা করে। বাড়িতে স্বামী স্ত্রী বসবাস করেন। স্থানীয়রা জানান, ঘটনার সময় গৃহবধূ একা বাসায় ছিলেন। স্বামী ডিম বিক্রির জন্য বাইরে ছিলেন। শনিবার রাত ১টার দিকে স্বামী বাড়িতে ফিরে ঘরের দরজা খোলা দেখতে পান। ভেতরে ঢুকে মেঝেতে স্ত্রীর গলাকাটা লাশ পড়ে থাকতে দেখেন। এরপর এলাকাবাসী ঘটনাটি জেনে পুলিশে খবর দেয়। সকালে পুলিশ লাশ উদ্ধার করে।

নোয়াখালীতে গৃহবধূ

নিজস্ব সংবাদদাতা নোয়াখালী থেকে জানান, কোম্পানীগঞ্জে এক গৃহবধূকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার রাত ৯টার দিকে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে। এর আগে, শনিবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার চরপার্বতী ইউনিয়নের খালেক সিম্যানের বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত গৃহবধূ নূর নাহার পান্না (৩২) চরপার্বতী ইউনিয়নের খালেক সিম্যানের বাড়ির আমিরুল হক’র স্ত্রী এবং সে ৩ সন্তানের জননী। নিহতের স্বামী আমিরুল হক জানান, ঘটনার সময় তিনি বাড়িতে ছিলেন না। কে বা কাহারা সন্ধ্যার সময় তার অজান্তে তার স্ত্রীকে ছুরিকাঘাতে কুপিয়ে হত্যা করে, বসত ঘরের পাশের পুকুরে হত্যাকা-ে ব্যবহৃত ছুরিসহ লাশ ফেলে দিয়ে যায়। এক পর্যায়ে বাড়ির লোকজন নিহতের ছুরিবিদ্ধ মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়।

নড়াইলে একজনকে কুপিয়ে হত্যা

নিজস্ব সংবাদদাতা নড়াইল থেকে জানান, কালিয়া উপজেলার পিরোলী ইউনিয়নের জামরিলডাঙ্গা গ্রামের আরিফ খন্দকার (৪৫) দুর্বৃত্তদের হাতে খুন হয়েছে। সে জামরিলডাঙ্গা গ্রামের নুরু খন্দকারের ছেলে। রবিবার সকালে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। শনিবার রাত সাড়ে ১১টার দিকে দুর্বৃত্তরা তাকে কুপিয়ে গুরুতর আহত করে। জানা গেছে, ঘটনার রাত ১১টার দিকে বাড়ি ফেরার পথে জামরিলডাঙ্গা এলাকা থেকে তাকে কয়েক ব্যক্তি কুপিয়ে গুরুতর আহত করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতলে নিলে সকালে তার মৃত্যু হয়।

আশুগঞ্জে ব্যাংকের নিরাপত্তাকর্মী

স্টাফ রিপোর্টার ব্রাহ্মণবাড়িয়া থেকে জানান, আশুগঞ্জে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের (বিডিবিএল) নিরাপত্তাকর্মী রাজেশ বিশ্বাস (২৩) হাত পা বাঁধা রক্তাক্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শনিবার রাতে উপজেলার শরিয়তনগরে নজরুল মেডিক্যাল ভবনের দ্বিতীয়তলা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। নিহত রাজেশ সিলেটের জকিগঞ্জ উপজেলার চান্দপুর এলাকার হীরুদ বিশ্বাসের ছেলে।

পুলিশ ও ব্যাংক সূত্র জানায়, বৃহস্পতিবার ব্যাংকের কাজ শেষ করে রাতে ব্যাংকের ভেতরেই নিরাপত্তার দায়িত্বে ছিল রাজেশ। শনিবার রাতে ব্যাংকের এক কর্মকর্তা ব্যাংকের ভেতরে যাওয়ার জন্য দরজায় ডাকাডাকি করেও কোন সাড়া পাচ্ছিল না। পরে তারা পুলিশকে খবর দিলে পুলিশ এসে দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে রাজেশের হাত-পা বাঁধা রক্তাক্ত মরদেহ দেখতে পায়। ব্যাংকের বিভিন্ন ড্রয়ার ভাঙ্গা ও জানালার গ্রিল কাটা পাওয়া যায়। ব্যাংকের ভোল্ট ভাঙ্গার চেষ্টা করলেও তা সুরক্ষিত আছে। পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য রুহুল আমিন ও নাহিদ মিয়া নামে ব্যাংকের ২ নিরাপত্তাকর্মীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

নওগাঁয় বৃদ্ধ

নিজস্ব সংবাদদাতা নওগাঁ থেকে জানান, রবিবার দুপুরে মান্দায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের আঘাতে বয়েজ উদ্দিন (৭০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। উপজেলার কালিকাপুর ইউনিয়নের চকগৌরী সোনারপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত বয়েজ উদ্দিন ওই গ্রামের মৃত জেহের আলীর ছেলে। ঘটনায় হাবিবুর রহমান (৬৫) ও সুলতান (৩০) নামে দুইজনকে আটক করেছে পুলিশ। স্থানীয়রা জানান, জমি সংক্রান্ত বিষয় নিয়ে নিহত বয়েজ উদ্দিনের সঙ্গে ভাই হাবিবুর রহমানের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। একই বিরোধের জের ধরে রবিবার দুপুরে কথা কাটাকাটির একপর্যায়ে বৃদ্ধ বয়েজ উদ্দিনকে সজোরে আঘাত করেন আটক ছোট ভাই হাবিবুর রহমান ও প্রতিবেশী ভাতিজা সুলতান। এতে বয়েজ উদ্দিন জ্ঞান হারিয়ে ফেলেন। নিহতের ছেলে মামুন জানান, স্থানীয়দের সহায়তায় বাবা বয়েজ উদ্দিনকে উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক বাবাকে মৃত ঘোষণা করেন।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে আশার আলো ॥ করোনায় দেশের অর্থনীতি সচল রাখতে বিরাট ভূমিকা         ড্রাইভারদের ডোপ টেস্টের নির্দেশ         তিনদিনের মধ্যে খুচরা বাজারে নির্ধারিত দামে আলু বিক্রি হবে         নির্বাচনী সমাবেশে ট্রাম্প, বাইডেনের পক্ষে ওবামার প্রচার         সাইবার অপরাধে নারীর ছবি ব্যবহার হচ্ছে         নিম্নচাপের প্রভাবে সারাদেশে ভারি বর্ষণ         সৈয়দ কায়সারের মৃত্যু পরোয়ানা জারি, পড়ে শোনানো হয়েছে         মূল্যস্ফীতি সহনীয় রাখার চ্যালেঞ্জ ॥ করোনায় প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন         কবিতার বরপুত্র কবি শামসুর রাহমানের আজ জন্মদিন         শীতাতপ নিয়ন্ত্রিত স্থানে এয়ার ভেন্টিলেশনের ব্যবস্থা রাখতে হবে         সহকর্মীকে বাঁশের খুঁটিতে বেঁধে গার্মেন্টসকর্মীকে গণধর্ষণ         ভোঁতা অস্ত্রের আঘাতেই রায়হানের মৃত্যু হয়েছে         করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলার তেমন প্রস্তুতি নেই         মঞ্চনাটক পাঁচ দশকেও পেশাদার হয়ে ওঠেনি         ভ্যাকসিন অনুমোদিত হলে দেশে আনতে বিলম্ব হবে না : স্বাস্থ্যমন্ত্রী         ৬০ শতাংশ শুল্ক দিয়ে সোনার গহনাও আমদানি করা যাবে         উত্তাল বঙ্গোপসাগর, চার নম্বর হুঁশিয়ারি সংকেত         ২৬ মার্চ হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক ঢাকা ম্যারাথন ২০২১ : মেয়র তাপস         প্রবাসীদের অবদানের জন্য বিশ্বব্যাংককে স্বীকৃতি দিতে হবে : অর্থমন্ত্রী         শারদীয় দুর্গাপূজাকে ঘিরে কোনো ধরণের নাশকতার আশঙ্কা নেই : র‌্যাব মহারিচালক