শনিবার ৩০ আশ্বিন ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বৃদ্ধার চুল কেটে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

বৃদ্ধার চুল কেটে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার মেহেন্দিগঞ্জের কাজীরহাট থানার আন্দারমানিক গ্রামের এক বিধবা বৃদ্ধার চুল কেটে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়েছে। দীর্ঘদিনের চিকিৎসায় সুস্থ্য হয়ে বাড়িতে ফেরার পর হামলাকারীরা ওই বৃদ্ধা ও তার পরিবারের সদস্যদের হত্যাসহ বিভিন্ন ধরনের হুমকি অব্যাহত রেখেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

প্রতিপক্ষের এ নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তিসহ শান্তিপূর্ণভাবে বাঁচার আঁকুতি জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন নির্যাতিত বৃদ্ধা সফুরা বেগম (৬৫) ও তার পরিবারের সদস্যরা।

আজ শনিবার সকালে জেলা পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম বলেন, তদন্ত সাপেক্ষে নির্যাতনকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

নির্যাতিতার মেয়ে সোনিয়া বেগম জানান, একই এলাকার সেকান্দার আলী হাওলাদারের কাছ থেকে ২০০৬ সালে ৪০ হাজার টাকায় ১৮ শতক জমি ক্রয় করে তারা সেখানে বসতঘর নির্মাণ করে বসবাস করে আসছেন। সস্প্রতি সেকান্দার ওই জমি বাবদ আরও দুই লাখ টাকা দাবি করেন। এনিয়ে বিরোধের সৃষ্টি হলে প্রতিপক্ষের লোকজনে তার বাবা আব্দুল মান্নান সরদারকে কৌশলে হত্যা করে। এ ঘটনায় তার (সোনিয়া) মা সফুরা বেগম অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করা সত্বেও প্রভাবশালীদের হুমকির মুখে পরবর্তীতে মামলাটি প্রত্যাহার করতে বাধ্য হন।

সোনিয়া আরও জানান, পূর্ব বিরোধের জেরধরে প্রতিপক্ষ সেকান্দার আলী হাওলাদার তার সহযোগি সহিদ হাওলাদার, তৌহিদ ইসলাম, ফারুক হোসেন, যুবরাজ, মোতালেব হাওলাদার, সাইফুল ইসলাম, প্রিন্স হাওলাদারসহ অন্যান্যরা চলতি বছরের ১৫ জুলাই তার বৃদ্ধা মা সফুরা বেগমের ওপর মধ্যযুগীয় কায়দায় নির্মম নির্যাতন করে। একপর্যায়ে তার (সফুরা) মাথার চুল কেটে কুপিয়ে রক্তাক্ত জখম করা হয়।

তিনি বলেন, এ ঘটনায় কাজীরহাট থানায় উল্লেখিতদের বিরুদ্ধে মামলা দায়ের করতে গেলেও পুলিশ প্রথমে চিকিৎসা গ্রহনের পরামর্শ দেন। দীর্ঘ চিকিৎসার পর কিছুটা সুস্থ হয়ে কয়েকদিন পূর্বে হাসপাতাল থেকে বাড়ি ফিরে যায় তার মা সফুরা বেগম।

সোনিয়া বেগম অভিযোগ করেন, অপর একটি মামলায় কারাগার থেকে সদ্যজামিনে বের হয়ে প্রতিপক্ষের লোকজনে পুর্নরায় তাদের বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি অব্যাহত রেখেছে।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে         করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত         চীনে ‘কোরান মজিদ’ অ্যাপ নিষিদ্ধ করলো অ্যাপল         মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষ ॥ নিহত ৪         হানিফ ফ্লাইওভারে যাত্রীবাহী বাস উল্টে যান চলাচল বন্ধ         সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর         চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন         আফগানিস্তানে জুমার সময় শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ৩২         মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল         ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত         দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও শান্তির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা         কয়েক ঘন্টার ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজে দাম কমেছে ১৫-২০ টাকা