বৃহস্পতিবার ১৪ কার্তিক ১৪২৭, ২৯ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ধানের শীষের প্রার্থীদের হুমকি দেয়া হচ্ছে ॥ রিজভী

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় সংসদের উপনির্বাচনে অংশগ্রহণকারী ধানের শীষের প্রার্থীদের হুমকি দেয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শুক্রবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন।

রিজভী বলেন, আসন্ন উপনির্বাচনগুলোতে সন্ত্রাসী কর্মকান্ডের আলামত দেখা যাচ্ছে। এ পরিস্থিতিতে আমরা স্পষ্ট করে বলতে চাই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে যতই বাধা দেয়া হোক সংশ্লিষ্ট এলাকার জনগণ তা সকল শক্তি দিয়ে প্রতিরোধ করবে। এসব সন্ত্রাসী হামলার সঙ্গে জড়িত সন্ত্রাসীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানাচ্ছি নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে। পাবনা-৪ আসনের উপনির্বাচনে ধানের শীষের প্রার্থী বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিবের কর্মী-সমর্থককে হুমকিধমকি দিচ্ছে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর সমর্থকরা। এছাড়া নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে বৃহস্পতিবার ধানের শীষের প্রার্থী শেখ মোঃ রেজাউল করীমের প্রস্তুতি সভায় আওয়ামী লীগের লোকেরা হামলা চালিয়ে আত্রাই থানা বিএনপির আহ্বায়ক মোঃ মোশাররফ এবং যুগ্ম আহ্বায়ক জাপানসহ অনেক নেতাকর্মীকে আহত করা হয়েছে। শনিবার পাবনা-৪ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ হচ্ছে। এই আসনে ধানের শীষের প্রার্থী বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব এবং নৌকার প্রার্থী নুরুজ্জামান বিশ্বাস। আওয়ামী লীগ প্রার্থীর লোকেরা বিএনপির কর্মীদের হুমকিধমকি দিচ্ছে। এভাবে কি সুষ্ঠু নির্বাচন করা সম্ভব?

সরকারী দল আওয়ামী লীগকে উদ্দেশ করে রিজভী বলেন, আমি স্পষ্ট করে বলে দিতে চাই, এই দিন দিন নয়, সামনে আরও দিন আছে। দেশের জনগণই একদিন এর উপযুক্ত জবাব দেবে। অপপ্রচারকারী বিকৃতমনা সরকারের আনুকুল্য পাওয়া কতিপয় লোক জনগণের রোষ থেকে রেহাই পাবে না। বহুদলীয় গণতন্ত্রের পুনঃপ্রতিষ্ঠাকারী ও বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবক্তা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে বহুমাত্রিক, কাল্পনিক, উদ্ভট ও বিকৃত মিথ্যাচার করেই আওয়ামী লীগ ক্ষান্ত হয়নি, এখন তাদের সাংস্কৃতিক অঙ্গনের কতিপয় পদলেহী অসুস্থ লোক ইতিহাস বিকৃত করার প্রক্রিয়ায় জিয়াউর রহমানকে খাটো করার অপচেষ্টায় কাজ করছে। মান্নান হীরা নামে এক ব্যক্তি নিজেকে আওয়ামী লীগের নেক নজর পাওয়ার জন্য ‘ইনডেমনিটি’ নামে তথাকথিত একটি ইতিহাসের চটি নাটক লিখে জয় বাংলা ব্যানারে সারাদেশে মঞ্চায়ন করে বেড়াচ্ছে একবছর ধরে। এই নাটক নির্মাতারা দেশের কোটি মানুষের প্রিয় নেতা জিয়াউর রহমানকে নিয়ে অসত্য ইতিহাস রচনা করে তা নাটক আকারে মঞ্চস্থ করছে। এই কথিত পথনাটকটি ২৬ সেপ্টেম্বর শনিবার এক সংসদ সদস্যের মালিকানাধীন টিভিতে প্রচার করা হবে বলে আমরা জানতে পেরেছি। আমরা তাদের সাবধান করে দিতে চাই, এই ইতিহাস বিকৃতিমূলক নাটক প্রচারের চেষ্টা চালিয়ে গণশত্রু হবেন না।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৪৪৩২২৭১৯
আক্রান্ত
৪০৩০৭৯
সুস্থ
৩২৪৮৬৭০৩
সুস্থ
৩১৯৭৩৩
শীর্ষ সংবাদ:
ভিয়েতনামে টাইফুনের পর ভূমিধস, নিহত ১৩         আগাম ভোট দিলেন জো বাইডেন         ফ্রান্সে দ্বিতীয় দফায় লকডাউন জারি         সদা প্রস্তুত থাকুন ॥ সার্বভৌমত্ব ও পবিত্র সংবিধান রক্ষায়         ইরফান সেলিম ও বডিগার্ড জাহিদ ৩ দিনের রিমান্ডে         অপরাজনীতির জন্য বিএনপি দিন দিন জনবিচ্ছিন্ন হচ্ছে         প্রণোদনায় প্রবাসী আয়ের বৈধ প্রবাহ বেড়েছে         মেয়াদ শেষ হলেই পৌরসভার নির্বাচন         আগাম ভোট ৭ কোটি ॥ মরিয়া ট্রাম্প         নির্ধারিত সময়েই মেট্রোরেল         করোনায় দেশে আরও ২৩ জনের মৃত্যু         শীঘ্রই পর্যটন ভিসা দেবে ভারত ॥ দোরাইস্বামীর আশ্বাস         রিফাত হত্যাসহ সব মামলার দ্রুত শুনানি ॥ এ্যাটর্নি জেনারেল         করোনাপরবর্তী প্রাথমিক শিক্ষার রূপরেখা নির্ধারণ         করোনা মোকাবেলায় ধর্মের ইতিবাচক ব্যবহারের আহ্বান         রিমান্ড শেষে কনস্টেবল টিটু কারাগারে, অন্যরা গ্রেফতার হয়নি         ‘স্বাধীনতা পুরস্কার-২০২০’ দেওয়া হবে বৃহস্পতিবার         হাজী সেলিম ও তার ছেলের সম্পদের তথ্য সংগ্রহ করছে দুদক         পরীক্ষা নেয়ার অনুমতি পাচ্ছে বেসরকারি বিশ্ববিদ্যালয়         করোনায় শিক্ষার ছুটি বৃদ্ধির ঘোষণা আসছে আগামীকাল