শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এমি অ্যাওয়ার্ডে কৃষ্ণাঙ্গদের জয়জয়কার, গড়লেন ইতিহাস

এমি অ্যাওয়ার্ডে কৃষ্ণাঙ্গদের জয়জয়কার, গড়লেন ইতিহাস

অনলাইন ডেস্ক ॥ প্রতিবারের চেয়ে এবার ভিন্ন রকমের এমি অ্যাওয়ার্ড উপভোগ করলো পুরো বিশ্ববাসী। টেলিভিশন জগতের সব থেকে বড় এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি সোমবার (২১ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয়ে গেল। ৭২তম আসরে হয়েছে বেশ কিছু রেকর্ড।

যার অন্যতম একটি করেছেন কৃষ্ণাঙ্গরা। এবার কৃষ্ণাঙ্গ শিল্পী ও কলাকুশলীরা এমিতে অংশ নিয়ে গড়েছেন নতুন ইতিহাস। এবারের আসরে শুধু পুরস্কার বিজয়েই নয়, পুরস্কারের মনোনয়ন প্রাপ্তদের মধ্যে দেখা গিয়েছিল ৩৩ শতাংশ কৃষ্ণাঙ্গ। যা কিনা এমির ইতিহাসের সকল পর্ব থেকেই ১৪ শতাংশ বেশি।

টেলিভিশন সিরিজ ‘ওয়াচম্যান’- এ দুর্দান্ত অভিনয় করে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নিয়েছেন রেগিনা কিং। শুধু তিনিই নন, তার সহশিল্পী ইয়াহিয়া আবদুল মাটেনও জিতেছেন সেরা সহশিল্পীর পুরস্কার।

এদিকে ‘কুইব’ সিরিজে অভিনয় করে আরেক ইতিহাস রচনা করেছেন জোনস এবং তার মেয়ে জেসমিন সিফাস জোন্স। পিতা কন্যা হিসেবে তারাই পৃথিবীর প্রথম কোনো যুগল যারা দুজন একসঙ্গে এমি অ্যাওয়ার্ড জিতেছেন।

সাথে আরেক কৃষ্ণাঙ্গ অভিনেতা লরেন্স ফিশবার্নও সহায়ক অভিনেতা হিসেবে জিতেছেন অ্যাওয়ার্ডটি। আর এমির এই চূড়ান্ত পর্বের বিশেষ অতিথি হিসেবে ছিলেন মায়া রুডল্ফ, এডি মারফি এবং রন সিফাস জোন্স। একসঙ্গে এমি অ্যাওয়ার্ডে এত কৃষ্ণাঙ্গের মিলনমেলা এই প্রথম দেখা গেল।

তবে শুধু অভিনেতা-অভিনেত্রীদের ক্ষেত্রে নয়, অসাধারণ উপস্থাপনা জাদু দিয়ে টানা পঞ্চম বারের মত এমি সেরা উপস্থাপকের পুরস্কার জিতে নিয়েছেন রেজিনাল্ড হডলিন।

‘ব্ল্যাক লাইফ ম্যাটারস’- এর ব্যানারে পৃথিবী যখন কৃষ্ণাঙ্গদের দাবি আদায়ের প্রতিবাদে ব্যস্ত, তখন এমিতে কৃষ্ণাঙ্গদের এই সাফল্য সত্যিই চোখে পড়ার মতো, প্রেরণার মতো।

শীর্ষ সংবাদ:
গির্জায় ব্রিটিশ এমপিকে ছুরি মেরে হত্যা ‘সন্ত্রাসী ঘটনা’॥ যুক্তরাজ্য পুলিশ         রাজধানীতে ইয়াবাসহ আটক ২৬         আইসের সবচেয়ে বড় চালান জব্দ, মূলহোতা গ্রেফতার         ইবির হলে থাকতে পারবে না ভর্তিচ্ছুরা         মাগুরার জগদলে ইউপি নির্বাচনী সহিংসতায় ৪জন নিহতের ঘটনায় গ্রেফতার ৪         শরীয়তপুরে গোসাইরহাটের অবহেলিত চরাঞ্চলে ২৪ উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন         অস্ট্রেলিয়ার সমেলবোর্ন থেকে ৪০০ কেজি হেরোইন জব্দ         খাদ্য উৎপাদনে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ ॥ প্রধানমন্ত্রী         এমবাপের নৈপুণ্যে অঁজিকে হারিয়েছে পিএসজি         কান্দাহারে শিয়া মসজিদে হামলার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৪৭         গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ৯৫৩ জনের         উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে