বৃহস্পতিবার ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এমি অ্যাওয়ার্ডে কৃষ্ণাঙ্গদের জয়জয়কার, গড়লেন ইতিহাস

এমি অ্যাওয়ার্ডে কৃষ্ণাঙ্গদের জয়জয়কার, গড়লেন ইতিহাস

অনলাইন ডেস্ক ॥ প্রতিবারের চেয়ে এবার ভিন্ন রকমের এমি অ্যাওয়ার্ড উপভোগ করলো পুরো বিশ্ববাসী। টেলিভিশন জগতের সব থেকে বড় এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানটি সোমবার (২১ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হয়ে গেল। ৭২তম আসরে হয়েছে বেশ কিছু রেকর্ড।

যার অন্যতম একটি করেছেন কৃষ্ণাঙ্গরা। এবার কৃষ্ণাঙ্গ শিল্পী ও কলাকুশলীরা এমিতে অংশ নিয়ে গড়েছেন নতুন ইতিহাস। এবারের আসরে শুধু পুরস্কার বিজয়েই নয়, পুরস্কারের মনোনয়ন প্রাপ্তদের মধ্যে দেখা গিয়েছিল ৩৩ শতাংশ কৃষ্ণাঙ্গ। যা কিনা এমির ইতিহাসের সকল পর্ব থেকেই ১৪ শতাংশ বেশি।

টেলিভিশন সিরিজ ‘ওয়াচম্যান’- এ দুর্দান্ত অভিনয় করে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতে নিয়েছেন রেগিনা কিং। শুধু তিনিই নন, তার সহশিল্পী ইয়াহিয়া আবদুল মাটেনও জিতেছেন সেরা সহশিল্পীর পুরস্কার।

এদিকে ‘কুইব’ সিরিজে অভিনয় করে আরেক ইতিহাস রচনা করেছেন জোনস এবং তার মেয়ে জেসমিন সিফাস জোন্স। পিতা কন্যা হিসেবে তারাই পৃথিবীর প্রথম কোনো যুগল যারা দুজন একসঙ্গে এমি অ্যাওয়ার্ড জিতেছেন।

সাথে আরেক কৃষ্ণাঙ্গ অভিনেতা লরেন্স ফিশবার্নও সহায়ক অভিনেতা হিসেবে জিতেছেন অ্যাওয়ার্ডটি। আর এমির এই চূড়ান্ত পর্বের বিশেষ অতিথি হিসেবে ছিলেন মায়া রুডল্ফ, এডি মারফি এবং রন সিফাস জোন্স। একসঙ্গে এমি অ্যাওয়ার্ডে এত কৃষ্ণাঙ্গের মিলনমেলা এই প্রথম দেখা গেল।

তবে শুধু অভিনেতা-অভিনেত্রীদের ক্ষেত্রে নয়, অসাধারণ উপস্থাপনা জাদু দিয়ে টানা পঞ্চম বারের মত এমি সেরা উপস্থাপকের পুরস্কার জিতে নিয়েছেন রেজিনাল্ড হডলিন।

‘ব্ল্যাক লাইফ ম্যাটারস’- এর ব্যানারে পৃথিবী যখন কৃষ্ণাঙ্গদের দাবি আদায়ের প্রতিবাদে ব্যস্ত, তখন এমিতে কৃষ্ণাঙ্গদের এই সাফল্য সত্যিই চোখে পড়ার মতো, প্রেরণার মতো।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৪১৫৭৬৪০৪
আক্রান্ত
৩৯৪৮২৭
সুস্থ
৩০৯৫৯৭৩২
সুস্থ
৩১০৫৩২
শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে আশার আলো ॥ করোনায় দেশের অর্থনীতি সচল রাখতে বিরাট ভূমিকা         ড্রাইভারদের ডোপ টেস্টের নির্দেশ         তিনদিনের মধ্যে খুচরা বাজারে নির্ধারিত দামে আলু বিক্রি হবে         নির্বাচনী সমাবেশে ট্রাম্প, বাইডেনের পক্ষে ওবামার প্রচার         সাইবার অপরাধে নারীর ছবি ব্যবহার হচ্ছে         নিম্নচাপের প্রভাবে সারাদেশে ভারি বর্ষণ         সৈয়দ কায়সারের মৃত্যু পরোয়ানা জারি, পড়ে শোনানো হয়েছে         মূল্যস্ফীতি সহনীয় রাখার চ্যালেঞ্জ ॥ করোনায় প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন         কবিতার বরপুত্র কবি শামসুর রাহমানের আজ জন্মদিন         শীতাতপ নিয়ন্ত্রিত স্থানে এয়ার ভেন্টিলেশনের ব্যবস্থা রাখতে হবে         সহকর্মীকে বাঁশের খুঁটিতে বেঁধে গার্মেন্টসকর্মীকে গণধর্ষণ         ভোঁতা অস্ত্রের আঘাতেই রায়হানের মৃত্যু হয়েছে         করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলার তেমন প্রস্তুতি নেই         মঞ্চনাটক পাঁচ দশকেও পেশাদার হয়ে ওঠেনি         ভ্যাকসিন অনুমোদিত হলে দেশে আনতে বিলম্ব হবে না : স্বাস্থ্যমন্ত্রী         ৬০ শতাংশ শুল্ক দিয়ে সোনার গহনাও আমদানি করা যাবে         উত্তাল বঙ্গোপসাগর, চার নম্বর হুঁশিয়ারি সংকেত         ২৬ মার্চ হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক ঢাকা ম্যারাথন ২০২১ : মেয়র তাপস         প্রবাসীদের অবদানের জন্য বিশ্বব্যাংককে স্বীকৃতি দিতে হবে : অর্থমন্ত্রী         শারদীয় দুর্গাপূজাকে ঘিরে কোনো ধরণের নাশকতার আশঙ্কা নেই : র‌্যাব মহারিচালক