বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরে দাঁড়ানোর পর নাওমি ওসাকা বললেন খেলব!

সরে দাঁড়ানোর পর নাওমি ওসাকা বললেন খেলব!

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ নির্যাতনের প্রতিবাদে সিনসিনাটি ওপেনের সেমিফাইনাল থেকে সরে দাঁড়িয়েছিলেন নাওমি ওসাকা। একদিন পরই সে সিদ্ধান্ত বদলালেন জাপানের দুইবারের গ্র্যান্ডস্লামজয়ী টেনিস তারকা। শুক্রবার টুর্নামেন্টের সেমিফাইনালে খেলতে নামবেন বলে জানিয়েছেন তিনি।

নিউইয়র্কে ওয়েস্টার্ন অ্যান্ড সাউদার্ন ওপেনে নারী এককের সেমিফাইনালে জাপানিজ এই তারকার প্রতিপক্ষ বেলজিয়ান এলিসে মার্টেনস। যুক্তরাজ্যের জনপ্রিয় সংবাদপত্র গার্ডিয়ানের সঙ্গে সাক্ষাৎকারে সিদ্ধান্ত বদলের কথাটি জানিয়েছেন ওসাকা।

ওসাকা বলেন, ‘আমি প্রস্তুত ছিলাম প্রতিপক্ষের কাছে হার মেনে নিতে। কিন্তু আমার ওই ঘোষণার পর ডব্লিউটিএ এবং ইউএসটিএ’র সঙ্গে কথা হয়েছে। দীর্ঘ আলোচনার পর তাদের অনুরোধে শুক্রবার খেলতে রাজি হয়েছি আমি। তারা সব ম্যাচ শুক্রবার পর্যন্ত স্থগিত করার প্রস্তাব দেন, যাতে করে আন্দোলনে আরও বেশি নজর পড়ে। আমি ডব্লিউটিএ এবং টুর্নামেন্টের আয়োজকদের ধন্যবাদ জানাতে চাই তাদের সমর্থনের জন্য।’

যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ নির্যাতন চলছেই। জর্জ ফ্লয়েড হত্যা ঘটনার রেশ কাটতে না কাটতেই পুলিশের গুলিতে আহত হয়েছেন আরেক কৃষ্ণাঙ্গ নাগরিক জ্যাকব ব্ল্যাক। এই ঘটনার প্রতিবাদে বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে উইসকনসিন অঙ্গরাজ্য।

একজন কৃষ্ণাঙ্গ নারী হিসেবে এই ঘটনার প্রতিবাদ করাকে নৈতিক দায়িত্ব মনে করছেন বিশ্বের সবচেয়ে দামি টেনিস তারকা নাওমি ওসাকা। প্রতিবাদের অংশ হিসেবেই ক্ষুব্ধ ওসাকা বুধবার আচমকা সিদ্ধান্ত নেন নিউইয়র্কে এটিপি টুর্নামেন্ট থেকে সরে যাওয়ার।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১