মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুমিল্লায় আরেক মহাপ্রতারক গ্রেফতার

কুমিল্লায় আরেক মহাপ্রতারক গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১২ আগস্ট ॥ ঢাকা থেকে কুমিল্লায় এসে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী, রাজনৈতিক সচিব, উপ-সচিবসহ রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে আছেন- এমন ভুয়া পরিচয়ে প্রতারণাকালে শেখ আকাশ আহমেদ শরীফ নামে এক প্রতারককে গ্রেফতার করা হয়েছে। বুধবার বিকেলে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের এলআইসি টিমের একটি দল নগরীর বিসিক শিল্প নগরী এলাকার একটি ফ্যাক্টরি থেকে চার সহযোগীসহ তাকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ গুরুত্বপূর্ণ নেতাদের সঙ্গে তোলা ছবি, প্রধানমন্ত্রীর রাজনৈতিক সচিব, বাংলাদেশ আওয়ামী লীগের সদস্যসহ বিভিন্ন পদ উল্লেখ করা রাষ্ট্রীয় মনোগ্রাম সম্বলিত ভিজিটিং কার্ড জব্দ করা হয়। সন্ধ্যায় জেলা পুলিশ সুপার কার্যালয়ে তাৎক্ষণিক এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম সাংবাদিকদের এসব তথ্য জানান।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, নেত্রকোনার ওয়াজেদ আলীর ছেলে শরীফ উদ্দিন (২৫)। তিনি শেখ আকাশ আহমেদ (শরীফ) নাম ধারণ করে ফেসবুক আইডি খোলেন এবং নিজেকে কখনও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী, কখনও রাজনৈতিক সচিব, উপ-সচিব, কখনও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক, বর্তমানে আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য, আবার কখনও রাষ্ট্রের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে আছেন বলে প্রচার করেন এবং এসব পদ-পদবী ও বাংলাদেশের মনোগ্রাম ব্যবহার করে তিনি বিভিন্ন ধরনের ভিজিটিং কার্ড তৈরি করে প্রতারণার কাজে ব্যবহার করেন। এছাড়া তিনি তার বাড়ি গোপালগঞ্জ জেলায় দাবি করে প্রধানমন্ত্রীকে কখনও কখনও ফুফু বলে পরিচয় দেন।

তার সঙ্গে রয়েছে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সড়ক ও সেতুমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সঙ্গে নিখুঁতভাবে এডিটিং করা ছবি। এসব ছবি ও ভিজিটিং কার্ড দেখিয়ে নানাভাবে সে মানুষের সঙ্গে প্রতারণা ও বিভ্রান্ত করে আসছিল। পুলিশের জিজ্ঞাসাবাদে সে জানায়, প্রধানমন্ত্রীর কার্যালয়ে আউটসোর্সিংয়ের কর্মী হিসেবে ৩ মাস অফিস সহায়কের (পিয়ন) কাজ করতে গিয়ে বহিষ্কার হয়। এসএসসি সমমানের ( ভোকেশনাল) পর্যন্ত লেখাপড়া করলেও সে নিজেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞানের দ্বিতীয় বর্ষের ছাত্র বলে দাবি করেছে। প্রেস ব্রিফিংয়ে আরও জানানো হয়, সম্প্রতি কুমিল্লা শহরতলীর ধর্মপুর এলাকার বদরুল ইসলাম খান ও তার স্ত্রী হাবিবা ইসলাম খানের সঙ্গে ফেসবুকে তার পরিচয় হয়। পরবর্তীতে প্রতারক শরীফ তাদের নিকট নিজেকে প্রধানমন্ত্রীর রাজনৈতিক সচিব পরিচয় দিয়ে এবং তিনি গণভবনে থাকেন জানিয়ে সপ্তাহখানেকের মধ্যে কুমিল্লায় বেড়াতে আসতে চান। এরই প্রেক্ষিতে বুধবার দুপুরে একটি নোহা মাইক্রোযোগে চারজন সঙ্গীসহ মোটরসাইকেলের একটি বহর নিয়ে ওই দম্পতির বাড়িতে আসেন এবং পরে ওই দম্পতির মালিকানাধীন বিসিক শিল্প নগরীর ইটিল্যাব (ইউনানি) ফ্যাক্টরি পরিদর্শনে যান। এসময় ডিবির ওসি আনওয়ারুল আজিম ও এলআইসি টিমের পরিদর্শক ইকতিয়ার উদ্দিনের নেতৃত্বে পুলিশের একটি দল চার সহযোগীসহ ওই প্রতারককে গ্রেফতার করে। ওই দম্পতির বরাত দিয়ে পুলিশ সুপার সাংবাদিকদের আরও জানান, কুমিল্লায় তার সরকারী প্রটোকল ও গাড়ি সম্পর্কে ওই দম্পতি জিজ্ঞাসা করলে তার সরকারী গাড়ির চাকা নষ্ট হয়ে যাওয়ায় অন্য গাড়ি নিয়ে আসা হয়েছে। ফুফু (প্রধানমন্ত্রী) নিষেধ করায় সরকারী প্রটোকল নেয়া হয়নি। এদিকে তার আগমনের খবর পেয়ে আগে থেকে তার ফেসবুক আইডিসহ গতিবিধির ওপর নজর রাখা হয়। রাত ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদসহ থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছিল বলেও তিনি জানিয়েছেন।

শীর্ষ সংবাদ:
সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন         এ পর্যন্ত ৭ জন গ্রেফতার ৩ জন রিমান্ডে বিক্ষোভ, সমাবেশ         বিদেশী ঋণে জর্জরিত ঢাকা ওয়াসা         সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমকে শেষ শ্রদ্ধা         দেশে করোনা রোগী শনাক্তের হার বেড়েছে         দুর্ভোগ পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের         মুজিববর্ষে গৃহহীনদের ৯ লাখ ঘর দেবে সরকার         তদারকির অভাব নৌ যোগাযোগ খাতে         আজন্ম উন্নয়ন যোদ্ধার অপর নাম শেখ হাসিনা ॥ কাদের         অসময়ের বন্যায় ব্যাপক ক্ষতির মুখে কৃষক         মৌজা ও প্লটভিত্তিক ডিজিটাল ভূমি জোনিং ম্যাপ হচ্ছে         শেখ হাসিনার জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত         নবেম্বরে আসতে পারে করোনা ভাইরাসের ভ্যাকসিন ॥ স্বাস্থ্যমন্ত্রী         শেখ হাসিনার হাত শক্তিশালী করুন ॥ স্পিকার         কর্মের মধ্য দিয়ে দলের চেয়ে অধিক জনপ্রিয় শেখ হাসিনা ॥ কাদের         এমসি কলেজে ধর্ষণ ॥ সাইফুর, অর্জুন ও রবিউল রিমান্ডে         ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা