সোমবার ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে গাড়ির ধাক্কায় পর্বতারোহী রেশমার মৃত্যু

রাজধানীতে গাড়ির ধাক্কায় পর্বতারোহী রেশমার মৃত্যু
  • চন্দ্রিমা উদ্যানের লেকরোডে তিনি সাইকেল চালাচ্ছিলেন

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর সংসদ ভবন এলাকার লেকরোডে সাইক্লিং করার সময় গাড়ির ধাক্কায় রেশমা নাহার রতœা (৩৪) নামে এক পর্বতারোহীর মৃত্যু হয়েছে। তিনি পর্বতারোহী, দৌড়বিদ এবং সাইক্লিস্ট ছিলেন। পাশাপাশি রাজধানীর নিউমার্কেট এলাকার আইয়ুব আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা করতেন। তার গ্রামের বাড়ি নড়াইলে। তিনি মিরপুর সরকারী স্টাফ কোয়ার্টারে থাকতেন।

শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবুল কালাম আজাদ জানান, শুক্রবার সকাল ৮টা ৫০ মিনিটের দিকে রেশমা সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যানের লেকরোড ধরে গণভবনমুখী সড়কে দিয়ে এগোচ্ছিলেন। উড়োজাহাজ ক্রসিং দিয়ে চন্দ্রিমায় ঢোকার ব্রিজের সামনের সড়কে একটি কালো রঙের মাইক্রোবাস তাকে চাপা দিয়ে দ্রুতবেগে পালিয়ে যায়। এতে তিনি সাইকেল থেকে ছিটকে পড়ে মাথায় আঘাত পান। পথচারীরা উদ্ধার করে তাকে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে যায়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি জানান, যে মাইক্রোবাসটি রেশমাকে চাপা দিয়েছে। তার খোঁজ খবর নেয়া হচ্ছে। পুলিশের এই কর্মকর্তা বলেন, ঘটনাস্থলের আশপাশে ভিডিও ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। সেটা দেখে গাড়ি শনাক্ত করা হবে। পুলিশ জানায়, গাড়িচাপায় রেশমার সাইকেলটি পেছন থেকে দুমড়ে-মুচড়ে গেছে। সেটি ঘটনাস্থল থেকে পুলিশ জব্দ করেছে। রেশমার দুলাভাই মনিরুজ্জামান জানান, রেশমা আগে তার বড় বোনের সঙ্গে পুরান ঢাকায় থাকতেন। পরে কর্মস্থল পরিবর্তন হলে তিনি মিরপুর সরকারী স্টাফ কোয়ার্টার চলে যান। তিনি জানান, মাইক্রোবাসটির কোন খোঁজ পাওয়া যায়নি। লাশের ময়নাতদন্ত শেষে তারা মামলা করবেন।

বিশ্বসাহিত্য কেন্দ্রের পাঠ্যচক্রের একজন নিয়মিত সদস্য ছিলেন রেশমা। সেই সূত্রে রেশমার বন্ধু সাখাওয়াত হোসেন জানান, রেশমা খুবই উদ্যমী ছিলেন। গান, আবৃত্তি, পাঠচক্রে নিয়মিত অংশ নিতেন। সাইকেল চালাতে ভালবাসতেন। তিনি সকালে সাইকেল চালিয়ে রমনায় গিয়ে শরীরচর্চা করে হাতিরঝিল যেতেন। সেখানে কয়েক চক্কর দিয়ে সাইকেলে চালিয়ে বাসায় ফিরতেন। সাখাওয়াত হোসেন জানান, রেশমার স্বপ্ন ছিল নিজেকে পর্বতারোহী হিসেবে প্রতিষ্ঠিত করা। তিনি এ্যাভারেস্টের চূড়ায় ওঠার স্বপ্ন দেখছিলেন। সেজন্য প্রস্তুতি নিচ্ছিলেন। ফেসবুকে নিজের নামের সঙ্গে বন্ধনীচিহ্নে পর্বতারোহী জুড়ে দিয়েছেন। শিক্ষকতার পাশাপাশি পর্বতারোহণসহ বিভিন্ন এ্যাডভেঞ্চার কার্যক্রমে যুক্ত ছিলেন। ইডেন কলেজে লেখাপড়া করা রেশমা ভারতের নেহেরু ইনস্টিটিউট অব মাউন্টেনিয়ারিংয়ে পর্বতারোহণের প্রশিক্ষণ নেন। কেনিয়া পর্বতের লেনানা চূড়া জয়ের পর ২০১৯ সালের আগস্টে ভারতের লাদাখে ৬ হাজার ১৫৩ মিটার উচ্চতার স্টক কাঙরি পর্বত চূড়া এবং এক সপ্তাহের মধ্যে ৬ হাজার ২৫০ মিটার উচ্চতার কাং ইয়াতসে-২ পর্বত চূড়ায় সামিট করেন।

শীর্ষ সংবাদ:
ভিপি নুর গ্রেফতার         ‘শেখ মুজিব এ নেশন’স ফাদার’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন         ধর্ষণ মামলার প্রতিবাদে শাহবাগে ভিপি নুরদের বিক্ষোভ         স্বাস্থ্যের সেই গাড়িচালক আব্দুল মালেক বরখাস্ত         করোনা ভাইরাস নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর দুই অনুশাসন         ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে ঢাবি ছাত্রীর ধর্ষণ মামলা         বিজিবির ১৯১ জনের মুক্তিযোদ্ধা গেজেট বাতিল স্থগিত         দ্বাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখেই প্রস্তুতি নিচ্ছে জাতীয় পার্টি         সফটওয়্যার আপগ্রেড হলেই প্রাথমিক শিক্ষকদের উচ্চধাপে বেতন         তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী জামিনে মুক্ত         ঢাকা উত্তরের ৯টি ওয়ার্ড ডেঙ্গুর ঝুঁকিতে         ভ্যাকসিনের ট্রায়াল শুরুর বিষয়ে ২ দিনের মধ্যে চিঠি দেবে চীন         চাকরির নামে প্রতারণা, তিন প্রতিষ্ঠান থেকে গ্রেফতার ১৪         স্বাস্থ্যের গাড়িচালক আব্দুল মালেক ১৪ দিনের রিমান্ডে         শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা জানালেন মন্ত্রিপরিষদ সচিব         করোনা ভাইরাসে আরও ৪০ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে তিন লাখ ছাড়াল         বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বহুমাত্রিক ॥ কাদের         ১৮ বছর পর মুক্তিযোদ্ধা হত্যা মামলায় দুই আসামীর ফাঁসি         ঢাকায় নির্মাণ হচ্ছে ১১১ তলা ‘বঙ্গবন্ধু ট্রাই টাওয়ার’         মানবপাচার ॥ নৃত্যশিল্পী ইভান ৭ দিনের রিমান্ডে