বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাইবান্ধায় বন্যা পরিস্থিতির অবনতি

গাইবান্ধায় বন্যা পরিস্থিতির অবনতি

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা ॥ গাইবান্ধায় ব্রহ্মপুত্র, ঘাঘট ও করতোয়া নদীর পানি অব্যাহত থাকায় জেলার সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি অব্যাহত রয়েছে।

এদিকে গত একমাসে পর পর দু’দফায় বন্যায় সুন্দরগঞ্জ, ফুলছড়ি, সাঘাটা ও সদর উপজেলায় ব্রহ্মপুত্র-যমুনা ও ঘাঘট নদী তীরবর্তী নিচু এলাকাসহ বিস্তীর্ণ চরাঞ্চলের দেড় লক্ষাধিক মানুষ পানিবন্দী অবস্থায় থাকায় তারা চরম দুর্দশার মধ্যে দিন কাটাচ্ছে। ইতোমধ্যে যারা নিরাপদ আশ্রয়ের জন্য বন্যা নিয়ন্ত্রন বাঁধ ও বিভিন্ন এলাকায় গরু-ছাগল নিয়ে আশ্রয় নিয়েছে তারা ঘরে ফিরতে পারছে না। ফলে কর্মহীন হয়ে পড়ায় তারা চরম বিপাকে পড়েছে। এদিকে সাঘাটা, ফুলছড়ি, সুন্দরগঞ্জ, গোবিন্দগঞ্জ, পলাশবাড়ি ও সদর উপজেলার ১৯টি পয়েন্টে ব্যাপক নদী ভাঙ্গন অব্যাহত রয়েছে। এছাড়া গাইবান্ধা শহর রক্ষা বাঁধসহ বন্যা নিয়ন্ত্রন বাঁধের ৫২টি পয়েন্ট এখন ভাঙ্গন কবলিত হওয়ায় চরম হুমকির মুখে রয়েছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকলে বাঁধ ভেঙ্গে জেলায় বন্যায় চরম বিপর্যয় দেখা দিতে পারে বলে আশংকা করা হচ্ছে।

পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, আজ রবিবার ব্রহ্মপুত্র নদীর পানি বিপদসীমার ৯৮ সে.মি. ও ঘাঘট নদীর পানি বিপদসীমার ৭৫ সে.মি. এবং করতোয়া নদীর পানি এসময় ৬ সে.মি. কমে এখন বিপদসীমার ৩২ সে.মি. উপর দিয়ে প্রবাহিত হয়। তিস্তা নদীর পানিও এসময় ১ সে.মি. কমেছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০২৭৩৫৬৯
আক্রান্ত
২৬৬৪৯৮
সুস্থ
১৩২০১০৫৯
সুস্থ
১৫৩০৮৯
শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records