বুধবার ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান

রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান

অনলাইন ডেস্ক ॥ ইরানের মধ্যাঞ্চলীয় ইয়াজ্‌দ প্রদেশে অবস্থিত শহীদ রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করেছে তেহরান। সম্প্রতি ইরানের আণবিক শক্তি সংস্থা এক বিবৃতি প্রকাশ করে বলেছে, ওই স্থাপনায় কোনো বিস্ফোরণ ঘটেনি।

বিদেশে অবস্থিত ইরানের ইসলামি বিপ্লব বিরোধী কিছু মহল সম্প্রতি গণমাধ্যমে এ খবর ছড়িয়ে দেয়ার চেষ্টা করে যে, শহীদ রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণ ঘটেছে।

এ খবর প্রকাশ্যে আসার পর ইরানের আণবিক শক্তি সংস্থা মঙ্গলবার তার বিবৃতিতে জানায়, সন্ত্রাসী ও যুদ্ধবাজ ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে তাল মিলিয়ে বিপ্লব বিরোধী গোষ্ঠীগুলো যে দাবি করেছে তা ডাহা মিথ্যা।

বিবৃতিতে আরো বলা হয়, আমেরিকা ইরানের ওপর সর্বোচ্চ চাপ প্রয়োগের যে নীতি গ্রহণ করেছে তার সঙ্গে তাল মিলিয়ে ইরানি জনগণকে হতাশ করে দেয়া হচ্ছে এ ধরনের প্রচারণার অন্যতম উদ্দেশ্য।

ইরানের আণবিক শক্তি সংস্থা তার বিবৃতিতে জানায়, স্যাটেলাইট থেকে তোলা শহীদ রেজায়িনেজাদ স্থাপনার যে কথিত ছবি প্রকাশ করা হয়েছে তাও ওই স্থাপনার নয়।

২০১৩ সালে সম্পূর্ণ নিজস্ব প্রযুক্তিতে ইরানি বিশেষজ্ঞদের মাধ্যমে শহীদ রেজায়িনেজাদ পরমাণু স্থাপনা চালু হয়।এই স্থাপনায় বছরে ৬০ টন ইয়েলো কেক উৎপন্ন হয়।

শীর্ষ সংবাদ:
ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী         ‘আমি একজন পরিশ্রমী, নিষ্ঠাবাদ ও সৎ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছি’         করোনা ভাইরাসে মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৯৫         ‘শাহজালাল (রহ.) মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির’         করোনা ভাইরাসের বুলেটিন একেবারে বন্ধ না করার আহ্বান কাদেরের         মেজর সিনহা হত্যা ॥ ৪ পুলিশসহ ৭ জন সাত দিনের রিমান্ডে         বিদেশফেরত ৭০ শতাংশ জীবিকা সংকটে         মানবতাবিরোধী অপরাধের মামলায় পলাতক চারজনের বিরুদ্ধে প্রতিবেদন চূড়ান্ত         বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য ১০ লাখ ইউরো দেবে ইইউ         এমপিদের থোক বরাদ্দ অর্থনৈতিক সুবিধার পথ ॥ টিআইবি         ১৩৯ দিন পর শারীরিক উপস্থিতিতে হাইকোর্টে বিচার কাজ শুরু         করোনা ভাইরাসে আক্রান্ত রুমিন ফারহানা         বৃষ্টিপাত হচ্ছে ॥ ৩ দিন পর আরও বাড়তে পারে         কাতার থেকে ফিরলেন ৪১৩ বাংলাদেশি        
//--BID Records