রবিবার ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাকা -০৫ আসনে আজ শতাধিক বৃক্ষ রোপন করেন কামরুল হাসান রিপন

ঢাকা -০৫ আসনে আজ শতাধিক বৃক্ষ রোপন করেন কামরুল হাসান রিপন

স্টাফ রিপোর্টার ॥ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বৃক্ষ রোপন কর্মসূচী অব্যাহত রেখেছেন কামরুল হাসান রিপন। আজ শুক্রবার ঢাকা -০৫ আসনের যাত্রাবাড়ী থানার ৬৫ নাম্বার ওয়ার্ডের দুটি স্পটে তিন রকমের (বনজ, ফলজ ও ঔষধি) প্রায় শতাধিক বৃক্ষ রোপন করেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি।

বিকেল পাঁচটায় মাতুয়াইল কবরস্থান সংলগ্ন ঈদগাহ মাঠ এবং বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গনে বৃক্ষরোপন কর্মসূচী পালন করেন স্বেচ্ছাসেবক লীগের এই নেতা। এসময় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ হাজী আঃ লতিফ ভূঁইয়া বিশ্ববিদ্যালয় কলেজের সভাপতি আঃ রাকিব ভূঁইয়া এবং মাতুয়াইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও ঢাকা মহানগর দক্ষিণ ও বিভিন্ন থানা এবং ওয়ার্ডের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ গত মাসে রাজধানীর রমনা পার্কে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করে। এরপর পল্টন, মতিঝিল এবং শনির আখড়ায় বৃক্ষরোপন কর্মসূচী পালন করেন স্বেচ্ছাসেবক লীগ দক্ষিণের শীর্ষ নেতা কামরুল হাসান রিপন। তারই ধারাবাহিকতায় আজ মাতুয়াইল দুটি স্থানে বৃক্ষরোপন কর্মসূচী পালন করা হয়।

কামরুল হাসান রিপন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যেকটি সংগঠনের নেতাকর্মীদের বনজ, ফলজ ও ওষুধি এই তিন ধরনের গাছ রোপণের নির্দেশ দিয়েছেন। বাংলাদেশকে সবুজ করতে এবং দেশব্যাপী ব্যাপকভাবে বৃক্ষরোপণ বাস্তবায়ন করতে আমরা প্রতিদিনই কোথাও না কোথাও বৃক্ষরোপন কর্মসূচী পালন করছি। ধারাবাকিহভাবে ঢাকা-৫ আসনের প্রতিটি খালি জায়গায়, শিক্ষা প্রতিষ্ঠান এবং ধর্মীয় প্রতিষ্ঠানের আঙ্গিনায় নূ্যনতম একটি করে ফলজ, বনজ ও ঔষধি গাছ লাগাব আমরা।’

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৫৬৪৫৮৪
আক্রান্ত
২৫৫১১৩
সুস্থ
১২৫৬০২৯৬
সুস্থ
১৪৬৬০৪
শীর্ষ সংবাদ:
প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি         রাঘব বোয়ালরা অধরাই ॥ মানব পাচার         গ্যাসক্ষেত্র কিনে নেয়ার সাহসী সিদ্ধান্ত বঙ্গবন্ধুই নিয়েছিলেন         প্রদীপের প্রাইভেট বাহিনীর তাণ্ডব ওপেন-সিক্রেট         রুশ ভ্যাকসিন আসছে আর মাত্র ৩ দিন পর         বার বার আহ্বান সত্ত্বেও করোনা টেস্টে মানুষের সাড়া মিলছে না         করোনায় আরও ৩২ জনের মৃত্যু         কাল লন্ডন-সিলেট রুটে বিমানের ফ্লাইট চালু হচ্ছে         কৃষি বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম আধুনিক করতে হবে         চুয়াডাঙ্গা ও ময়মনসিংহে বাসের চাকায় পিষ্ট হয়ে ঝরল ১৩ প্রাণ         স্রোতে শিমুলিয়ার দুটি ঘাট বিলীন ॥ ফেরি চলাচলে অচলাবস্থা, দুর্ভোগ         কাঁচা চামড়া রফতানি নিয়ে দোটানায় বাণিজ্য মন্ত্রণালয়         ময়মনসিংহের মুক্তাগাছায় সড়ক দুর্ঘটনায় ৭ জনের মৃত্যু         মুজিববর্ষে বঙ্গবন্ধুর খুনীর একজনকে দেশে আনার প্রক্রিয়া চলছে ॥ পররাষ্ট্রমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১১ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৩২         মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী        
//--BID Records