শুক্রবার ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

অনলাইন ডেস্ক ॥ লকডাউনের নিয়ম ভঙ্গ করে সমালোচনার মুখে পদত্যাগ করলেন নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী ডেভিড ক্লার্ক। নিয়মের বাইরে গিয়ে নিজের পরিবারকে নিয়ে সমুদ্র সৈকতে গিয়েছিলেন এই মন্ত্রী। খবর বিবিসির।

বৃহস্পতিবার ডেভিড ক্লার্কের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন। সাম্প্রতিক সময়ে অনেক শক্তিশালী দেশও যখন করোনার কাছে বিপর্যস্ত হয়ে পড়েছে তখন কঠোর বিধি-নিষেধের কারণে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে নিউজিল্যান্ড। করোনায় আক্রান্ত ও মৃত্যুর লাগাম ধরে রাখতে পারায় অনেক দেশের কাছেই নিউজিল্যান্ড এখন অনুকরণীয়। এমন এক সময়েই দেশটির স্বাস্থ্যমন্ত্রী পদত্যাগ করলেন।

দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১ হাজার ৫২৮ জন। এর মধ্যে মারা গেছে ২২ জন। গত মাসেই দেশটি থেকে সব ধরনের বিধি-নিষেধ তুলে নেওয়া হয় এবং প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন তার দেশকে করোনামুক্ত ঘোষণা করেন।

নিউজিল্যান্ডে করোনাভাইরাস নির্মূল করতে শুরু থেকেই কঠোর লকডাউন দিয়েছিল দেশটির সরকার। জুন মাসেই তাদের বেশ কিছু পদক্ষেপ সফল প্রমাণিত হয়েছে।

তবে সম্প্রতি কিছু ঘটনার কারণে নিউজিল্যান্ড আর ভাইরাস মুক্ত অবস্থানে থাকতে পারবে না বলে আশঙ্কা দেখা দিয়েছে। দেশটিতে সাম্প্রতিক সময়ে গুরুতর অসুস্থ একজন ব্যক্তিকে দেখার জন্য নির্ধারিত সময়ের আগেই আইসোলেশন থেকে দুই ব্যক্তিকে মুক্ত করে দেয়া হয়। পরবর্তীতে তাদের কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়।

স্বাস্থ্যমন্ত্রী থাকাকালীন এমন একটি সিদ্ধান্ত নেয়ার দায় নিজের ঘাড়েই নিয়েছেন ডেভিড ক্লার্ক। তিনি বলেছেন, স্বাস্থ্যমন্ত্রী হিসেবে থাকাকালীন এই সিদ্ধান্তের পুরো দায়িত্ব আমি নিচ্ছি। তিনি আরও বলেন, এখনই সঠিক সময় সরে দাঁড়ানোর।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২১
আক্রান্ত
২৭১৮৮১
সুস্থ
১৩
সুস্থ
১৫৬৬২৩
শীর্ষ সংবাদ:
বঙ্গবন্ধুর ছবিযুক্ত ১০০ ডাক টিকিট নিয়ে বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৬৬         বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ         স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক মোতাহার হোসেন আর নেই         সিনহা হত্যা মামলায় ৭ আসামিকে নিয়ে গেল র্যাব         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর খুন ॥ পুলিশের তদন্ত শুরু         ১৫ আগস্ট খালেদা জিয়া জন্মগ্রহণ করেছেন ঘোষণাটি ছিল মিথ্যা ॥ তথ্যমন্ত্রী         বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি         কোপা আমেরিকার সূচি চূড়ান্ত         ভৈরবে বঙ্গবন্ধুর প্রথম মৃত্যুবার্ষিকী পালন করা ছিল যাদের অপরাধ         ইসরায়েল-আমিরাতের ‘ঐতিহাসিক শান্তি চুক্তির’ ঘোষণা দিলেন ট্রাম্প         চিত্রশিল্পী মুর্তজা বশীর গুরুতর অসুস্থ         ডিজিটাল নিরাপত্তা আইনে ২৫ ভাগ আসামিই সাংবাদিক ॥ ফখরুল         আমিরাত-ইসরায়েল চুক্তি ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি : হামাস         মার্কিন মহড়ায় অংশ নিচ্ছে না ফিলিপাইন         গ্রিসের সঙ্গে দ্বন্দ্ব মীমাংসার একমাত্র উপায় আলোচনা ॥ এরদোগান         সংযুক্ত আরব আমিরাত ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি বসিয়েছে ॥ হামাস         সংক্রমণ ঠেকাতে স্পেনে ধূমপান নিষিদ্ধ         প্রাথমিক ক্লিনিক্যাল ট্রায়ালে সফল ফাইজার ভ্যাকসিন        
//--BID Records