শনিবার ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ

অনলাইন ডেস্ক ॥ লকডাউনের নিয়ম ভঙ্গ করে সমালোচনার মুখে পদত্যাগ করলেন নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী ডেভিড ক্লার্ক। নিয়মের বাইরে গিয়ে নিজের পরিবারকে নিয়ে সমুদ্র সৈকতে গিয়েছিলেন এই মন্ত্রী। খবর বিবিসির।

বৃহস্পতিবার ডেভিড ক্লার্কের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন। সাম্প্রতিক সময়ে অনেক শক্তিশালী দেশও যখন করোনার কাছে বিপর্যস্ত হয়ে পড়েছে তখন কঠোর বিধি-নিষেধের কারণে করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে নিউজিল্যান্ড। করোনায় আক্রান্ত ও মৃত্যুর লাগাম ধরে রাখতে পারায় অনেক দেশের কাছেই নিউজিল্যান্ড এখন অনুকরণীয়। এমন এক সময়েই দেশটির স্বাস্থ্যমন্ত্রী পদত্যাগ করলেন।

দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ১ হাজার ৫২৮ জন। এর মধ্যে মারা গেছে ২২ জন। গত মাসেই দেশটি থেকে সব ধরনের বিধি-নিষেধ তুলে নেওয়া হয় এবং প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন তার দেশকে করোনামুক্ত ঘোষণা করেন।

নিউজিল্যান্ডে করোনাভাইরাস নির্মূল করতে শুরু থেকেই কঠোর লকডাউন দিয়েছিল দেশটির সরকার। জুন মাসেই তাদের বেশ কিছু পদক্ষেপ সফল প্রমাণিত হয়েছে।

তবে সম্প্রতি কিছু ঘটনার কারণে নিউজিল্যান্ড আর ভাইরাস মুক্ত অবস্থানে থাকতে পারবে না বলে আশঙ্কা দেখা দিয়েছে। দেশটিতে সাম্প্রতিক সময়ে গুরুতর অসুস্থ একজন ব্যক্তিকে দেখার জন্য নির্ধারিত সময়ের আগেই আইসোলেশন থেকে দুই ব্যক্তিকে মুক্ত করে দেয়া হয়। পরবর্তীতে তাদের কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়।

স্বাস্থ্যমন্ত্রী থাকাকালীন এমন একটি সিদ্ধান্ত নেয়ার দায় নিজের ঘাড়েই নিয়েছেন ডেভিড ক্লার্ক। তিনি বলেছেন, স্বাস্থ্যমন্ত্রী হিসেবে থাকাকালীন এই সিদ্ধান্তের পুরো দায়িত্ব আমি নিচ্ছি। তিনি আরও বলেন, এখনই সঠিক সময় সরে দাঁড়ানোর।

শীর্ষ সংবাদ:
দেশকে উন্নয়নের পথে এনেছেন আজকের প্রধানমন্ত্রী॥ পররাষ্ট্রমন্ত্রী         পাবনা-৪ আসনে উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে         অতিরিক্ত সচিবে পদোন্নতি করা হল ৯৮ যুগ্ম-সচিবকে         নারায়ণগঞ্জে ফের ট্রেন লাইনচ্যুত হয়ে যোগাযোগ বন্ধ         এমসি কলেজে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় ৯ জনের বিরুদ্ধে মামলা         বাংলাদেশিসহ ২২ জন উদ্ধার, ১৬ জনের মৃত্যুর আশঙ্কা         আগামী ৩ দিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা         জাতীয় সংসদের হুইপ, শেরপুর-১ আসনের সাংসদ আতিক করোনায় আক্রান্ত         নীলা হত্যা মামলার প্রধান আসামি মিজানুর গ্রেফতার         ‘পাবনা-৪ আসনে উপনির্বাচনে বাধা পাচ্ছে বিএনপির নির্বাচনী এজেন্টরা’         ইউক্রেনে সামরিক বিমান বিধ্বস্ত হয়ে নিহত ২৫         করোনা ভাইরাসের টিকা মিললেও বিশ্বজুড়ে মৃত্যু ২০ লাখ ছাড়াতে পারে         মার্কিন বিচারপতির মনোনয়ন পেলেন অ্যামি কোনি ব্যারেট         শিনজিয়াংয়ে হাজারো মসজিদ গুঁড়িয়ে দিয়েছে চীন         কালো সোনার হাতছানি ॥ অমিত সম্ভাবনার ব্লু ইকোনমি         দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই সুফল পাচ্ছে জনগণ         উত্তরাঞ্চলে অকালবন্যা, পানিবন্দী কয়েক লাখ মানুষ         ক্ষমতায় আসার জন্য বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজছে         বিশ্বব্যাংক গ্রুপ ২০ হাজার কোটি টাকার বাজেট সহায়তা দিচ্ছে         চাঞ্চল্যকর নিলা হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার