শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বায়োডাটায় অসঙ্গতি, সরে দাঁড়ালেন ব্রাজিলের নতুন শিক্ষামন্ত্রী

বায়োডাটায় অসঙ্গতি, সরে দাঁড়ালেন ব্রাজিলের নতুন শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক ॥ ব্রাজিলের নতুন শিক্ষামন্ত্রী হিসেবে নাম ঘোষণার মাত্র পাঁচদিনের মাথায় দায়িত্বগ্রহণে অস্বীকৃতি জানালেন কার্লোস ডেকোতেল্লি। বায়োডাটায় অসঙ্গতি থাকার কারণে তিনি এ দায়িত্ব গ্রহণে অস্বীকৃতি জানিয়েছেন বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো।

গত বৃহস্পতিবারই নতুন শিক্ষামন্ত্রী হিসেবে ডেকোতেল্লির নাম ঘোষণা করেছিলেন ব্রাজিলিয়ান প্রেসিডেন্ট জেইর বোলসোনারো। সেসময় নতুন মন্ত্রীর শিক্ষাগত যোগ্যতার ভূয়সী প্রশংসা করেন বোলসোনারো।

জানা যায়, ডেকোতেল্লির বায়োডাটায় ডক্টরেট ও পোস্ট-ডক্টরেট কার্যক্রমের কথা উল্লেখ থাকলেও তার কোনোটাই সম্পূর্ণ হয়নি। তবে, এ অসঙ্গতির কথা প্রেসিডেন্টকে জানিয়েছিলেন বলে দাবি করেছেন কার্লোস ডেকোতেল্লি।

তার বিরুদ্ধে মাস্টার্স ডিগ্রি থিসিসেও প্রতারণার অভিযোগ রয়েছে। যদিও তিনি তা অস্বীকার করেছেন।

ডেকোতেল্লি স্থানীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তিনি শিক্ষামন্ত্রীর দায়িত্ব নিচ্ছেন না এবং মঙ্গলবার তার শপথ অনুষ্ঠানও হয়নি।

এ ঘটনায় এখনও আনুষ্ঠানিকভাবে কোনও মন্তব্য করেনি প্রেসিডেন্ট অফিস।

সূত্র: রয়টার্স

শীর্ষ সংবাদ:
রিজেন্টের সাহেদের প্রধান সহযোগী তরিকুল ৫ দিনের রিমান্ডে         আত্মহত্যা করেছেন সিউলের মেয়র         মার্চের ট্রেনযাত্রা বাতিলের টিকিটের টাকা ফেরত দেবে রেলওয়ে         করোনা ভাইরাসে আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯৪৯         দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         করোনা ভাইরাসকে জয় করলেন ৩৫ বিচারক         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         জাতি আজ একজন নিবেদিতপ্রাণ আইনজীবীকে হারালো ॥ আইনমন্ত্রী         সরকারের ব্যর্থতায় দেশ বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে ॥ রিজভী         বাতাসে করোনাভাইরাস তিন ঘণ্টা পর্যন্ত বেঁচে থাকতে পারে         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!        
//--BID Records