মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সেমিফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেড-চেলসি মহারণ

স্পোর্টস রিপোর্টার ॥ ঐতিহ্যবাহী ইংলিশ এফএ কাপ ফুটবলের সেমিফাইনালে হবে দুটি হাইভোল্টেজ ম্যাচ। জুলাই মাসে লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে শেষ চারের ম্যাচ দুটিতে মুখোমুখি হবে আসরের ১২ বারের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার ইউনাইটেড ও ৮ বারের চ্যাম্পিয়ন চেলসি এবং সর্বোচ্চ ১৩ বারের চ্যাম্পিয়ন আর্সেনাল ও ৬ বারের শিরোপাধারী ম্যানচেস্টার সিটি। কোয়ার্টার ফাইনালের ম্যাচ শেষে ড্রতে এই লড়াই নিশ্চিত হয়েছে।

আগের রাতে সেমিফাইনালে খেলা নিশ্চিত করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। রবিবার রাতে আরও তিনটি দল শেষ চারে খেলা নিশ্চিত করেছে। দলগুলো হলো আর্সেনাল, চেলসি ও ম্যানচেস্টার সিটি। কোয়ার্টার ফাইনালে আর্সেনাল ২-১ গোলে শেফিল্ড ইউনাইটেডকে, চেলসি ১-০ গোলে লিচেস্টার সিটিকে ও ম্যানচেস্টার সিটি ২-০ গোলে হারিয়েছে নিউক্যাসল ইউনাইটেডকে। নিউক্যাসেলের মাঠ জেমস পার্কে পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করে একের পর এক আক্রমণ করে খেলে ম্যানসিটি। কিন্তু কাজের কাজ গোল হয়েছে দুটি। ম্যাচের ৩৭ মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন কেবিন ডি ব্রুইন। বিরতির পর ৬৭ মিনিটে দ্বিতীয় ও শেষ গোলটি করেন রাহিম স্টার্লিং। সেমিফাইনালে ম্যানসিটির প্রতিপক্ষ এফএ কাপের সর্বোচ্চ ১৩ বারের চ্যাম্পিয়ন আর্সেনাল। এ টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানসিটিই। লন্ডনে ১ আগস্ট হবে টুর্নামেন্টের শিরোপা নির্ধারণী লড়াই। বিগত কয়েক বছর ধরেই এই আসরে সেরা দলগুলো একসঙ্গে সেমিতে উঠতে পারে না। এবার সেই ধারা থেকে বের হয়ে সেরা দলগুলোই সেমিফাইনালের টিকেট কেটেছে। যে কারণে শিরোপা লড়াই জমজমাট ও উপভোগ্য হবে বলে মনে করছেন সিটি কোচ পেপ গার্ডিওলা। তিনি বলেন, আশা করছি দারুণ লড়াই হবে। সবগুলো দলই প্রায় সমমানের।

শীর্ষ সংবাদ:
একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         ঈদে শেয়ারবাজার তিন দিন বন্ধ থাকছে         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের         কোরবানি সামনে রেখে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু         আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে         কক্সবাজার থেকে সাতক্ষীরা পর্যন্ত সুপার ড্রাইভওয়ে নির্মাণের পরিকল্পনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         প্রকল্পের কাজে অনিয়মে নরসিংদী সদরের উপজেলা প্রকৌশলী বরখাস্ত        
//--BID Records